300X70
মঙ্গলবার , ২৭ অক্টোবর ২০২০ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নারীকে বিবস্ত্র করে নির্যাতন: বেগমগঞ্জের সেই দেলোয়ার রিমান্ড শেষে কারাগারে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৭, ২০২০ ৭:৫৩ অপরাহ্ণ

আরো টুকরো খবর 

নুর রহমান, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার মূলহোতা দেলোয়ার হোসেনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে ঘটনার মূলহোতা ও ধর্ষণ মামলার প্রধান আসামি দেলোয়ারকে তিনটি মামলায় সাত দিনের রিমান্ড শেষে জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাশফিকুল হকের ১ নম্বর আমলী আদালতে তোলা হয়।
পরে শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

নোয়াখালী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট গুলজার আহমেদ জুয়েল জানান, ধর্ষণ মামলায় পাঁচ দিনের রিমান্ডসহ সাত দিনের রিমান্ড শেষে দেলোয়ারকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। ১ নম্বর আমলী আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাশফিকুল হক দেলোয়ারকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়াখালী কার্যালয়ের পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, সাত দিনের রিমান্ড শেষে আসামি দেলোয়ারকে আদালতে হাজির করা হয়। তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি না দেওয়ায় তাকে শুনানি শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গত (১৮ অক্টোবর) রোববার দেলোয়ারকে জেলার ৩ নম্বর আমলী আদালতে উপস্থাপন করে ধর্ষণ, অস্ত্র এবং বিস্ফোরক আইনে দায়ের করা তিন মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১৭ দিনের রিমান্ড আবেদন করলে এ বিষয়ে দুপুরে শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিচারক মাসফিকুল হকের আদালতে তিনটি মামলায় সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ঘরে ঢুকে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতন এবং ঘটনার সময় মোবাইল ফোনে ধারণ করা ভিডিও গত ৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওইদিন রাতে পুলিশ নির্যাতনের শিকার ওই নারীকে খুঁজে বের করে নিরাপত্তা হেফাজতে নেয়। ওই রাতে ভুক্তভোগী বাদী হয়ে বেগমগঞ্জ মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা দায়ের করেন। দুই মামলার এজাহারে দেলোয়ার বাহিনীর সদস্যসহ নয় জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো সাত/আট জনকে আসামি করা হয়। দুই মামলায় এ পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে এজাহারভুক্ত ছয় জন এবং তদন্তে যুক্ত করা হয়েছে পাঁচ জনকে। এদের মধ্যে আট জন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর যুবককে গুলি করে হত্যা:

দক্ষিণ আফ্রিকার জোহানপসবার্গের লেনাসিয়াতে মো. আরিফ (৩০) নামে এক যুবককে গুলি করে হত্যা করেছে কৃষাঙ্গ ডাকাতেরা।

নিহত আরিফ নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার ৫নং অর্জুনতলা ইউনিয়নের গোরকাটা গ্রামের মিন্নাত আলী ভুঁঞা বাড়ীর ছেলে।

সোমবার (২৭অক্টোবর) রাত ৯টার দিকে লেনাসিয়া এক্সটেনশন ১৩ বিসমিল্লাহ সুপার সপ নামে দোকানে ডাকাতির সময় সশস্ত্র কৃষাঙ্গ ডাকাদের গুলিতে ঘটনাস্থলে আরিফের মৃত্যু হয়। দক্ষিণ আফ্রিকা প্রবাসী মাইন উদ্দিন রুবেল এ তথ্য নিশ্চিত করেন।

 ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগে মামলা:

নোয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় এক নবজাতক শিশু মৃত্যুর অভিযোগে আদালতে মামলা করেছে তার স্বজনেরা। তবে সংশ্লিষ্টরা অভিযোগ অস্বীকার করেছেন।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুর ১২টায় এ ঘটনায় নবজাতকের দাদী বাদী হয়ে নোয়াখালীর সিনিয়র বিচারিক ম্যাজিস্ট্রেট ১নং আমলী আদালতে হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স বিথীকা রাণী হাওলাদার (৪৮), গাইনী বিভাগের প্রধান ডা. লাইনুন নাহার, ডা.নাছির (ইন্টার্নি) সহ নয় জনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন।

