300X70
সোমবার , ১০ অক্টোবর ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নিজাম উদ্দিনের দু’টি কিডনিই অকেজো

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১০, ২০২২ ১২:২৪ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একটি মানবিক আবেদন। নোয়াখালীর কবিরহাট উপজেলার সুন্দল পুর ইউনিয়নের বড় রামদেবপুর গ্রামের মো. নিজাম উদ্দিন (৩৮) এর দু’টি কিডনিই অকেজো। দীর্ঘদিন ধরে যথোপযুক্ত প্রয়োজনীয় চিকিৎসা করাতে না পেরে বর্তমানে তার অবস্থা খুবই সঙ্কটাপন্ন।

অসুস্থ মো. নিজাম উদ্দিন নোয়াখালী জেনারেল হাসপাতালে অবস্থিত কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সের কিডনি রোগ বিশেষজ্ঞ ডাঃ ফজলে এলাহী এর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

সহায়-সম্বলহীন দরিদ্র পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন মো. নিজাম উদ্দিন। সে অসুস্থ হওয়ায় কোন কাজই করতে পারছেনা। তার চিকিৎসার ব্যয় বহন করে ইতোমধ্যে পরিবারটি সর্বস্বান্ত হয়ে পড়েছে। তাকে বাঁচাতে হলে কমপক্ষে একটি কিডনি সংযোজন করা প্রয়োজন। আর এই ব্যয়বহুল চিকিৎসার জন্য ২০ থেকে ৩০ লাখ টাকার প্রয়োজন। স্বল্প সময়ে চিকিৎসা না হলে তার জীবন প্রদীপ নিভে যেতে পারে।

এমন পরিস্থিতিতে তার চিকিৎসার জন্য সমাজের, দেশের এবং বিদেশে অবস্থানরত স্বচ্ছল মহান মানুষদের নিকট আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন অসহায় মানুষটি ও তার পরিবার। সকল হৃদয়বান ব্যক্তিরা তার পাশে দাঁড়ালে তিনি আবার সুস্থ হয়ে উঠতে পারেন। সাহায্য পাঠানোর ঠিকানা- মো. নিজাম উদ্দিন, বিকাশ ও নগদ মোবাইল ব্যাংকিং নাম্বার- 01622995785, 01862329069,

উলেখ্য, মো. নিজাম উদ্দিন সুস্থ থাকালিন চট্রগ্রামের বিডিআর কেন্টিন, নোয়াখালীর বসুরহাটের ডায়মন্ড হোটেল, মাইজদী ফরিদ হোটেল, মাইজদী আমানিয়া হোটেল এবং সর্বশেষ মাইজদী রাজমহল হোটেলে” মেসিয়ার (ওয়েটার/হোটেল বয়) হিসেবে চাকুরী করেছেন।

প্রসংগত, মাইজদী রাজমহল হোটেলে চাকুরীরত অবস্থায় তিনি হোটেলের মেঝের টাইলসের উপর পা পিছলে পড়ে গিয়ে তার একটি পা ভেংগে যায়। তারপর তার চিকিৎসার জন্য তার সহকর্মীরা প্রায় ১৩ হাজার টাকার মত নিজেদের বেতন থেকে তুলে দেয় তার পরিবারের হাতে। কিন্তু হোটেল কর্তপক্ষ তাকে কিংবা তার পরিবারকে কোন ধরনের সাহায্য সহযোগিতা করেনি। ভাংগা পায়ের চিকিৎসার পর তার কিডনি, র্হাট, ডায়াবেটিস, লিভারসিরোসিসসহ বিভিন্ন রোগ দেখা দেয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

স্প্রে ক্যাননের কৃত্রিম বৃষ্টিতে উচ্ছ্বসিত শিশুদের সঙ্গে ভিজলেন ডিএনসিসি মেয়র

দক্ষিণ কোরিয়ারকে ৩-২ গোলে হারালো ঘানা

মিরপুর থেকে অষ্টম শ্রেণির চার শিক্ষার্থী একসঙ্গে নিখোঁজ

গুগল ফটোসে আর বিনামূল্যে ছবি রাখা যাবে না

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের মধ্যে কৃষি ঋণ বিতরণের চুক্তি

দেশ ও জনগণের দৃশ্যমান উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকারের বিকল্প নেই : পানি সম্পদ প্রতিমন্ত্রী

খাদ্য নিরাপত্তা অক্ষুন্নতায় কৃষিজমি রক্ষা করুন : তথ্যমন্ত্রী

খামারি ও উদ্যোক্তাদেরকে সব ধরনের সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে: কৃষিমন্ত্রী

করোনায় রাজশাহীতে আরো ১০ জনের মৃত্যু

বিশ্বে মৃত্যু ৪৯ লাখ ১২ হাজার, শনাক্ত ২৪ কোটি ১৫ লাখ

ব্রেকিং নিউজ :