300X70
শনিবার , ৩০ জানুয়ারি ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রধানমন্ত্রী কৃষকদের ঘরে চোর ঢুকিয়ে দিয়েছে : বললেন রাহুল গান্ধী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩০, ২০২১ ১০:৩৬ পূর্বাহ্ণ

ভারত থেকে মনোয়ার ইমাম: ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী কৃষকদের ঘরে চোর ঢুকিয়ে দিয়েছে। এমন কথা বললেন ভারত এর জাতীয় কংগ্রেস নেতা ও সংসদ শ্রী রাহুল গান্ধী। গতকাল সংনসদ অধিবেশন শুরুতে ভারতের কৃষক শ্রমিক বিল প্রত্যাহার দাবিতে সংসদে বলতে গেলে বাঁধা পান।

তখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় সরকারের মন্ত্রিসভার সদস্যদের ও বিজেপি সংসদ এর সামনে বিক্ষোভ দেখাতে থাকেন। সেই সঙ্গে ভারত এর লোকসভার বিরোধী দলের নেতা অধীর চৌধুরীর নেতৃত্বে ভারতের জাতীয় কংগ্রেস সংসদ সদস্য রা প্রতিবাদ জানাতে থাকেন।

শেষে লোকসভার অধ্যক্ষ এর সামনে নেমে আসেন এবং মুহু মুহু স্লোগান দিতে থাকে কৃষক বিরোধী বিলের বিরোধিতায়। তাদের দাবি অবিলম্বে এই কালা কৃষক বিল দেশ থেকে প্রত্যাহার করতে হবে।

এ বিলের ফলে পুঁজিপতিদের হাতের মুঠোয় দেশের কৃষি সম্পদ চলে যাবে এবং কৃষকদের কোন উন্নতি হবে না। পুঁজিবাদি দালাল রা কৃষক দের উপর রাজ করবে।

এর ফলে আম্বানি ও তার সহযোগী শিল্পপতি রা লাভবান হবে।তাই অবিলম্বে এই কৃষক বিরোধী বিল প্রত্যাহার করতে হবে ভারত থেকে। নতুবা আগামী দিনে বৃহত্তম আন্দোলন গড়ে তুলতে দিদ্ধা করবে না ভারত এর জাতীয় কংগ্রেস।

আজও ভারতের বিভিন্ন যায়গায় থেকে হাজার হাজার কৃষক শ্রমিক জনতা ঐক্যবদ্ধ হয়ে দিল্লির রাজপথে ধর্নায় বসেছে।একই সঙ্গে চলছে সংসদ এর উভয় কক্ষের অধিবেশন। তবে বিরোধী দলের চাপে কতটা সংসদ এর কাজ হবে সেটাই চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :