300X70
সোমবার , ২৩ আগস্ট ২০২১ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নান্দাইলে অফিস টাইমের বাহিরে অনলাইনে ফ্রি চিকিৎসা দেন ভেটেরিনারি সার্জন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৩, ২০২১ ১০:০০ অপরাহ্ণ

আরএন শ্যামা, নান্দাইল
অবলা প্রাণী চিকিৎসা একটি কঠিন এবং মহৎ কাজ। যা নিজের মূখে বলতে পারে না তার সমস্যার কথা। তার লক্ষণ বা উপস্বর্গ দেখে দিতে হয় প্রাণীর চিকিৎসা। প্রাণীসম্পদের উন্নয়ন ঘঠানো লক্ষে নিরলস ভাবে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন ভেটেরিনারি সার্জন ডাঃ উজ্জ্বল হোসাইন।

ময়মনসিংহের নান্দাইল উপজেলা প্রাণীসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডাক্তার উজ্জ্বল হোসাইন সকাল থেকে বিকাল পর্যন্ত নিররস ভাবে উপজেলার প্রাণী চিকিৎসা সেবা দিয়ে তাকেন।

প্রতি শুক্রবার ও শনিবার অফিস বন্ধ থাকা কালীন সময়ে যদি কোন কৃষকের গবাদিপশু অসুস্থ হয়ে তাকে এবং চিকিৎসার জন্য পশু হাসপাতালে ডাঃ উজ্জ্বল হোসাইনকে অবহিত করলেই তিনি ভিডিও কলের মাধ্যমে অসুস্থ প্রাণী দেখে অথবা মোবাইল কলের মাধ্যমে চিকিৎসা সেবা দিয়ে তাকেন ।

প্রাণীসম্পদ অফিসের চিকিৎসা সেবা সম্পর্কে জানতে চাইলে কৃষক টিপু ভদ্র বলেন আমার একটা গাভী বাচ্চা দেওয়ার তিন দিন পরে মাটিতে পরে যায় উটে দাড়াতে পারছিলো না। তখন ২০ আগষ্ট রাত ১১টায় ডাক্তার সাহেব ফোন দিলে ভিডিও কলে গরুটি দেখে চিকিৎসা দেয়। আর আল্লাহর রহমতে আমার গরুটি উটে দাড়ায়।

নান্দাইল প্রানীসম্পদ অফিসে গিয়ে দেখা যায়, উপজেলার বিভিন্ন গ্রাম থেকে নিয়ে আসা গবাদিপশুর চিকিৎসা দিচ্ছেন ভেটেরিনারি সার্জন উজ্জ্বল হোসাইন।

নান্দাইল প্রাণীসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডাক্তার উজ্জ্বল হোসাইনের কাছে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, হাসপাতালে সকাল ৯টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চিকিৎসা সেবা কার্যক্রম চলে। নান্দাইল মাত্র একজন পশুডাক্তার তাকার ফলে সব দিকে দেখা সম্ভব হয় না। আর যেসব প্রাণী গুরুতর অসুস্থ হাসপাতালে আনা সম্ভব হয় না সে গুলো চিকিৎসার বাহিরেও যেতে হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :