300X70
শুক্রবার , ১৯ আগস্ট ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নৈসর্গিক সৌন্দয্যে গাইবান্ধার ঘাঘট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৯, ২০২২ ১২:০০ অপরাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি : উত্তরাঞ্জলের একটি নাম গাইবান্ধা জেলা। একটা সময় মহকুমা থেকে জেলায় রুপান্তর হয়। শহরের মাঝ পথ দিয়ে ফোর লেনের কার্যক্রম অব্যাহত রয়েছে। শহরের উত্তর পাশে ডেভিড কোম্পানী পাড়া দিয়ে মূল ঘাঘট নদীকে বাইপাস করা হয়েছে।

গাইবান্ধায় বিনোদনের জন্য তেমন কোন ব্যবস্থা নেই তবে পৌর পার্ক নামে একটি ছোট পার্ক রয়েছে যার আয়তন এতই ছোট যে, লোকজনের টইটুম্বুর।

মানুষ বিনোদনের জন্য কোন স্থান না পেয়ে ছুটে চলে ঘাঘট নদীর পাড়ে। নদীটি বর্ষাকালে শুধু পূর্ণ যৌবনা থাকে। গ্রীষ্মের পূর্বেই পানির লেয়ার থাকে না। শত শত নারী পুরুষ এই নদীতে গোসল সহ পানি ব্যবহার করে। বিনোদনের জন্য শিশু পার্ক করার একটি স্থান নির্ধারন করা হয়েছে। বসার বা বিনোদনের তেমন ব্যবস্থা না থাকলেও নৈসর্গিক দৃশ্য দেখার জন্য অসংখ্যা মানুষ যায় সেখানে।

স্থানীয়রা জানান ঘাঘট নদীর পাড়ে যেমন প্রাকৃতিক সৌন্দয্য আছে তার সংঙ্গে সরকার যদি ঘাঘট পাড় বা লেকটি সংস্কার করলে এখানে মানুষ বিনোদনের জন্য আসবে এবং মানুষের কর্মসংস্থানও গড়ে উঠবে। জলবায়ু পরিষদ গাইবান্ধার সদস্য সচিব এ্যাড. ডি,এস,এম আলমঙ্গীর বলেন গাইবান্ধাবাসীর স্বার্থে ঘাঘট পাড়টি দ্রুত সংস্কার করে বিনোদনের উপযোগী করে গড়ে তোলা জন্য সরকারের উদ্যোগ গ্রহণের দাবী জানান।

ঘাঘট পাড় সম্পর্কে সাবেক মেয়র অ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন বলেন, আমি মেয়র থাকাকালীন সময়ে ঘাঘট পাড়ে কালারফুল আলোর ব্যবস্থা করেছি। এটি আরও সংস্কারের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন। ঘাঘট লেকের উন্নয়ন এবং সংস্কারের বিষয়ে পানি উন্নয়ন বোর্ড গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী মোঃ আবু রায়হান বলেন, ঘাঘট পাড়ে শিশু পার্ক উন্নয়নে কার্যক্রম শুরু হয়েছে। তা বাস্তবায়িত হলে গাইবান্ধাবাসীর জন্য সুফল বয়ে আনবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :