300X70
শনিবার , ৩১ ডিসেম্বর ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নেপালী তরুণী প্রেমের টানে লক্ষ্মীপুরে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৩১, ২০২২ ২:০৫ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি : প্রেমের টানে নেপালের সোনাচুড়ী জেলার হেটড়া শহরের মেয়ে জ্যোতি (২১) এখন লক্ষ্মীপুরের পুত্র বধু। ঘটনাটি ঘটেছে জেলার রায়পুর পৌরসভার ৬নং ওয়ার্ড কাঞ্চনপুর গ্রামে। কাঞ্চনপুর গ্রামের মনতাজুর রহমান ভুঁইয়ার ছেলে রাসেল হোসেনের কর্মস্থল সাইপ্রাসে পরিচয় হয় একই কোম্পানির কর্মী নেপালী তরুণী জ্যোতির সাথে।

ধীরে ধীরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠলে এক পর্যায়ে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নেয় এবং কোম্পানি থেকে ২ মাসের ছুটি নিয়ে উভয়ই নিজ নিজ দেশে চলে আসে। সিদ্ধান্ত মোতাবেক গত ২৩ শে নভেম্বর জ্যোতি নেপাল থেকে ঢাকায় আসলে রাসেল নিজেই তাকে রিসিভ করেন।

বাংলাদেশে আসার পর জ্যোতি আদালতে এফিডেভিডের মাধ্যমে ইসলামী নাম ধারন করেন খাদিজা বেগম এবং অতঃপর তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন।৷ তারপর নবদম্পতি ঢাকায় কিছু দিন কাটিয়ে গত ২০ শে ডিসেম্বর নিজ গ্রাম কাঞ্চনপুরে ফিরে আসেন। এসময় বিদেশি তরুণী এবং নিজ গ্রামের পুত্র বধু কে একনজর দেখার জন্য দুরদুরান্ত থেকে লোকজন ছুটে আসেন।

তবে ঢাকায় বিয়ে জাকজমক না হওয়ায় স্বজনরা নতুন করে আনুষ্ঠানিকতার আয়োজন করেন। ২৬ ডিসেম্বর গায়েহলুদের অনুষ্ঠান করা হয়। ২৭ ডিসেম্বর পরবর্তী আনুষ্ঠানিকতা করে রাসেল-খাদিজার বিয়েকে স্মরণীয় করেছেন স্বজনরা।

এ প্রসঙ্গে জানতে চাইলে রাসেল হোসেন বলেন, চাকরির সুবাদে প্রেম, পরে আমরা দুজনে ঘর বেঁধেছি। খাদিজাকে আমি অনেক ভালোবাসি। আজীবন তার সুখ-দুঃখের সঙ্গী হয়ে থাকবো। আমার পরিবারও তাকে পেয়ে খুব খুশি হয়েছে।

রাসেলের পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, বাঙালি নারীদের মতোই চলাফেরা করতে চেষ্টা করছেন বিদেশি বধূ। পরিবারের অন্যদের সঙ্গে গৃহস্থালি কাজকর্মে সহযোগিতাও করছেন। বাঙালি পোশাক ও পরিবেশে মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন। শুধু তাই নয়, ইসলামিক বিধান অনুযায়ী পাঁচ ওয়াক্ত নামাজও পড়ছেন এই নেপালি তরুণী।

খাদিজা বেগম (জ্যোতি) জানান, পরিবারের সম্মতি নিয়েই তিনি রাসেলকে বিয়ে করতে নেপাল থেকে বাংলাদেশে এসেছেন।

উল্লেখ্য যে, প্রেমের টানে গত আট মাসে একই উপজেলায় তিন বিদেশি তরুণীর আগমন ঘটলো। এর আগে মালয়েশিয়া ও ইন্দোনেশিয়া থেকে দুই তরুণী এসে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিল।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইসলামী ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত

জমির অবৈধ দখলের দিন ফুরিয়ে আসছে : ভূমিমন্ত্রী

রেললাইন অবরোধে ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ

‘ফেসবুক নিউজ’ চালু হলো যুক্তরাজ্যে

মধু উৎপাদনে চলন বিলের সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচিত

ব্যবহৃত পণ্য বদলে নতুন পণ্য নেয়ার সুযোগ দিচ্ছে সিঙ্গার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রজন্মকে দক্ষতা ও যোগ্যতায় স্মার্ট মানুষ হিসেবে গড়ে তুলতে চান : পার্বত্য প্রতিমন্ত্রী

আটোয়ারী হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইনের উদ্বোধন

প্যানাসনিক নিয়ে এলো নতুন ন্যানো-এক্স প্রযুক্তির এয়ার কন্ডিশনার

সিলেটে দুই নারীর লাশ উদ্ধার

ব্রেকিং নিউজ :