300X70
বৃহস্পতিবার , ২৫ জুলাই ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নাশকতায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৫, ২০২৪ ৯:০৩ অপরাহ্ণ

# ছাত্র নেতারাই লুকিয়ে রয়েছে, কাউকে গ্রেফতার করা হয়নি
রংপুর ব্যুরো : নাশকতাকারী যেই হোক, কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ বৃহস্পতিবার দুপুরে রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা বাংলাদেশের মানুষ বিস্মিত হয়েছি, হতবাক হয়েছি। আমরা কিংকর্তব্যবিমুখ হয়ে পড়েছিলাম যে, বাঙালি এই কাজ (ধ্বংসযজ্ঞ) কীভাবে করতে পারে! পরবর্তীতে মনে হয়েছে যে, এই বাঙালিইতো সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালিকে হত্যা করেছে। এই বাঙালিরাই আমাদের অনেক নেতাকর্মীকে হত্যা করেছে। এই ঘটনাটাই আমাদের সবকিছু মনে করিয়ে দেয়। তবে নাশকতাকারী যেই হোক না কেন, কাউকে ছাড় দেওয়া হবে না। যতণ পর্যন্ত নাশকতাকারীরা চিহ্নিত হবে না, ততণ আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত থাকবে।
একটি গোষ্ঠী পরিকল্পিতভাবে তান্ডব চালিয়েছে উল্লেখ করে তিনি বলেন, “দেশের আইনশৃঙ্খলা বাহিনী তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে দেয়নি। আমাদের সজাগ থাকতে হবে। আমরা বীরের জাতি। একাত্তরে অস্ত্র ছাড়াই ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে আমরা দেশ স্বাধীন করেছি।”
স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশ করে আসাদুজ্জামান খান বলেন, ‘পকেটে হাত রেখে ঘুমিয়ে থাকলে চলবে না। ওরা সুযোগ বুঝে ঘরে ঢুকে মেরে ফেলবে। আমাদের যা করার কথা ছিল তা করতে পারিনি।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী অত্যন্ত বিচণ ও দূরদর্শী চিন্তাভাবনাসম্পন্ন একজন মানুষ। রংপুরে যে নাশকতা হয়েছে, এর পেছনে কারা জড়িত এবং কারা অর্থের জোগানদাতা সে বিষয়ে প্রধানমন্ত্রী পদপে নেবেন।
সভার শুরুতে সহিংসতায় রংপুরে য়তি ও সার্বিক পরিস্থিতি মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরেন জেলা প্রশাসক মোবাশ্বের হাসান। এতে রংপুরে মোট য়তির পরিমাণ পৌনে ১১ কোটি টাকা দেখানো হয়। এছাড়া নাশকতায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ১৮২ জন গ্রেফতার হয়েছেন বলে জানানো হয়।
এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী রংপুর নগরীর তাজহাট থানা, জেলা ও মহানগর আওয়ামী লীগ অফিস, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, নবাবগঞ্জ পুলিশ ফাঁড়িসহ বিভিন্ন ধ্বংসস্তূপ পরিদর্শন করেন।
এসময় পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সাবেক বাণিজ্যমন্ত্রী ও রংপুর-৪ আসনের সংসদ সদস্য টিপু মুনশিসহ পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এরআগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলে ছিলেন, কোটাবিরোধী আন্দোলনকে ঘিরে দেশব্যাপী সহিংসতা ছড়িয়ে পড়লে ‘বৈষম্যবিরোধী আন্দোলনের’ কয়েকজন সমন্বয়ককে তুলে নেওয়ার অভিযোগ পাওয়া যায়। এরই মধ্যে আহত অবস্থায় অনেককেই পাওয়া গেছে। তাদের মধ্যে রয়েছেন নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদার।
ছাড়া পাওয়ার পর তারা অভিযোগ করেন, আইনশৃঙ্খলা বাহিনী তাদের তুলে নিয়ে শারীরিক ও মানসিক নির্যাতন করেছে। তবে আন্দোলনের সমন্বয়কদের তুলে নেওয়ার কথা অস্বীকার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।
এ নিয়ে বিবিসি বাংলার এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘ছাত্রনেতাদের কাউকে অ্যারেস্ট (গ্রেফতার) করিনি। বরং তারাই লুকিয়ে রয়েছেন। তারা যে নানা ডাইমেনশনাল (মাত্রিক) আতঙ্কে আছে, এটাও তারাই বলছে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী, সরকার তাদের সবসময় আশ্বস্ত করেছে যে তোমাদের দাবি-দাওয়া মেনে নেওয়া হয়েছে। তোমরা এখন (আন্দোলন) উইথড্র করো।
তিনি ধ্বংসাত্মক কাজে লিপ্ত হওয়ার জন্য বিভিন্ন স্বার্থান্বেষী দল ও গোষ্ঠী আন্দোলনকারীদের উৎসাহ ও প্ররোচনা দিচ্ছে উল্লেখ করে সে জায়গা থেকে আন্দোলনকারীদের সরে আসার আহ্বান জানান । এছাড়া আন্দোলনকারী নেতাদের কেউ যদি নিরাপত্তা চায়, তবে তাদের নিরাপত্তা দেওয়া হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাউবি’তে কর্মচারীদের পেশাগত উন্নয়নে শুদ্ধাচার শীর্ষক প্রশিক্ষণ

কারো লাঠিয়াল না কি রাজনৈতিক দল হবে তা বিএনপিরই সিদ্ধান্ত : তথ্যমন্ত্রী

২টি ইনসোর পেট্রোল ভেসেল, ২টি টাগ বোট এবং ১টি ফ্লোটিং ক্রেন কমিশনিং করলেন প্রধানমন্ত্রী

৪০ বছর পর বেদখলে থাকা ১৫ একর জমি উদ্বার করলো দক্ষিণ সিটি

যেভাবে টব বা ছাদে লাউ চাষ করা যায়

বিএফআইইউয়ের ২০ বছর পূর্তি উপলক্ষ্যে বিকাশের “এএমএল-সিএফটি সপ্তাহ” উদযাপন

নিপ্রো কর্পোরেশনে মনোনীত পরিচালক নিয়োগ

দেশের পৌরসভাগুলোকে অটোমেশনের আওতায় আনা হবে: এলজিআরডি মন্ত্রী

ছাতকে আটকে পড়া ঢাবি শিক্ষার্থীদের সিলেট আনা হচ্ছে

বাংলাদেশের বিপক্ষে দল ঘোষণা শ্রীলংকার