300X70
রবিবার , ১০ এপ্রিল ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পুলিশের দেওয়া ঘর পাচ্ছে পাবনার গৃহহীন ১১ পরিবার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১০, ২০২২ ১১:০৭ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি: পাবনার ৯টি উপজেলার ১১ থানার মধ্যে একটি করে হতদরিদ্র গৃহহীন পরিবারকে মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছে পাবনা জেলা পুলিশ। মুজিব শতবর্ষে ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে ঘরগুলো তৈরি করে দেওয়া হয়েছে।

শনিবার (৯ এপ্রিল) সকালে পাবনার পুলিশ সুপার (এসপি) মহিবুল ইসলাম খান  এসব তথ্য জানিয়েছেন।

পাবনা জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় জেলার ১১টি থানায় একটি করে হতদরিদ্র পরিবারকে ন্যূনতম এক কাঠা জমি ক্রয় করে আনুমানিক ৪১৫ বর্গফুট আয়তনের ২টি কক্ষ, ১টি রান্নাঘর ও১টি টয়লেট বিশিষ্ট একটি গৃহ নির্মাণ করে দেওয়ার কাজ শেষ হয়েছে। আগামী ১০ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমিসহ নির্মিত ঘরগুলো উপকারভোগীদের কাছে হস্তান্তর করবেন বলে জানা গেছে।

উপকারভোগীরা হলেন- পাবনার আমিনপুর থানার জাতসাকিনীর তমসের শেখের স্ত্রী ময়না খাতুন, বেড়া উপজেলার চাকলা গ্রামের আব্দুল গফুরের ছেলে আলমগীর হোসেন, সাঁথিয়া  উপজেলার পৌর এলাকার প্রিথুলিয়া গ্রামের মৃত রহিম বক্সের ছেলে নুর আমিন মীর, ঈশ্বরদী উপজেলার অরণখোলা গ্রামের রেজাউল শেখের ছেলে মামুন শেখ, আটঘরিয়া  উপজেলার শ্রী বিশ্বনাথ দাসের মেয়ে শ্রীমতি সুজাতা দাস,চাটমোহর  উপজেলার হরিপুর ইউনিয়নের উত্তরপাড়ার গ্রামের মোস্তফা উদ্দিনের স্ত্রী তাসলিমা খাতুন, আতাইকুলা থানার রঘুনাথপুর গ্রামের মৃত রইচ শেখের স্ত্রী আসিয়া খাতুন, ভাঙ্গুড়া উপজেলার পাটুলি গ্রামের মৃত খলিলুর রহমানের স্ত্রী খাদিজা খাতুন, পাবনা সদর উপজেলার কিসমত প্রতাপপুর গ্রামের বাজিতপুর ঘাটের মাসুদ রানার স্ত্রী স্বপ্না বেগম,ফরিদপুর  উপজেলার চাঁদপুর গ্রামের মৃত মজনু সরদারের স্বামী পরিত্যাক্ত মেয়ে নাজমা খাতুন ও সুজানগরের উপজেলার চর সুজানগরের মৃত জামাল সরদারের ছেলে আব্দুস সাত্তার সরদার।

পাবনার পুলিশ সুপার (এসপি) মহিবুল ইসলাম খান  বলেন, ‌‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’। প্রধানমন্ত্রীর এমন নির্দেশনা বাস্তবায়নে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ স্যারের পরামর্শ অনুযায়ী হতদরিদ্রদের জন্য সুষ্ঠুভাবে ঘরগুলো নির্মাণ করা হয়েছে। পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি অনেক মানবিক কাজ করে থাকে। অতীতেও করেছে, যা হয়তো এখন আরও বেশি দৃশ্যমান।’

তিনি আরও বলেন, ‘আমরা জনগণের খুব কাছে যেতে চাই। যাদের ঘর দেওয়া হচ্ছে, তাদের অনেকেই বিধবা নারী। তারা ভিক্ষাবৃত্তি ও গৃহপরিচারিকা হিসেবে কাজ করে মানবেতর জীবন-যাপন করছিলেন, আমরা তাদেরই পাশে দাঁড়িয়েছি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সোনালী ব্যাংকের সিইও এন্ড এমডি আতাউর রহমান আইআইডিএফসি’র চেয়ারম্যান নির্বাচিত

রাণীশংকৈলে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার  মৃত্যু 

ধানক্ষেতে পড়ে থাকা বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে ২ জনের মৃত্যু

রংধনু গ্রুপের চেয়ারম্যানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন, দুর্নীতির অভিযোগ

ডিজিটাল হাটে ৫০ হাজার পশু বিক্রির লক্ষ্যমাত্রা

অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের পণ্যে বৈচিত্রতা আনতে হবে : শিল্পমন্ত্রী

সুখবর দিলেন দেব

ঈদে চিকিৎসা সেবায় কোন ব্যাঘাত ঘটেনি : স্বাস্থ্য মন্ত্রী

দেশে বর্তমানে ১৩ কোটি ইন্টারনেট ব্যবহারকারী : আইসিটি প্রতিমন্ত্রী পলক

মহাকাশে বঙ্গবন্ধু স‌্যাটেলাইট-২ উৎক্ষেপণে সহযোগিতা প্রদানে ফ্রান্সের আগ্রহ প্রকাশ

ব্রেকিং নিউজ :