300X70
মঙ্গলবার , ৯ ফেব্রুয়ারি ২০২১ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যা চেষ্টায় ৪ জনের কারাদন্ড

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৯, ২০২১ ৯:৫৫ অপরাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর উপজেলার কাদির হানিফ ইউনিয়নে মিজানুর রহমান মিশু নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা মামলায় চার আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে তাদের অর্থদন্ডও দেয়া হয়েছে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুর ১টায় নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক উৎপল চৌধুরী এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন, সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের মৃত ছিদ্দিক উল্যার ছেলে আবদুল খালেক, আবদুল মোতালেবের ছেলে আবদুর রাশেদ, দেলোয়ার হোসেন বাচ্চুর ছেলে ইমাম হোসেন মাসুদ ও শিবপুর গ্রামের শহিদ আলমের ছেলে সামছুল আলম রাব্বি। দন্ডপ্রাপ্তদের মধ্যে মাসুদ ও রাব্বি পলাতক রয়েছে।

উপস্থিত দুই আসামির উপস্থিতিতে উভয় পক্ষের শুনানি শেষে আদালতের বিচারক আসামি আবদুল খালেক ও আবদুর রাশেদকে ৭ বছরের সশ্রম কারাদন্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

একই সাথে পলাতক দুই আসামি ইমাম হোসেন মাসুদ ও সামছুল আলম রাব্বিকে ৩ বছরের সশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, এডিশনাল পি.পি এড. মো. আলতাফ হোসেন। আসামি পক্ষে ছিলেন এড. ইসমাইল ফয়েজ উল্যাহ রাসেল ও এড. মোহাম্মদ আজিম উদ্দিন।

আদালত সূত্রে জানা গেছে, গত ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টার দিকে অজ্ঞাত ব্যক্তি মোবাইলে কল করে নোয়াখালীর সদর উপজেলার গোপীনাথপুর বাটুর মোড়ের স্থানীয় ব্যবসায়ী মিজানুর রহমান মিশুকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর মিশু আর বাড়িতে ফিরে আসেনি।

পরদিন সকাল সাড়ে ৭টার দিকে স্থানীয় রহমানিয়া মাদ্রাসার উত্তর পাশে ঘাড়, মাথা, মুখসহ শরীরের বিভিন্ন স্থানে জখম ও রক্তাক্ত অবস্থায় মিশুকে দেখতে পেয়ে স্থানীয় লোকজন উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতাল ভর্তি করে। পরে তার পরিবার উন্নত চিকিৎসার জন্য চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে দীর্ঘ ৬ মাস চিকিৎসা নিয়ে মিশু সুস্থ হয়।

এ ঘটনার পর দিন ২৬ ফেব্রুয়ারি রাতে মিশুর বাবা আবুল হাসেম বাদী হয়ে মিশুকে হত্যার চেষ্টার ঘটনায় চার জনকে আসামি করে সুধারাম মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ মামলার এজাহারভুক্ত আসামি খালেক ও রাশেদকে গ্রেফতার করে।

এডিশনাল পি.পি এড. মো. আলতাফ হোসেন ব্যবসায়ী মিজানুর রহমান মিশুকে হত্যা চেষ্টা মামলার রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে ওয়াশ খাতে বাজেট বৃদ্ধির সুপারিশ বিশেষজ্ঞদের

রিয়েলমি’র বর্ষ সেরা ক্যাম্পেইনে থাকছে ১ লাখ টাকার পুরুস্কার

২০০ কেজি স্বর্ণ দিয়ে ‘বিশ্বের সর্ববৃহৎ কোরআন’ তৈরির দাবি

সিঙ্গার বাংলাদেশের নতুন যুগে পদার্পন, “উন্নতির লক্ষ্যে রূপান্তর”

মৎস্য কর্মকর্তার ডিজিটাল আইনের মামলায় দুই সাংবাদিকের জামিন

মুনিয়ার বিষয়ে জানতে হুইপপুত্র শারুনকে জিজ্ঞাসা!

মুনিয়ার মৃত্যুকে অন্য খাতে নেয়ার চেষ্টা

যাত্রীসুবিধা বাড়াতে রেলের পক্ষ থেকে একাধিক কার্যক্রম হাতে নেওয়া হয়েছে : রেলপথ মন্ত্রী

অর্থনৈতিক সমৃদ্ধি অব্যাহত রাখতে প্রয়োজন রাজনৈতিক স্থিতিশীলতা : তথ্যমন্ত্রী

কোকা-কোলা বাংলাদেশ বেভারেজেস লিমিটেড এর নতুন ব্যবস্থাপনা পরিচালক মায়াঙ্ক অরোরা

ব্রেকিং নিউজ :