300X70
বুধবার , ৪ নভেম্বর ২০২০ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পাওনা টাকা আদায়ের দাবিতে জি এম ইঞ্জিনিয়ারিংয়ের কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান কর্মসূচি পালন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৪, ২০২০ ২:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ন্যায্য পাওনা টাকা আদায়ের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে জি এম ইঞ্জিনিয়ারিংয়ের ৭১৮ কর্মকর্তা-কর্মচারী। সিমেন্স বাংলাদেশ লিমিটেডের কাছে ওই পাওনা টাকা আদায়ের দাবিতে থেকে মঙ্গলবার প্রতিষ্ঠানটির অফিস প্রাঙ্গণে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

কর্মকর্তা-কর্মচারী জানান, জি এম ইঞ্জিনিয়ারিং গত ১৫ বছর ধরে বাংলাদেশের বৈদ্যুতিক সেক্টরে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখে এসেছে। জি এম ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে ৭১৮ কর্মকর্তা-কর্মচারীর পরিবারসহ প্রায় ৪০০০ মানুষের জীবিকা নির্বাহ হয়। জি এম ইঞ্জিনিয়ারিং সরকারকে বার্ষিক প্রায় পাঁচ কোটি টাকার অধিক কর পরিশোধ করে আসছে। জি এম ইঞ্জিনিয়ারিং, সিমেন্স বাংলাদেশ লিমিটেডের সঙ্গে গত ৬ বছরের বেশি সময় ধরে অত্যন্ত দক্ষতা ও সুনামের সহিত ব্যবসা পরিচালনা করে আসছিলো। এর মধ্যে গত অর্থ বছরে প্রায় একশ বিশ কোটি টাকার ব্যবসা চলমান ছিল। যখন প্রায় সব প্রকল্পগুলো সমাপ্তির পথে, ঠিক সেই মূহুর্তে জি এম ইঞ্জিনিয়ারিংয়ের বৃহৎ অঙ্কের টাকা পাওনা হয়, যা পরিশোধ না করে সিমেন্স বাংলাদেশ লিমিটেডের কিছু উচ্চ পদস্থ কর্মকর্তাদের অনৈতিক সুবিধা গ্রহণের লক্ষ্যে চক্রান্ত করে বিভিন্ন রকম অযৌক্তিক, অনৈতিক চাপ ও প্রতিবন্ধকতা সৃষ্টি করে মিথ্যা অভিযোগ আনায়ন করে এবং এই ধরনের অনৈতিক চাপের সঙ্গে সমোঝোতা না করায় আমাদের সকল পাওনা বন্ধ করে দেয়।

এতে আমরা প্রতিবাদ জানালে তারা আগ্রাসী হয়ে আমাদের নিশ্চিহ্ন করার লক্ষ্যে রাতারাতি আমাদের আমানতকৃত ব্যাংক গ্যারান্টি আট কোটি ছিচল্লিশ লাখ টাকা ইনক্যাশমেন্টসহ, সিমেন্স বাংলাদেশ লি. এর কাছে আমাদের গচ্ছিত সাত কোটি পঁচাত্তর লাখ নগদ টাকা জব্দ করে। ফলে আমরা সর্বশান্ত হয়ে তাদের বিরুদ্ধে কোন প্রতিবাদ ও ব্যবস্থা গ্রহণ করতে সক্ষম না হই। এছাড়া ব্যাংক গ্যারান্টি একটি কোম্পানীর সুনামের ফল এবং ব্যাংক গ্যারান্টি ইনক্যাশমেন্ট হওয়া মানে একটি ব্যংকের সাথে সকল ব্যবসায়ীক সুযোগ সুবিধা স্থবির হয়ে যাওয়া। ফলে জি এম ইঞ্জিনিয়ারিং এর সকল চলমান ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়ে ও আর্থিকভাবে চরম সংকটাপন্ন হয়।

এমন পরিস্থিতিতে, সিমেন্স বাংলাদেশ লিমিটেড এর উচ্চ পদস্থ কর্মকর্তাদের জানানো হলে তারা দুঃখ প্রকাশ করে এবং আশ্বস্ত করে যে, দ্রুত ব্যবস্থা গ্রহণ পূর্বক আমাদের পাওনা চুয়াল্লিশ কোটি টাকা প্রদান করবেন। কিন্তু প্রায় এক বছর ছয় মাস ধরে Amicable Solution এর মাধ্যমে হিসাব নিকাশের নামে প্রহসন ও কালক্ষেপন করে আসছেন। এহেন পরিস্থিতির কারনে বর্তমানে জি এম ইঞ্জিনিয়ারিং পরিবার অত্যন্ত মানবতার জীবন যাপন করছে।

এমতাবস্থায়, নিরুপায় হয়ে ইমাম আজম তালুকদার- প্রোপ্রাইটর, নাহিদ নিগার- সিনিয়র এসিস্ট্যান্ট জেনারেল ম্যনেজার, জয়ন্ত কুমার সাহা- হেড অব ফাইন্যান্স, মো. আকরাম হোসেন- প্রধান প্রকৌশলী (সিভিল), উত্তম কুমার- প্রধান প্রকৌশলী (ইলেকট্রিক), কাজী ওবায়েদুল হক- ম্যানেজার, আবু রাসেদ- ম্যানেজার, ইঞ্জি: ফেরদৌস তালুকদার- প্রধান সমন্বয়কারী, মোঃ মনির তালুকদার- ম্যানেজার, জাকির হোসেন- ম্যানেজার, এস.এম.আল-ইমরাম- ডেপুটি ম্যানেজার, তানজিদ হাসান- এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, সুজয় চন্দ্র হাওলাদার- এসিস্ট্যান্ট ম্যানেজার, দেবাশিষ সাহা- এসিস্ট্যান্ট ম্যানেজারসহ জি এম ইঞ্জিনিয়ারিং পরিবারবর্গ এ অবস্থান কর্মসূচি পালন করেন।

উল্লেখ্য, এ বিষয়ে বিদ্যুৎ ও জ্বালানী মন্ত্রনালয়, অর্থ মন্ত্রনালয় এবং পররাষ্ট্র মন্ত্রনালয়কে আবেদনের মাধ্যমে অবহিত করা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :