300X70
বুধবার , ২৯ ডিসেম্বর ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রতিমন্ত্রী নসরুল হামিদকে “ব্র্যান্ড বাংলাদেশ অ্যাওয়ার্ড” সম্মাননা প্রদান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৯, ২০২১ ৮:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরের পূর্তিতে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম নেশন ব্র্যান্ডিং ডায়ালগের প্রথম সংস্করণের আয়োজন করেছে। আজ বুধবার (২৯ ডিসেম্বর) ঢাকার পাঁচ তারকা হোটেল লা মেরিডিয়ানে এই অনুষ্ঠান হয়।

এতে দেশের নীতিনির্ধারক, সরকারি কর্মকর্তা, স্থানীয় ও বৈশ্বিক শিল্প নেতা, শিক্ষাবিদ, বিভিন্ন প্রতিষ্ঠানের শীর্ষ নিবার্হীগণসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। আয়োজনটির পৃষ্ঠপোষকতা করে বিকাশ।

এই বিশেষ উদ্যোগ নেশন ব্র্যান্ডিং ডায়ালগ অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

ভার্চুয়াল লঞ্চিং ইভেন্টে স্বাগত বক্তব্যে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, “উদ্ভাবনকে প্রবৃদ্ধিতে রূপান্তর করতে আমাদের জ্ঞানকে গ্রহণ করতে হবে এবং এর জন্য প্রয়োজন বিশ্বব্যাপী সহযোগিতা, সারা বিশ্ব থেকে আধুনিক চিন্তাভাবনাকে গ্রহণ করা। বাংলাদেশে ব্র্যান্ড ফোরাম গর্বের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশের বাংলাদেশি পেশাজীবীদের সঙ্গে একত্রে কাজ করছে।“

অনুষ্ঠানের আকর্ষণীয় অংশ ছিল ভিন্ন ভিন্ন অবদানের জন্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে স্বীকৃতি প্রদান। দেশের সার্বিক উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুকে অনুষ্ঠানে বিশেষ সম্মাননা “ব্র্যান্ড বাংলাদেশ অ্যাওয়ার্ড” দেয়া হয়। করোনাকালে সেরা কোভিড রেসপন্স অর্গানাইজেশন ক্যাটাগরিতে এটুই, ব্র্যাক এবং বিদ্যানন্দ ফাউন্ডেশনকে অবিচ্ছিন্ন সহায়তার জন্য বিশেষ স্বীকৃতি দেয়া হয়েছে।

দ্যা ন্যাশন ব্র্যান্ডিং ডায়ালগ অনুষ্ঠানে তিনটি কি নোট সেশনের আয়োজন করা হয়েছিল। সেশনগুলো পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর সদ্য সাবেক পরিচালক অধ্যাপক ড. সৈয়দ ফারহাদ আনোয়ার। যিনি বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রধান উপদেষ্টা এবং এশিয়া মার্কেটিং ফাউন্ডেশনের সেকেন্ড ভাইস প্রেসিডেন্ট। এছাড়াও ছিলেন এটুই আইয়ের পলিসি অ্যাডভাইসার আনীর চৌধুরী এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক, সরকারের অতিরিক্ত সচিব বিকর্ণ কুমার ঘোষ।

অনুষ্ঠানের অংশ হিসেবে ছিল প্যানেল ডিসকাশন। এতে অংশ নিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর সদ্য সাবেক পরিচালক অধ্যাপক ড. সৈয়দ ফারহাদ আনোয়ার, আহসান খান চৌধুরী, চেয়ারম্যান অ্যান্ড চিফ এক্সিকিউটিভ অফিসার-প্রাণ আরএফএল গ্রুপ, । এছাড়াও প্যানেল ডিসকাশনে অংশ নিয়েছিলেন, নাসের এজাজ বিজয় চিফ এক্সিকিউটিভ অফিসার, স্ট্যান্ডার্ড চাটার্ড বাংলাদেশ এবং প্রেসিডেন্ট ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফসিসিআই, সৈয়দ নাসিম মানজুর, ম্যানেজিং ডিরেক্টর অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড, বোর্ড ডিরেক্টর মেট্রোপলিট্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টি, ঢাকা(এমসিসিআই)

এছাড়াও একটি প্যানেল আলোচনার আয়োজন করা হয়। এতে অংশ নিয়েছিলেন-নাজিয়া আন্দালিব প্রিমা, ডিরেক্টর অ্যান্ড ক্রিয়েটিভ ইডিটর বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম, বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরামের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট উইমেন ইন লিডারশিপ (ডব্লিউআইএল) এবং অ্যাংকরলেস বাংলাদেশের ফাউন্ডিং পার্টনার এবং সিইও রাহাত আহমেদ।

অনুষ্ঠানের অংশ হিসেবে বাংলাদেশে প্রফেশনাল ডায়াসপোরা ফোরাম চালু করা হয়। যেখানে উচ্চ পর্যায়ের হাই কমিশনারগণ এবং উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাগণ অংশ নিয়েছিলেন।

ন্যাশন ব্র্যান্ডিং ডায়ালগের প্রথম সংস্করণের আয়োজক ছিল বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম। এই আয়োজনের পৃষ্ঠপোষকতা করেছে বিকাশ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মিথিলা-ফারিয়ার জামিন শুনানি দুপুরে

মানিকগঞ্জে তিন হাজার অসহায় মানুষের মাঝে শেখ রাসেল ক্রীড়া চক্রের খাদ্যসামগ্রী বিতরণ

সমতা নিশ্চিত করতে হলে কন্যাশিশুর অধিকার রক্ষা করতে হবে

২০২৩-২০২৪ অর্থবছরে রাজস্ব আদায়ে লক্ষ্যমাত্রা ৫ লাখ কোটি টাকা

কেরাণীগঞ্জে হেরোইনসহ ৩ জন গ্রেফতার, মোটরসাইকেল জব্দ

মেটাভার্স নিয়ে সিটিও ফোরাম ও টিএমজিবি’র সেমিনার

সন্তানের অভিভাবক হিসেবে মায়ের স্বীকৃতি নিয়ে রায় ২৪ জানুয়ারি

কেরাণীগঞ্জের সাগর হত্যা মামলার প্রধান আসামী রুবেলকে গ্রেফতার

হাসপাতালের এক ইঞ্চি জায়গা খালি থাকলেও রোগী রাখা হবে : স্বাস্থ্যমন্ত্রী

রেঞ্জার্সকে হারিয়ে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন ফ্রাঙ্কফুর্ট

ব্রেকিং নিউজ :