300X70
রবিবার , ২২ নভেম্বর ২০২০ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নান্দাইলে চালু হলো সিজারিয়ান অপারেশন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২২, ২০২০ ৬:৪১ অপরাহ্ণ

আরএন শ্যামা: নান্দাইল(ময়মনসিংহ) : ময়মনসিংহ নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে দীর্ঘ দিন পরে চালু হলো গর্ভবতী নারীদের সিজারিয়ান অপারেশন ব্যবস্থা। জানাযায় গত সপ্তাহে (১৪ নভেম্বর) এক গর্ভবতী অসহায় নারীকে হাসপাতালের ডাক্তারদের নিজ খরচে সিজারিয়ানের অপারেশনে মাধ্যমে দীর্ঘদিন বন্ধ থাকার পর সিজারিয়ান ব্যবস্থা চালু করেন। এতে করে অসহায় দরিদ্র গর্ভবতী নারীদের জেলা পর্যায়ে না গিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্স অল্প খরচে সিজারিয়ান করানোর সুযোগ সৃষ্টি হয়েছে।

তারই ধারাবাহিকায় রবিবার (২২ নভেম্বর) আচারগাঁও গ্রামের বাউল শিল্পী ইসলাম উদ্দীনের মেয়ে জেসমিন আক্তার (৩৫) এক নারীকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে পুত্র সন্তানের জননী হয়। অপারেশন থিয়েটারের টিমে ছিলেন গাইনী কনসালটেন্ট ও সার্জন ডাঃ দেলোয়ারা পারভীন ডলি,এনেস্থেসিয়া ডাঃ মারুফা রেহনুমা আজাদ,সহকারি সার্জন ডাঃ কানিজ সুরাইয়া, শিশু চিকিৎসক ডাঃ মঞ্জুরুল হক জুয়েল, ওটি ইনচার্জ শিশির আক্তার। সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাহমুদুর রশিদ।

ডাঃ দেলোয়ারা পারভীন ডলি দীর্ঘ কর্মস্থলে ছিলেন না। অনুপস্থিত থাকার খবরটি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হলে এখন তিনি নিয়মিত হাসপাতালে থেকে সিজারিয়ান অপারেশন করছেন।

নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশিদ জানান, এখন থেকে নান্দাইল হাসপাতালে নিয়মিত সিজারিয়ান অপারেশন করা হবে। যে সব মা বোনেরা টাকার জন্য সিজারিয়ান অপারেশ করতে পারেনা আমরা বিনামূল্য তা করে দিব। সিজারিয়ান অপারেশন চালু হওয়া নান্দাইল বাসীর জন্য গর্বের বিষয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :