300X70
শুক্রবার , ১ এপ্রিল ২০২২ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পার্ক, খেলার মাঠ ও বিনোদন স্থানে শিশুদের জন্য থাকবে সুব্যবস্থা: মেয়র আতিকুল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১, ২০২২ ৫:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : “শিশুদেরকে ভালোবাসতে হবে। শিশুদেরকে সময় দিতে হবে। তাদের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানাতে হবে। পার্ক, খেলার মাঠ ও বিনোদন স্থানগুলোতে শিশুদের জন্য আলাদা কর্ণারসহ তাদের সুরক্ষার ব্যবস্থা গ্রহণ করেছে ডিএনসিসি। পার্কগুলোতে শিশুদের জন্য ইউরোপ হতে আমদানি করে বিভিন্ন খেলার সামগ্রী সরবরাহ করা হবে।”

‘ভিনটেজ কার এবং বাইক শো’ অনুষ্ঠানে মেয়র মোঃ আতিকুল ইসলাম এসব কথা বলেন।

আজ (১লা এপ্রিল) সকালে গুলশান-২ এ ইতালি দূতাবাস পার্কে ইতালি দূতাবাসের আয়োজনে বাংলাদেশ ও ইতালির মধ্যে বন্ধুত্বের পঞ্চাশ বছর উদযাপন উপলক্ষ্যে ‘ভিনটেজ কার এবং বাইক শো’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম।

এসময় তিনি বলেন, “এই ধরনের শো শুধুমাত্র আন্তঃসীমান্ত বন্ধুত্বকে উৎসাহিত করে না, বাঙালিরা যে আবেগ বহন করে তাও প্রদর্শন করে। এই ধরনের অনুষ্ঠান দুই দেশের সম্পর্ককে আরো সুদৃঢ় করবে।”

তিনি আরো বলেন, “দুর্ভাগ্যবশত, আমরা আমাদের অনেক ঐতিহাসিক নিদর্শন হারিয়ে ফেলেছি। বিশ্বের প্রতিটি দেশই তাদের ঐতিহ্যগুলো সংরক্ষণ করে। এটা খুবই গুরুত্বপূর্ণ। ভবিষ্যৎ প্রজন্ম ইতিহাস ও ঐতিহ্য থেকে শিক্ষা গ্রহণ করবে। এখানে প্রদর্শিত গাড়িগুলো অনেক আকর্ষণীয় গল্প ও ইতিহাস বহন করে।”

নগরবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, “আমাদের সবাইকে নিয়ে মিলেমিশে বসবাস করতে হবে। মোবাইল ফোনে এবং কম্পিউটারে সময় ব্যয় না করে প্রতিবেশীদের সাথে সুসম্পর্ক গড়ে তুলতে হবে। পাড়ায় পাড়ায় বিভিন্ন উৎসব ও মেলার আয়োজন করতে হবে। এর ফলে সমাজে শান্তি শৃঙ্খলা বিরাজ করবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শাহরিয়ার আলম এমপি, প্রতিমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রণালয়। তিনি বলেন, “ইতালি ও বাংলাদেশের মধ্যে দীর্ঘ পঞ্চাশ বছরের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। ইতালি দূতাবাসের আয়োজনে এই ‘ভিনটেজ কার এবং বাইক শো’ দুইদেশের সুসম্পর্ককে আরো বেশি সুদৃঢ় করবে।”

অনুষ্ঠানে অন্যান্যদের সাথে আরো উপস্থিত ছিলেন মাছরাঙা টেলিভিশনের স্বত্বাধিকারী অঞ্জন চৌধুরী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :