300X70
শুক্রবার , ৭ এপ্রিল ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঈদুল ফিতরে বাড়ি ফেরা : ৬ মিনিটে বিক্রি হলো ৮ হাজার অগ্রিম ট্রেনের টিকিট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৭, ২০২৩ ১১:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : আজ শুক্রবার নাড়ীর টানে বাড়ি ফেরা ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হতেই শেষ হয়েছে বলে জানিয়েছেন অনেক যাত্রী। পবিত্র ঈদুল ফিতরে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে আজ (৭ এপ্রিল)।

পূর্বঘোষণা অনুযায়ী, এ বছর ঈদযাত্রা ও ঈদের ফিরতি যাত্রার শতভাগ টিকিট অনলাইন মাধ্যমে দেওয়া হয়েছে। তবে শুক্রবার সকাল ৮টার কয়েক মিনিট পর বাংলাদেশ রেলওয়ের টিকেটিং ওয়েবসাইটে ঢুকে দেখা গেছে, ঈদযাত্রায় যেসব রুটে টিকিটের চাহিদা বেশি থাকে, সেগুলোতে কয়েক মিনিটের মধ্যেই সব টিকিট শেষ হয়ে গেছে।

ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরুর প্রথম দিন বিক্রি হয়েছে ১৭ এপ্রিলের টিকিট। সকাল ৮টার পর ওয়েবসাইটে ঢুকে দেখা যায়, ঢাকা থেকে রাজশাহীগামী চারটি ট্রেনের কোনোটিতেই কোনো টিকিট নেই। একই চিত্র দেখা গেছে ঢাকা থেকে রংপুরগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনে। ১৭ তারিখে ঢাকা থেকে লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস ট্রেনের চিত্রও ভিন্ন ছিল না।

তবে যেসব রুটে বরাবরই চাপ কম থাকে সেসব রুটে টিকিট মিলছে বেশ পরেও। সকাল সাড়ে ৮টায় ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেটের সব ট্রেনেই টিকিট পাওয়া গেছে। ঢাকা-খুলনা রুটেও কিছু সিট খালি দেখা গেছে।

আজ ২৫ হাজার ৭৭৮টি টিকিটের বিপরীতে বিক্রির শুরুতে প্রথম মিনিটেই ১২ লাখ মানুষ ওয়েবসাইটে প্রবেশ করেন বলে জানিয়েছে রেলের টিকিট বিক্রির দায়িত্বে থাকা সহজ।

সহজের সিইও সন্দ্বীপ দেবনাথ বলেন, ৮টা ১ মিনিটেই ১ হাজার টিকিট বিক্রি হয়েছে। ৬ মিনিটে বিক্রি হয়েছে ৮ হাজার অগ্রিম টিকিট। পশ্চিমাঞ্চলের সব ট্রেনের টিকিট বিক্রি হয়ে গেছে। চট্টগ্রাম ও সিলেটের কিছু টিকিট এখনো রয়েছে।

ওয়েবসাইটের উন্নয়ন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ওয়েবসাইটে ঢুকতে কোনো সমস্যা হচ্ছে না। সহজে প্রবেশ করতে পারছে মানুষ। ফলে কয়েক সেকেন্ডেই পেয়ে যাচ্ছে টিকিট। এ কারণে টিকিট ছাড়ার কয়েক মিনিটেই টিকিট শেষ হয়েছে। যেসব রুটে চাপ বেশি সেসব রুটের ট্রেনের টিকিট শুরুতেই শেষ হয়েছে।

প্রতিষ্ঠানটি সকাল ১০টায় আরও জানিয়েছে, ঢাকা থেকে বিভিন্ন রুটে ১০ হাজার ৫৯৬টি টিকিট এখনো রয়েছে।

আগামীকাল ৮ এপ্রিল দেওয়া হবে ১৮ এপ্রিলের টিকিট। এরপর ৯ এপ্রিল ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল ২০ এপ্রিলের এবং ১১ এপ্রিল বিক্রি হবে ২১ এপ্রিলের ঈদযাত্রার টিকিট।

ঈদের ফিরতি যাত্রার টিকিট বিক্রি শুরু হবে ১৫ এপ্রিল থেকে। ফিরতি যাত্রার টিকিট বিক্রি শুরুর প্রথম দিন অর্থাৎ ১৫ এপ্রিল বিক্রি করা হবে ২৫ এপ্রিলের টিকিট। এরপর ১৬ এপ্রিল ২৬ এপ্রিলের, ১৭ এপ্রিল ২৭ এপ্রিলের, ১৮ এপ্রিল ২৮ এপ্রিলের, ১৯ এপ্রিল ২৯ এপ্রিলের এবং ২০ এপ্রিল বিক্রি করা হবে ৩০ এপ্রিলের টিকিট।

রেল মন্ত্রণালয় জানিয়েছে, ঈদ উপলক্ষে আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস ট্রেন ১৮ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেন ২০ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত চলাচল বন্ধ থাকবে। তবে আন্তঃদেশীয় বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি চলাচল করবে।

ঈদযাত্রা শুরুর দিন অর্থাৎ ১৭ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাগামী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেনসমূহের ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি থাকবে না।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঈদ কেনাকাটায় বিকাশ পেমেন্টে ১৪৫০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট ও ক্যাশব্যাক

সারা দেশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস, বাড়বে শীত

ঈশ্বরগঞ্জে মসজিদে ভিতরে ভাইয়ের হাতে ভাই খুন

গাইবান্ধায় কিশোরীর গলাকাটা লাশ উদ্ধার, মা আটক

প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সময়, অর্থ ও দুর্নীতি কমিয়ে আনা সম্ভব : আইসিটি প্রতিমন্ত্রী পলক

যেসব সম্পদের ওপর জাকাত ফরজ

অসহায় বৃদ্ধ মহিলাকে ঘর নির্মাণ করে দিলেন কাউন্সিলর শাহিন উদ্দিন

সরকারের উন্নয়নের কথা সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে : তথ্যমন্ত্রী

বাংলাদেশ তুরস্ক-সিরিয়াকে সাহায্য প্রদান করে একটি চমৎকার মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে

সাতক্ষীরার ছয়ঘরিয়া সীমান্তে ৪টি স্বর্ণের বারসহ ১ জন পাচারকারী আটক

ব্রেকিং নিউজ :