300X70
শনিবার , ২ এপ্রিল ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ারে ৬মে অনুষ্ঠিত হবে গোল্ডেন জুবলি বাংলাদেশ কনসার্ট : আইসিটি প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২, ২০২২ ৬:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিবেদক : আজ থেকে ৫০ বছর আগে যে দেশটির সহায়তার জন্য নিউইয়র্কের মেডিসন স্কয়ার গার্ডেনে অনুষ্ঠিত হয়েছিলো বাংলাদেশ কনসার্ট। আবারও সেই একইস্থানে আগামী ৬ মে ২০২২ স্বল্পন্নোত ও দরিদ্র দেশের শিশুদের সাইবার নিরাপত্তা সহায়তায় ‘গোল্ডেন জুবলি বাংলাদেশ কনসার্ট’ করতে যাচ্ছে আইসিটি বিভাগের বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ। এই কনসার্টে যোগ দিচ্ছে বিশ্ববিখ্যাত ব্যান্ড স্কর্পিয়ন্স ও বাংলাদেশের চিরকুট। আগামী ৪ এপ্রিল থেকে অনলাইনে টিকেট মাস্টার ডটকমে মিলবে কনসার্টের টিকেট।

আজ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আইসিটি বিভাগের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচলক বিকর্ণ কুমার ঘোষেরসহ
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি সরদার মোঃ আসাদুজ্জামান, সিটিব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মুহাম্মাদ মারুফ ও আইসিটি বিভাগের রুটিন দায়িত্ব প্রাপ্ত অতিরিক্ত সচিব সচিব খায়রুল আমিন ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, আমরা কৃতজ্ঞ জাতি। বিশ্বের কাছে বিজয়ী জাতি। সম্ভাবনাময়ী যোদ্ধা জাতি। এই প্রসঙ্গগুলোই আমরা এবার আমরা সঙ্গীতের ভাষায় আমাদের বিজয় বার্তা তুলে ধরবো। কেননা, শব্দ ব্যর্থ হলেও সঙ্গীত সফল হয়।

আইসিটি প্রতিমন্ত্রী আরো বলেন, তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশ বাংলাদেশ এখন পরিপূর্ণ ঝুড়িতে পরিণত হয়েছে। ৫০ বছর আগে, রবিশঙ্কর-হ্যারিসন ও ইউনিসেফ আমাদের জন্য যে ত্যাগ করেছে; তাদের সেই অবদানকে স্বীকার করে সারা বিশ্বের এই সময়ের যে সঙ্কট ও সমস্যা সেগুলোকে মোকাবেলা করে আমরা বাংলাদেশ থেকে দেখাতে চাই।

পলক আরো জানান, গত পাঁচ বছরে দেশের আইসিটি খাতে বিনিয়োগ এসেছে ৫০০ মিলিয়ন ডলার। দেশে ২৫০০ স্টার্টআপ কাজ করছে। বাংলাদেশ বিশ্বের ৮০টি দেশে সফটওয়্যার রফতানি করছে।

অনুষ্ঠানে আয়োজন সম্পর্কে উপস্থাপনা তুলে ধরেন হাইটেক পার্ক কর্তৃপক্ষের প্রতীক চৌধুরী। অনুষ্ঠান শেষে আয়োজন সম্পন্ন করতে সহ আয়োজক ইউএনডিপি, ওয়ালটন, সিটিব্যাংক, ইউনাইটেড গ্রুপ, বিকাশ, দারাজ, এডিএন টেলিকম, আবুল খায়ের গ্রুপ এবং সাইবারটিনস এর সঙ্গে হাইটকপার্ক কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দক্ষিণ কেরাণীগঞ্জে জাল সনদ ও জাল সনদ তৈরীর সরঞ্জামাদিসহ ১ জন গ্রেফতার

গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আরও একজনের মৃত্যু

ভারতীয় সাংবাদিকদের সফর দু’দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নেবে : তথ্যমন্ত্রী

সাউথইস্ট ব্যাংকের মানবসম্পদ বিভাগ আই এস ও ৯০০১:২০১৫ সার্টিফিকেট অর্জন

লংকাবাংলা ফাইন্যান্সের গৌরবময় ২৫ বছর উদযাপন

ঢাকা-১৮ আসনে উপনির্বাচন: বেসরকারিভাবে নৌকার প্রাথী হাবিব হাসান বিজয়ী

১১ বছর বয়সেই আদালতে অভিষেক-ঐশ্বরিয়াকন্যা আরাধ্যা!

প্রথমবারের মতো ২ জন ট্রান্সজেন্ডারসহ ৭ জনকে চাকরি দিল ডিএনসিসি

বাড্ডায় ট্রাকের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত

ঘাসফুলের ৪২তম বার্ষিক সাধারণ সভা

ব্রেকিং নিউজ :