ভুক্তভোগী পরিবার ও মামলা সূত্রে জানা যায়, গত (২১ অক্টোবর) ভোর ৫টায় বেগমগঞ্জের হাজীপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের তাহেরা বেগম (৫১) তার পুত্রবধূকে প্রসব বেদনা নিয়ে নোয়াখালী জেনারেল হাসপাতালের ২নং ওয়ার্ডের গাইনী বিভাগে ভর্তি করেন। কিন্তু হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স বিথীকা রাণী হাওলাদারকে বার বার ডাকা সত্ত্বেও তিনি ঘুম থেকে উঠেন নাই। এক পর্যায়ে নার্স বিথীকা রাণী ঘুম থেকে উঠে ইন্টার্নি ডা.নাছির ও আয়া মারজাহানের যোগসাজশে জানান, তাদেরকে টাকা দিলে তারা নরমাল ডেলিভারী করানোর জন্য চেষ্টা করবেন। টাকা না দিলে সিজার হবে এবং প্রাইভেট হাসপাতালে নিতে হবে রোগীকে। এ সময় গাইনী বিভাগের প্রধান ডা.লাইনুর নাহারের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি হাসপাতালে আসেনি। ওই সময় ম্যাটস ছাত্র নাইম ভিকটিমের লজ্জা স্থানের ভিডিও করে। ভিকটিমের শাশুড়ী প্রতিবাদ করেলে সে বলে এটা আমাদের ট্রেনিংয়ের জন্য ভিডিওটি লাগবে। সিনিয়র ডাক্তার নার্স চার্জে থাকা সত্ত্বেও ভিকটিমের লেবার রুমে না গিয়ে সহকারী আয়া ও ম্যাটের ছাত্র দিয়ে ডেলিভারী করায়। ওই সময় নবজাতকের ঘাড় ধরে জোর পূর্বক টেনে ডেলিভারী করানোর কারণে নবজাতকের মুখসহ শরীরের বিভিন্ অংশ কালো হয়ে রক্ত জমাট বেধে যায়। দু’জন আয়া টেনে হিঁচড়ে প্রসবের সময় আঘাত প্রাপ্ত হয়ে জীবিত পুত্র সন্তান প্রসব হওয়ার মাত্র ২-৩ মিনিটের মধ্যে ওই নবজাতকক শিশু মারা যায়। ভিকটিমের শাশুড়ি তার পুত্রবধূর শরীর থেকে বাহির হওয়া রক্তের ছবি ফোনে ধারণ করলে তাকে একটি কক্ষে আটক করে ভিকটিমের কাগজপত্র লুকিয়ে ফেলে। এসব বিষয়ে আবাসিক মেডিকেল অফিসারকে অবহিত করলে তিনি কোন ব্যবস্থা গ্রহণ করেনি। এ ঘটনায় সুধারম থানায় মামলা করতে চাইলেও পুলিশ মামলা নিতে অসম্মতি জানায়। পরে বাধ্য হয়ে ভুক্তভোগী পরিবার আদালতে মামলা দায়ের করেন।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সৈয়দ মো আবদুল আজিম বলেন, ভুক্তভোগী পরিবারের মৌখিক অভিযোগের ভিত্তিতে এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো যাবে।

 

বেগমগঞ্জে অস্ত্রসহ হত্যা মামলার আসামি গ্রেফতার: নোয়াখালীর বেগমগঞ্জে পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে সাদ্দাম বাহিনীর প্রধান সাদ্দাম হোসেন ও হত্যা মামলায় পলাতক আসামি হাবিবুর রহমানকে আটক করে পুলিশ।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুর ৩টার দিকে আটক আসামিদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আটক সাদ্দাম হোসেন (২৯) উপজেলার কোটরা মহব্বতপুর এলাকার সায়েদুল হকের ছেলে এবং আটক হাবিবুর রহমান উপজেলার তুলাচারা গ্রামের আব্দুল মালেকের ছেলে। পুলিশ বলছে, আটককৃতদের কাছ থেকে দু’টি দেশীয় পাইপগান ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুর ২টায় এ তথ্য নিশ্চিত করেছেন বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান সিকদার। তিনি আরো জানান, সোমবার রাতে কোটরা মহব্বতপুর এলাকায় অভিযান চালিয়ে ৬টি মামলার আসামি সাদ্দাম বাহিনীর প্রধান সাদ্দাম হোসেনকে আটক করা হয়। শেষে তার তথ্য মতে একটি দেশীয় পাইপগান ও তিন রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। একই দিন রাতে উপজেরার তুলাচারা এলাকায় অভিযান চালিয়ে হত্যা মামলার আসামি হাবিবুর রহমানকে একটি দেশীয় পাইপগান ও এক রাউন্ড কার্তুজসহ আটক করা হয়। সে গত জাতীয় সংসদ নির্বাচন চলাকালে গোপালপুর ইউনিয়নের তুলাচারা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সন্ত্রাসীদের গুলিতে নিহত আনসার সদস্য মো. নূর নবী হেঞ্জু (৪৫) হত্যা মামলার প্রধান আসামি। সে দীর্ঘদিন থেকে পলাতক ছিল।

ওসি মুহাম্মদ কামরুজ্জামান সিকদার জানান, আটককৃত আসামিদের গ্রেফতার দেখিয়ে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ডিসেম্বরে ড্যাপ গেজেট, যৌক্তিক কারণে হতে পারে সংশোধন : এলজিআরডি মন্ত্রী

চাকুরীজীবি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন বার্ষিক সাধারণ সভা

গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরামের উদ্যোগে পালিত হল সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন

প্রধানমন্ত্রীর বিশেষ দূত হলেন সাবের হোসেন চৌধুরী

বড়াইগ্রামের সাংবাদিক সুলাতানুল আরিফিনের পিতার ইন্তেকাল

সাবেক ছাত্রলীগ নেতা রোটনের মায়ের মৃত্যুবার্ষিকী আজ

চার লেন হচ্ছে ঢাকার সাড়ে ১৩ কিমি সড়ক

শিক্ষক পেটানোর ঘটনায় সেই আ.লীগ নেতার বিরুদ্ধে মামলা, দল থেকে অব্যাহতি

এবার মাশরাফীর দুই সন্তান করোনায় আক্রান্ত

রোহিঙ্গাদের নিরাপত্তা নিশ্চিত করায় ব্যাপক প্রশংসা জাতিসংঘ দূতের

ব্রেকিং নিউজ :