300X70
শুক্রবার , ২৮ জুলাই ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রধানমন্ত্রী রংপুর বিভাগ দিয়েছেন; এ বিভাগকে তিনি নতুন করে সাজাবেন : নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৮, ২০২৩ ১২:২৯ অপরাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ১২ বছর পর আগামী দুই আগস্ট রংপুরে আসছেন। ১২ বছরে রংপুর বদলে গেছে। রংপুর বিভাগ হয়েছে। ১২ বছরে রংপুরে যোগাযোগ নেটওয়ার্ক অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। ১২ বছরের রংপুরে মংগা দূর হয়ে গেছে। ১২ বছরে রংপুরের আটটি জেলায় আটটি বিশ্ববিদ্যালয় অনুমোদন হয়ে গেছে; মেডিকেল কলেজ হয়ে গেছে।

সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উত্তীর্ণ করার কার্যক্রম চলছে । লালমনিরহাটে এরোনটিকেল ইউনিভার্সিটি প্রতিষ্ঠা হয়েছে। রংপুর বিভাগ আমরা পিছিয়ে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। রংপুরের জনগণ নতুন বিভাগ পেয়েছে।এ বিভাগকে নতুন করে সাজাবেন শেখ হাসিনা।

তিনি আমাদের সর্বশ্রেষ্ঠ সম্পদ। তাকে আমরা অভিনন্দন জানাবো, কৃতজ্ঞতা জানাবো। তিনি যাতে আরো বেশি নেতৃত্ব দিতে পারেন সুস্থ থাকেন সেজন্য আল্লাহর কাছে প্রার্থনা করব। নৈরাজ্য ও ষড়যন্ত্রের বিরুদ্ধে রংপুরের আপামর জনসাধারণের যে সমর্থন আছে সেটাও জানাব।

প্রতিমন্ত্রী আজ দিনাজপুরের বিরল উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে পোনামাছ অবমুক্তকরণ শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মৎস্য উৎপাদন বৃদ্ধিতে মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা ও গবেষকরা প্রতিনিয়ত কাজ করে চলছেন। বিভিন্ন কারণে দেশীয় মাছ হারিয়ে যাচ্ছে। বিলুপ্তপ্রায় দেশীয় মাছকে সংরক্ষণ করার জন্য গবেষণা করছেন‌। বৈজ্ঞানিক পদ্ধতিতে অধিক মাছ চাষের জন্য গবেষণার ক্ষেত্রে তারা সফল হয়েছে।

ইলিশ মাছ চাষে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। ইলিশ চাষে বিশ্বে বাংলাদেশ এক নম্বরে। মিঠা পানির মাছ চাষে তৃতীয় স্থানে এবং মাছ উৎপাদনের চতুর্থ স্থানে রয়েছে। বাংলাদেশে মৎস্য চাষ আমিষের চাহিদা পূরণের পাশাপাশি যে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে এতে করে মাছ চাষে আরো বেশি লোক উদ্বুদ্ধ হবে। দেশ এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার মোছা: আফছানা কাওছার, বিরল উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।এর আগে প্রতিমন্ত্রী বিরলের খাদ্য গুদাম পুকুরে পোনামাছ অবমুক্ত করেন।

অনুষ্ঠানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল, শিক্ষা সহায়তা উপকরণ ও বৃত্তি; ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইসিস, জন্মগত হৃদেরোগ ও থ্যালাসেমিয়া রোগীদের এককালীন আর্থিক অনুদানের চেক; অসহায়, দরিদ্র ও কর্মহীনদের আর্থিক অনুদান;প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ; বিরল উপজেলার বিভিন্ন ধর্মীয় মসজিদ/মন্দির/মাদ্রাসা/শিক্ষা প্রতিষ্ঠানে টি,আর টাকার চেক বিতরণ করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আইপিএল ছেড়ে দ্বিতীয় টেস্টে দলে ফিরছেন মুস্তাফিজ!

স্বাধীনতার পঞ্চাশ বছর পরও ইতিহাস বিকৃত করছে বিএনপি : তথ্যমন্ত্রী

নৌ-পরিবহন ও এর নিরাপত্তার উপর গুরুত্বারোপ

নাঙ্গলকোটে ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে ঘটনায় পৃথক পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন

জুনে মেট্রোরেলের ট্রায়াল

তথ্যমন্ত্রীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার, চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বিশ্বের সেরা ১০০ সম্ভাবনাময় প্রাইভেট রিটেইল টেক কোম্পানির একটি শপআপ

বাংলাদেশ আইসিআইসি’র নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত

বাংলাদেশের চিকিৎসকদের মান পৃথিবীর কোন দেশ থেকেই কম নয় : স্বাস্থ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :