300X70
বৃহস্পতিবার , ২১ সেপ্টেম্বর ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রতিবন্ধীদের জন্য আট বিভাগে প্রশিক্ষণ কেন্দ্র হচ্ছে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২১, ২০২৩ ১:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, প্রতিবন্ধী ব্যাক্তিদের প্রশিক্ষণ ও কর্মসংস্থান তৈরির লক্ষ্যে দেশের আট বিভাগে সমন্বিত প্রশিক্ষণ কেন্দ্র তৈরি হচ্ছে।

মন্ত্রী আজ গাজীপুর জেলার টঙ্গীতে অবস্থিত শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পের মূল ফটক, গভীর নলকূপ, প্লাস্টিক চেয়ার ও ঝুড়ি উৎপাদনের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ জাহাঙ্গীর আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

মন্ত্রী বলেন, মৈত্রী শিল্প রুগ্ন দশা থেকে লাভজনক শিল্পে পরিণত হচ্ছে। প্রতিবন্ধীদের কল্যাণে জেলা পর্যায়ে মৈত্রী শিল্পের প্লান্ট স্থাপন করা হবে। এ প্লান্টে মৈত্রী চেয়ার ও ঝুড়ি তৈরি এটিকে আরও লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করবে।

মন্ত্রী মৈত্রী শিল্প উৎপাদিত পানি প্রসঙ্গে বলেন, সারা দেশে মুক্তা পানির ব্যাপক কদর রয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সেও এ পানি সরবরাহ করার জন্য কাজ চলছে। দেশের গন্ডি পেরিয়ে মুক্তা ব্র্যান্ডের পানি বিদেশেও ছড়িয়ে যাবে।

মন্ত্রী দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তাঁর বক্তব্যে বলেন, যারা বিদ্যুতের নামে খাম্বা বাণিজ্য করেছে, দুর্নীতিতে দেশকে পাঁচবার চ্যাম্পিয়ন করেছে, লুটের টাকায় বিদেশে আয়েশ করছে, তারা সরকারের উন্নয়ন নিয়ে মিথ্যাচার ও ষড়যন্ত্র করছে। তাদের চেচামেচিতে জনগণ বিভ্রান্ত হবে না। জনগণের শতকরা ৯৫ ভাগ ভোট পেয়ে আবারো প্রধানমন্ত্রী হবেন শেখ হাসিনা। দিনের আঠারো ঘন্টা লোডশেডিং দেয়া দল উন্নয়নের কী বুঝবে। নতুন প্রজন্ম এখন জানেনা লোডশেডিং কি। এটাই শেখ হাসিনার নেতৃত্বের কারিশমা।

এর আগে মন্ত্রী শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পের নবনির্মিত ফটক ‘সংশপ্তক’, ১০০০ ফুট গভীর নলকূপ, মৈত্রী প্লাস্টিক চেয়ার ও ঝুড়ি তৈরির কার্যক্রম উদ্বোধন করেন।
মন্ত্রী একই ক্যাম্পাসে অবস্থিত শারীরিক প্রতিবন্ধীদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র(ই আর সি পি এইচ) এর কৃত্রিম অঙ্গ প্রস্তুতকরণ কার্যক্রম পরিদর্শন, বেইল প্রেস উদ্বোধন ও প্রশিক্ষণোত্তর দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী প্রাপ্ত ১৮ জনের হাতে নিয়োগ পত্র তুলে দেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নির্মাণাধীন ভবনের বেইজমেন্টে নিখোঁজ যুবকের লাশ

শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে, জনগণের রায় মেনে নেব: নৌকার প্রার্থী খালেক

সোমবার পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি, বরণে ব্যাপক প্রস্তুতি

‘যারা বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চায় তাদের অস্তিত্ব বিপন্ন হবে’

ফাইজারের আরো ২৫ লাখ টিকা আসছে আজ ও কাল

মিঠুনের নেতৃত্বে ‘অধরা’ জয় পেল সিলেট

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সাথে যুক্তরাজ্যস্হ ব্র্যার্ডফোর্ডের লর্ড মেয়রের সাক্ষাৎ

একদিনে ১০ জনের করোনা শনাক্ত

বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠিত

প্রাইম ব্যাংক ও সাজিদা ফাউন্ডেশনের মধ্যে সিন্ডিকেট ঋণ চুক্তি স্বাক্ষর

ব্রেকিং নিউজ :