300X70
মঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নির্বাচনি ইশতেহারের কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়ন করতে হবে : শিল্পমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৬, ২০২৪ ৭:৫৬ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বর্তমান সরকারের নির্বাচনি ইশতেহার ২০২৪ এর আলোকে প্রণীত কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়নে প্রয়োজনীয় উদ্যোগ ও কর্মপন্থা নির্ধারণে কর্মকর্তাদের। তাছাড়া তিনি শিল্প মন্ত্রণালয়কে একটি আধুনিক, যুগোপযোগী ও গতিশীল মন্ত্রণালয় হিসেবে গড়ে তোলার মাধ্যমে মন্ত্রণালয়ের ইমেজ বাড়াতে কর্মকর্তাদের আরো আন্তরিকভাবে কাজ করার আহবান জানিয়েছেন।

মন্ত্রী আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) রাজধানীর মতিঝিলে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিল্প মন্ত্রণালয় আয়োজিত ঈদ পুনর্মিলনী ও নববর্ষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

মন্ত্রী বলেন, সার্বিক বিবেচনায় শিল্প মন্ত্রণালয়ের পারফরম্যান্স খুব ভালো। এটিকে আরো এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখে দ্বিতীয় বারের মতো এ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। সেজন্য মন্ত্রণালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনাসমূহ ও চলমান প্রকল্পসমূহ দ্রুত বাস্তবায়ন করতে হবে। তাছাড়া মন্ত্রণালয়ের কার্যক্রমকে গতিশীল ও বেগবান করার লক্ষ্যে নতুন নতুন প্রকল্প গ্রহণ করতে হবে। মন্ত্রী এ সময় সততা, দেশপ্রেম, দায়িত্ববোধ ও টিমওয়ার্কের সঙ্গে কাজ করার জন্য কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ও আওতাধীন দপ্তর-সংস্থার প্রধানগণ মন্ত্রীর সঙ্গে তাঁদের ঈদ ও নববর্ষের শুভেচ্ছা বিনিময় এবং ঈদ ও নববর্ষ উদযাপনের অভিজ্ঞতা বর্ণনা করেন।

শিল্প সচিব বলেন, সবাই কম-বেশি আনন্দের মধ্যে দিয়ে এবারের ঈদ উদযাপন করেছে। তাছাড়া এবারের ঈদ যাত্রা বেশ নির্বিঘ্ন ছিল। সাধারণ জনগণকে কোন ভোগান্তি পোহাতে হয়নি। জাকিয়া সুলতানা বলেন, শিল্প মন্ত্রণালয়ের কর্মপরিবেশ অত্যন্ত চমৎকার। এটি একটি পরিবারের মতো। এরকম একাত্ম ও অন্তরঙ্গ পরিবেশ সাধারণত অন্য কোন মন্ত্রণালয়ে দেখা যায় না।

অনুষ্ঠানে মন্ত্রী বর্তমান সরকারের নির্বাচনি ইশতেহার ২০২৪ এর আলোকে শিল্প মন্ত্রণালয় প্রণীত “কর্মপরিকল্পনা ২০২৪-২০২৮” শীর্ষক পুস্তিকার মোড়ক উন্মোচন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ ও যাত্রাবাড়ী থেকে ৪ জন ছিনতাইকারী গ্রেফতার

ইউক্রেনে রুশ বাহিনীর রকেট হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫০

শাহরিয়ারের মৃত্যুতে মুখোমুখি রামেক-রাবি, উভয়ের মামলা নিল পুলিশ

কৃষকদের সার ও বীজ প্রদান অব্যাহত রেখেছে সরকার : পার্বত্য মন্ত্রী

শনিবার কমরেড মণি সিংহের ৩২তম প্রয়াণ দিবস

দক্ষিণ কেরাণীগঞ্জে পথচারীদের চাকুর ভয় দেখিয়ে ছিনতাই করতো নয়ন ও শহিদুল

রাজধানীর সিদ্ধেশ্বরীতে নতুন ব্র্যাক কুমন সেন্টারের চুক্তি স্বাক্ষর

পটুয়াখালীর মহিপুরে জেলেদের জালে ধরা পড়লো বিড়ল প্রজাতির ৮টি পাখী মাছ

পার্টিগেট ইস্যুতে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পুলিশি তদন্ত

চিরচেনা রূপে শুরু মঙ্গল শোভাযাত্রা

ব্রেকিং নিউজ :