300X70
শনিবার , ২ এপ্রিল ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পাড়া-মহল্লায় উৎসবের মাধ্যমে সামাজিক বন্ধন সুদৃঢ় হবে : মেয়র আতিকুল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২, ২০২২ ১:৩৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : “বর্তমানে ছেলেমেয়েরা বাহিরে বের হতে চায় না। সবাই ঘরে বসে মোবাইল ফোনে গেমস খেলে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সময় ব্যয় করে। এর ফলে সবাই বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্রতিটি পাড়ায় ও মহল্লায় সামাজিক উৎসব আয়োজনের মাধ্যমে সামাজিক বন্ধন সুদৃঢ় হবে।”

শুক্রবার (১ এপ্রিল) বিকালে রাজধানীর উত্তরায় ৪ং সেক্টর মাঠে উত্তরা কল্যাণ সমিতির আয়োজনে পাড়া উৎসবে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশননের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, “অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি আমাদের সামাজিক সাংস্কৃতিক কার্যক্রমও বাড়াতে হবে।ছেলেমেয়েদের খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে অংশ নিতে হবে। শিক্ষা, দীক্ষা ও খেলাধূলা এই তিনটির সমন্বয়ে একজন সুনাগরিক হতে হবে।”

তিনি আরো বলেন, “একটা সময় মাঠে-ময়দানে, পাড়া-মহল্লায় জারিগান, সারিগান ও পালাগান হতো যেগুলো আমরা বর্তমানে হারিয়ে ফেলেছি। সবাই এখন মোবাইল জগতে ব্যস্ত হয়ে পরেছি। আমি চাই সবাই বিভিন্ন সামাজিক উৎসবে অংশগ্রহণ করবে। আমাদেরকে ঘর থেকে বের হয়ে মাঠে যেতে হবে।”

নগরবাসীকে আসন্ন রমজান মাসের শুভেচ্ছা জানিয়ে মেয়র বলেন, “রমযান মাসে আমরা সবাই এবাদত করবো এবং সেই সাথে এই শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবো।”

মেলায় দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন ছিল। পুথিপাঠ, নৃত্য, সংগীত পরিবেশন, নাটিকা ও অন্যান্য নানা আয়োজন ছিল।

মেয়র অতিথিদের সঙ্গে নিয়ে মেলায় ঘুরে, গান গেয়ে নগরবাসীর সাথে আনন্দ ভাগাভাগি করেন।

মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি যে বিষয়গুলো ছিল: দাড়িয়া বাধা, গোল্লাছুট, মার্বেল খেলা, কেরাম খেলা, বায়োস্কোপ, পুতুল নাচ, পালকি, নাগর দোলা, গ্রামীন ঘর/নার্সারী, যেমন খুশি তেমন সাজো, চা পানের টং দোকান।

মেলায় ষ্টলে ছিল: পিঠা পুলি, মাটির হাড়ি তৈরি, পট চিত্র, কাপড়ের পুতুল,একতারা, বেত শিল্প, কাঠের চিত্রিত হাতি ঘোড়া, কাঠ খোদায় শিল্প,নকশি কাথা ও ওয়াল ম্যাট, জামদানী, সূতার তৈরি নকশি হাত পাখা, তামা ও কাসার জিনিস।

মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন, সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লা আলি আল হামুদি এবং তুরস্ক দূতাবাসের প্রতিনিধি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :