300X70
বুধবার , ১৫ জুন ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পোশাক শ্রমিকদের জন্য বিকাশ পেমেন্টে ‘বনসাই বাজার সদাই’-এ সাশ্রয়ী পণ্য

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৫, ২০২২ ৪:৫৬ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বিকাশ অ্যাকাউন্টে বেতন পাওয়া গার্মেন্টস প্রতিষ্ঠান এ্যাসরোটেক্স লিমিটেডের শ্রমিকরা এখন থেকে ফ্যাক্টরিতে অবস্থিত ন্যায্য মূল্যের দোকান ‘বনসাই বাজার সদাই’ থেকে সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন।

বাজার মূল্যের চেয়ে কম দামে খাদ্যসহ নিত্য প্রয়োজনীয় পণ্য কেনার এই দোকান থেকে শ্রমিকরা ক্যাশ টাকা ছাড়াই বিকাশে পাওয়া বেতন থেকে পেমেন্ট করে পণ্য কিনতে পারবেন। এর ফলে শ্রমিকদের সময় ও ক্যাশ আউটের খরচ দুটোই সাশ্রয় হবে। পাশাাপাশি এটি, ডিজিটাল লেনদেনের সাথে অভ্যস্ততা তৈরির মাধ্যমে আরো সহজ ও নিরাপদ ক্যাশবিহীন লেনদেনে সক্ষম করে তুলবে শ্রমিকদের।

সম্প্রতি বিকাশের উদ্যোগে গাজীপুরের মাওনায় অবস্থিত এ্যাসরোটেক্স লিমিটেডের কারখানা প্রাঙ্গনে ন্যায্য মূল্যের দোকান ‘বনসাই বাজার সদাই’ এর আউটলেট উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন এ্যাসরোটেক্স লিমিটেডের পরিচালক (এইচআর, এডমিন এন্ড ফিন্যান্স) মো. শাখাওয়াত হোসেন ভূইয়া ও সিনিয়র অ্যাডভাইজর মোঃ দারা আবু জোবাইর, বিকাশের হেড অফ পে-রোল বিজনেস এটিএম মাহবুব আলম, এবং বনসাই বাজার সদাই এর ম্যানেজিং ডিরেক্টর আশরাফুল আলম বাচ্চু।

শ্রমিকদের সুবিধার কথা মাথায় রেখে গত বছর থেকে বিকাশের উদ্যোগে বিভিন্ন গার্মেন্টস কারখানা প্রাঙ্গনে ন্যায্য মূল্যের দোকান চালু করা শুরু হয়।

এই কার্যক্রমের অংশ হিসেবে এখন পর্যন্ত ৬ টি কারখানায় ন্যায্য মূল্যের দোকান ‘সুলভ বাজার’ সহ মোট ৭টি ন্যায্য মূল্যের বাজার প্রতিষ্ঠা করা হয়। এ বছর আরো প্রায় ২০ টি কারখানা প্রাঙ্গনে শ্রমিকদের জন্য ন্যায্য মূল্যের দোকান চালু করার পরিকল্পনা রয়েছে।

এ্যাসরোটেক্স এর শ্রমিকদের মতো বর্তমানে প্রায় আট লাখের বেশী পোশাক শ্রমিক বিকাশের মাধ্যমে বেতন পাচ্ছেন। শুধু বেতন বিতরণই নয়, বিকাশ তৈরি পোশাক খাতের জন্য একটি টেকসই ইকোসিস্টেম তৈরিতেও কাজ করছে।

শ্রমঘন এলাকায় এবং এর আশেপাশে মার্চেন্ট নেটওয়ার্ক তৈরি, নারী শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন ফ্যাক্টরিতে অটোমেটিক স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপন, কারখানা প্রাঙ্গনেই ইন্স্যুরেন্স সেবাসহ নানা ধরণের ব্যবস্থা নিচ্ছে বিকাশ। ফলে বিকাশের মাধ্যমে প্রাপ্ত বেতনকে কাজে লাগিয়ে কর্মীরা ডিজিটালভাবে তাদের আর্থিক ব্যবস্থাপনা আরও ভালোভাবে করতে পারছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বারিধারা স্কলার্স ইন্টারন্যাশনাল স্কুল এ্যান্ড কলেজ আন্ত: হাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা – ২০২৪

একাদশ সংসদের ৯ম অধিবেশন বসছে কাল

ইয়ামাহা রাইডারস ক্লাবের আয়োজনে “ওয়ারিওরস জি টু জি’’ সম্মেলন

ওয়ালটন ডিজিটেকের সাথে বিডিইউয়ের আলোচনা সভা

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাকার মিরপুরে প্রিমিয়ার ব্যাংকের রূপনগর উপশাখার উদ্বোধন

এসএ টিভির মালিক সালাউদ্দিন আহমেদের ৬ মাসের কারাদণ্ড

এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের বোর্ড সভা আজ

যারা ট্রেড ইউনিয়নে বিশ্বাস করে না তারা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করে না : শ্রম প্রতিমন্ত্রী

হত্যাসহ একাধিক মামলার আসামি ৯ বছর পর হাজারীবাগে গ্রেফতার

ব্রেকিং নিউজ :