300X70
রবিবার , ৭ মার্চ ২০২১ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নারায়ণগঞ্জে জমি দখল ও মারধরের প্রতিকার চেয়ে প্রবাসী পরিবারের সাংবাদিক সম্মেলন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৭, ২০২১ ৯:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জে জমি দখল ও মারধরের প্রতিকার চেয়ে প্রবাসী পরিবার সাংবাদিক সম্মেলন করেছে।

আজ রোববার (৭ মার্চ) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্যাব) মিলনায়তনে সৌদি প্রবাসী মোঃ মহসিন এ সংবাদ সম্মেলন করেছে।

প্রবাসী মোঃ মহসিন কুমিল্লার মেঘনা উপজেলার বড়িয়াকান্দি গ্রামের হাজী সিরাজুল ইসলামের ছেলে। সে বর্তমানে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পূর্ব ভবনাথপুর গ্রামে বসবাস করছে।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অভিযোগ তুলে ধরে মো. মহসিন বলেন, আমি দীর্ঘ ২১ বছর যাবত সৌদি আরবে চাকরি করে প্রবাসের পরিশ্রমের অর্থ দিয়ে ২০০৮ ইং সালে সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া এলাকায় হাবিবপুর মৌজার এস,এ – ৯৭,৯৮,৯৯,১০০ ও আর,এস ৭৯,৮০ দাগে সর্বমোট ১৭.৫০ শতাংশ জমি ক্রয় করি।

প্রায় দুই বছর পূর্বে সৌদি আরব থেকে আমি দেশে আসি এবং উক্ত জমি বালু দিয়ে ভরাট করি। প্রবাস জীবনের একমাত্র সম্বল দিয়ে উক্ত সম্পত্তিতে ঘরবাড়ি নির্মাণের উদ্দেশ্যে কাজ শুরু করি।

এদিকে, সোনারগাঁও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, পিতা অজ্ঞাত সাং- গোহাট্টা ও তার স্ত্রী বিউটি বেগম এবং শ্যালক আলামিন পিতা-মৃত নুরুল ইসলাম, সাং হাবিবপুর, উপজেলা সোনারগাঁ, জেলাঃ নারায়ণগঞ্জ তারা আমার কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে। আমি তাদের চাঁদা দিতে অস্বীকার করায় তারা আমার ওই জমি জোরপূর্বক দখল করার চেষ্টা করে এমনকি আমার ক্রয় কৃত জমিতে নির্মাণ কাজ করতে গেলে তারা তাদের অপরাপর সহযোগী নিয়ে সেখানে উপস্থিত হয়ে আমাকে মারধর করাসহ প্রাণনাশের হুমকি দিয়ে জমি থেকে বের করে তাড়িয়ে দেয়। নিরুপায় হয়ে আমি বিজ্ঞ আদালতে একটি ( পিটিশন নং -৭২৪/১৯ তাং ২৪/১১/২০১৯ ইং) দায়ের করি।

এতে করে সোনারগাঁ থানার ইন্সপেক্টর (অপারেশন) মোঃ আলমগীর হোসেন নোটিশ জারির মাধ্যমে ওই জমিতে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ প্রদান করেন কিন্তু তারা আমার জমিতে ঘর নির্মাণের চেষ্টা করে আমি বাধা দিতে গেলে আমাকে খুন করার হুমকি প্রদান করে।

পরে আমি বিগত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সি, আর মামলা (মামলা নম্বর ৭৯১/২০) দায়ের করি।
আদালতে মামলা করার কারণে তারা আমার প্রতি প্রচণ্ড ক্ষিপ্ত হয়ে মেরে ফেলতে খোঁজাখুঁজি করছে এমনকি আমাকে তিন টুকরা করে নদীতে ফেলে দিবে বলে হুমকি দেওয়া অব্যাহত রাখে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ তুুলেছেন ওই প্রবাসি। এনিয়ে এক পর্যায়ে আমি সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করলে ইন্সপেক্টর (তদন্ত) খন্দকার তবিদুর রহমান বিষয়টি তদন্ত করেন বলে জানিয়েছেন ।

আমার সম্পত্তি রক্ষা এবং জানমালের নিরাপত্তার স্বার্থে আইনের আশ্রয় গ্রহণ করলে রফিকুল ইসলাম নান্নু ও তাঁর সহযোগীরা আমিসহ আমার পরিবারের ওপর চড়াও হয়।

গত ১০/০২/২০২১ ইং তারিখে আমি ওই জমিতে গেলে রফিকুল ইসলাম নান্নু তার স্ত্রী বিউটি আলামিন বিল্লাল রিপনসহ আরো পাচ-ছয় জন মিলে লোহার রড ও লাঠি সোটা নিয়ে ধাওয়া করলপ প্রাণের ভয়ে আমি তাৎক্ষণিক দৌড়ে জীবন জীবন রক্ষা পাই।

বিষয়টি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম ভাইকে জানাই তারা ওই সন্ত্রাসী ঘটনার বিষয়ে জিজ্ঞাসা করলে সে তাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে।

ক্ষমতাসীন দলের উন্নয়ন ও বিস্ময়কর এগিয়ে যাওয়ার পথে এসব অযোগ্য এবং অসাধু ব্যক্তিদের কাছে নেতৃত্ব দেওয়া হলে দলের সুনাম নষ্ট হবে বলে দাবি জানিয়ে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন।

এমতাবস্থায়  প্রবাসির পরিবার জানমালের নিরাপত্তা ও একমাত্র সম্বল জমি রক্ষায় সাংবাদিকদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ সংশ্লিষ্টদের জরুরি হস্তক্ষেপের জোর অনুরোধ জানান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশে করোনায় সুস্থ হয়েছে ৪ লাখ ৪৪ হাজার ৩৪৫ জন

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের ”বার্ষিক ব্যবসায়িক সম্মেলন-২০২৪” অনুষ্ঠিত

প্রবাসী বাবাকে ভিডিও কলে রেখে মেয়ের আত্মহত্যা

রাজধানীর সকল খাল পুনরুদ্ধার করে হারানো রূপ ফিরিয়ে আনার উদ্যোগ

বছরের প্রথম সংসদ অধিবেশন বসছে বিকেলে

দেশজুড়ে পাওয়া যাচ্ছে ইনফিনিক্স নোট ৪০ সিরিজ

দেশবাসীকে বেশি করে গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর

ময়মনসিংহে ‘গোষ্ঠীগত দ্বন্দ্বের জেরে’ ব্যবসায়ীকে কুপিয়ে জখম

অনলাইনে ভূমি উন্নয়ন কর ব্যবস্থা দুর্নীতি প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে : ভূমি সচিব

গাইবান্ধায় দুস্থ শীতার্তদের মাঝে প্রকৃতি ও জীবন স্বাস্থ্যসেবা কেন্দ্রের শীতবস্ত্র বিতরণ

ব্রেকিং নিউজ :