300X70
রবিবার , ১৬ অক্টোবর ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীতে ৪ চাঁদাবাজ ও ছিনতাইকারী গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৬, ২০২২ ২:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধীসহ বিভিন্ন প্রকার চাঁদাবাজ ও ছিনতাইকারীদের গ্রেফতারের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গত শুক্রবার ১৪ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখ র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী থানাধীন ১নং ইলেকট্রিক সুপার মার্কেট এলাকায় একটি অভিযান চালিয়ে আন্তঃজেলা ট্রাক, লরি, কাভার্ডভ্যানসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন আবুল হোসেন (৪৫) ও আল আমিন (১৮) নামের ২ জন চাঁদাবাজকে গ্রেফতার করে। এসময় তাদের নিকট থেকে ২টি মোবাইল ফোন, চালকদের ভয়ভীতি দেখানোর জন্য ব্যবহৃত ২টি কাঠের লাঠি ও আদায়কৃত চাঁদা- ৬,৬৫০ টাকা উদ্ধার করা হয় এবং একই তারিখ র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন যাত্রাবাড়ী চৌরাস্তা এলাকায় অপর এক অভিযানে সোহেল (২৮) নামের ১ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম মোঃ বলে জানায়। এ সময় তার নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ১টি চাকু উদ্ধার করা হয়।

এছাড়া একই তারিখ র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার হাজারীবাগ থানাধীন কালুনগর এলাকায় অপর একটি অভিযান চালিয়ে আল আমিন @ আসিফ @ কালু (১৯) নামে ১ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। এ সময় তার নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ১টি চাকু ও ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ কদমতলী, যাত্রাবাড়ী ও হাজারীবাগসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহনের চালক ও হেলপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করত এবং পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইলসহ মূল্যবান সম্পদ ছিনতাই আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দিনাজপুরে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা 

অবশেষে ঢাকায় পৌঁছালো ভারতে জরুরী অবতরণ করা বিমানটি

৩,০০০ টাকা ছাড়ে দারাজে মিলছে রিয়েলমি জিটি মাস্টার এডিশন ‘লুনা হোয়াইট’

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে ভূমিমন্ত্রীর শোক

কিছু বিদেশি গণমাধ্যম দেশ ও সরকারের বিরুদ্ধে ভুল ও অসত্য সংবাদ দেয় : তথ্যমন্ত্রী

প্রতিবেদনে ভুল ছবি, নিউইয়র্ক টাইমসের তীব্র সমালোচনা টেনিস তারকার

মিন্টুপুত্র তাফসিরের বর্তমান অবস্থান জানতে চান হাইকোর্ট

করোনা বিধিনিষেধ তুলে নেওয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করার আহ্বান

হেফাজতের কমিটি শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা : নানক

নাঙ্গলকোটে এস.এস.সি কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

ব্রেকিং নিউজ :