300X70
বৃহস্পতিবার , ১৯ আগস্ট ২০২১ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পঞ্চগড়ে মহানন্দা নদীর তীরে তৈরি হচ্ছে ওয়াক ওয়ে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৯, ২০২১ ৩:৪২ অপরাহ্ণ

লিহাজ উদ্দিন, পঞ্চগড়:
বাংলাদেশ- ভারতকে ভাগ করা মহানন্দা নদী। দুই দেশের সীমান্তের কাটাতারের বেড়ার ফাঁকে খালি চোখে হিমালয়ের অপরূপ সৌন্দর্য উপভোগ করাতে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সীমান্ত ঘেষা মহানন্দা নদীর তীরে তৈরি হচ্ছে ওয়াক ওয়ে।

এই ওয়াক ওয়ের পাশাপাশি পর্যটকদের জন্য গ্যালারীও তৈরি করা হবে। এজন্য বুধবার (১৮ আগস্ট) তেঁতুলিয়া পিকনিক কর্ণারের পশ্চিম সীমানা গেট সংলগ্ন মহানন্দা নদীর তীরে থাকা দোকানপাট উপজেলা প্রশাসনের উদ্যোগে অন্যত্র (পিকনিক কর্ণারের অভ্যন্তরে) স্থানান্তর করে পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয়েছে।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা জানান, পর্যটকেরা এখানে এসে যেন প্রকৃত বিনোদন পায় এবং তারা যেন মহানন্দা নদীর সৌন্দর্য উপভোগ করতে পারে একই সাথে কাঞ্চনজঙ্ঘা পর্বতকে তারা যেন ডাকবাংলো পিকনিক কর্ণার থেকে সু-স্পষ্ট দেখতে পারে এই সুবিধার কথা বিবেচনা করে এই ওয়াক ওয়ে এবং গ্যালারী তৈরি করতে স্থান নির্ধারণ করা হয়েছে।

অতিদ্রুত এর কাজ শুরু করা হবে। পিকনিক কর্ণারের পশ্চিম সীমানায় নদীর তীরে দাড়িয়ে শীতকালের শুরুতে (অক্টোবর-নভেম্বর) ও শীতের শেষে (ফেব্রুয়ারি-মার্চ) এবং অন্যান্য সময়ে মেঘমুক্ত নীল আকাশে বিশ্বের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ হিমালয় ও তিব্বত পর্বতমালার অংশ, বিশেষ করে তুষার ও বরফ আচ্ছাদিত সাদা শুভ্র তৃতীয় সর্বোচ্চ পর্বত কাঞ্চনজঙ্ঘার মোহনীয় রূপবৈচিত্র খুব চমৎকার ভাবে উপভোগ করা যায় বলে তিনি জানান।

এদিকে তেতুঁলিয়া উপজেলা প্রশাসন জানায়, পর্যটন নগরী খ্যাত তেঁতুলিয়া উপজেলাকে আরো নতুন সাজে সাজাতে এবং করোনাকালীন এই দুঃসময়ে স্ববাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার পাশাপাশি পর্যটকদের প্রকৃত বিনোদন দিতে তেঁতুলিয়া ডাকবাংলো সংলগ্ন পিকনিক কর্ণারে নদীর তীরবর্তী স্থানে তৈরি করা হচ্ছে ওয়াক ওয়ে ও গ্যালারী। মূলত বাংলাদেশের সর্ব উত্তরে ও হিমালয়ের পাদদেশে অবস্থিত প্রত্যন্ত একটি উপজেলা এই তেঁতুলিয়া।

ভৌগলিক অবস্থানগত কারণে পর্যটন খাতে তেঁতুলিয়া উপজেলা সারাদেশে সুখ্যাতি অর্জন করেছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিনিয়ত দেশী-বিদেশী ভ্রমণ পিয়াসু হাজারো পর্যটক তেঁতুলিয়া উপজেলা দর্শনের জন্য ভ্রমণ করে থাকেন। বাংলাদেশ-ভারত সীমান্ত দিয়ে বয়ে চলেছে দুই দেশকে বিভক্তকারী নদী মহানন্দা। মহানন্দা নদী বাংলাদেশে গঙ্গার একমাত্র উপনদী। এটি বাংলাদেশ-ভারতের একটি আন্তঃসীমান্ত নদী। উপজেলা সদরের প্রাণকেন্দ্র মহানন্দা নদীর গা ঘেঁষে সুউচ্চ টিলার উপর অবস্থিত উপজেলার অন্যতম বিনোদন কেন্দ্র তেঁতুলিয়া পিকনিক কর্ণার ও ডাকবাংলো।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রৌমারীতে ক্লুলেস মা-ছেলে হত্যা মামলার মুল পরিকল্পনাকারীসহ দুই জন আটক

একমাত্র জাতীয় পার্টি দেশের মানুষকে সু-শাষন দিতে পারে: জিএম কাদের

‘ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা’ এর দ্বিতীয় আসর ২২ ডিসেম্বর

মাঠে কাজ করা, ফসল ফলানোয় লজ্জার কিছু নেই : প্রধানমন্ত্রী

মার্চে চালু হচ্ছে বিমানের টরেন্টো, টোকিও ও চেন্নাই ফ্লাইট : বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

রাজধানীর শাহবাগ ও প্রেসক্লাবে ধর্ষণবিরোধী গণসমাবেশ

যশোরে তিন দিনব্যাপী নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ কর্মসূচি সম্পন্ন

নির্বাচন সরকারের নয় নির্বাচন কমিশনের অধীনে হয় : তথ্যমন্ত্রী

জারুলের বেগুনি আভায় সেজেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

ত্রাণ বিতরণে কোন অনিয়ম হলেই ব্যবস্থা : মির্জা আজম

ব্রেকিং নিউজ :