300X70
শনিবার , ৮ জানুয়ারি ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পূর্বাচল বানিজ্য মেলায় মৌমাছি আতঙ্কে দর্শনার্থীরা!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৮, ২০২২ ১২:০৬ পূর্বাহ্ণ

রূপগঞ্জ প্রতিনিধি : আন্তর্জাতিক বানিজ্য মেলার স্থায়ী ভেনুর মূল ভবনের প্রধান ফটকের সামনেই ঝুলছে মধুর চাক। ভবনের সামনের দিকে ফাঁকা জায়গায় বুনবুন শব্দে উড়ছে শতশত মৌমাছি । যেকোন সময় মৌমাছির হূলে আহত হতে পারে যে কেউ । এতে আতঙ্কে থাকতে হচ্ছে দর্শনার্থীদের । তবে এবিষয়টি মেলার আয়োজক কমিটির অব্যবস্থাপনা, অদক্ষতা ও হেয়ালিপনাকে দায়ী করছেন মেলায় ঘুড়তে আসা দর্শনার্থীরা ।

সরেজমিনে ঘুড়ে দেখা যায়, বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারের ভবনটির দক্ষিণ-পশ্চিম কর্নারের উপরের অংশে ৮ টি ও উত্তর -পূর্ব অংশে ১টিসহ মোট ৯টি মৌমাছির চাক/বাসা রয়েছে । প্রতিটি চাকে প্রায় শতশত মৌমাছি রয়েছে । হঠাৎ হঠাৎই মৌমাছিগুলো বুনবুন শব্দ করে ঝাঁক বেঁধে নিচে নেমে মেলার চারপাশে ঘুড়তে থাকে ।

শুক্রবার (৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৪ টার সময় ভবনের দক্ষিণ-পশ্চিম কর্নারে এমনই দৃশ্যের দেখা মেলে। মৌমাছির ঝাঁক নিচে নেমে ঘুড়তে শুরু করে । পরে কিছু দর্শনার্থীরা ভবনের ভেতরে আর কিছু দর্শনার্থী ভবনের উত্তর এবং পূর্বদিকে চলে যায় ।

টঙ্গী স্টেশনের চৌরাস্তা এলাকার ব্যবসায়ী সোলায়মান মিয়া বলেন, মৌমাছি ও মৌমাছির চাক দেখতে যতটা সুন্দর, জনবহুল এলাকায় মৌমাছির চাক ও ঝাঁক বেঁধে মৌমাছি উড়াটা ততটাই বিপজ্জনক । এরা মুহুর্তেই অসংখ্যক লোককে কামড়ে বা হুল দিয়ে আহত করতে পারে ।

কাঞ্চনপৌর এলাকায় জসিম মিয়া বলেন, এত গুরুত্ব জনসমাগম এলাকায় এতগুলো মৌমাছির চাক এটা যেমন ঝুকিপূর্ণ তেমনি মেলার আয়োজক কমিটির অব্যবস্থাপনা, অদক্ষতা ও হেয়ালিপনার বহিঃপ্রকাশ ।

ঢাকার রামপুরা থেকে মেলায় ঘুড়তে আসা রাকিবুল ইসলাম বলেন, এটি প্রাকৃতিক সৌন্দর্য্য । তবে বিষয়টি মজার যে বানিজ্য মেলায় মৌমাছির চাক ঝুলছে । মেলা দেখতে এসে মধুর চাক দেখতে পেলাম । ঢাকার মানুষ সচরাচর এমন প্রাকৃতিক সৌন্দর্য খুব কম দেখি ।

বানিজ্য মন্ত্রণালয়ের রপ্তানি উন্নয়ন ব্যুরো’র সচিব ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, মৌমাছির চাকগুলো অপসারণ করতে গিয়েও পারিনি । এই মৌমাছির দ্বারা এখনো কেউ আহত হয়নি । তবে ফায়ারসার্ভিসকে বিষয়টি জানানো হয়েছে । সময় সুযোগ করে এগুলো অপসারন করা হবে ।

উল্লেখ্য, রাজউকের পূর্বাচল উপশহরের ৪নং সেক্টরে ২৬.১০ একর জমির উপর নির্মিত হয় বানিজ্য মেলার স্থায়ী ভেনু বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার । চলতি বছরের প্রথম দিন ১লা জানুয়ারি এই ভেনুতে একমাস ব্যাপী বানিজ্য মেলার ২৬তম আসরের শুরু হয় । যার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :