300X70
রবিবার , ৩ অক্টোবর ২০২১ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নৌ-পরিবহন ও এর নিরাপত্তার উপর গুরুত্বারোপ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৩, ২০২১ ১০:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: নদী রক্ষার গুরুত্ব, নদী পরিষ্কার রাখার বিষয়টি নিশ্চিত করা ও যোগাযোগের জন্য ব্যবহৃত নৌ পরিবহনের নিরাপত্তা – এ বিষয়গুলোর ওপর আলোকপাত করে গতকাল (০২ অক্টোবর, ২০২১) একটি ওয়েবিনারের আয়োজন করে এনার্জিপ্যাক।

বাংলাদেশ নদীমাতৃক দেশ এবং এ নদীই আমাদের দেশের পরিবেশ ও বাস্তুসংস্থানের প্রাণকেন্দ্র। নদীর জীবন বিপন্ন হলে আমাদের অস্তিত্বও ঝুঁকিতে পড়বে। এ বিষয়টিকে বিবেচনায় রেখে এনার্জিপ্যাক এই ওয়েবিনারের আয়োজন করেছে, যেখানে বিশেষজ্ঞরা নদী সম্পর্কিত বিভিন্ন প্রাসঙ্গিক বিষয়ে তাদের বক্তব্য তুলে ধরেন।

ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ মেরিন অ্যাকাডেমির কমান্ড্যান্ট ড. সাজিদ হোসেন। এছাড়াও ওয়েবিনারে অংশগ্রহণ করেন এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের এমডি ও সিইও হুমায়ুন রশিদ, বসুন্ধরা গ্রুপের (সেকশন-এ) শিপিং ও লজিস্টিকের চিফ অপারেটিং অফিসার ক্যাপ্টেন মো. রুহুল আমিন, এসএসটি মেরিন সল্যুশন্স লিমিটেডের চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম এবং এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের পাওয়ার ও এনার্জি বিভাগের চিফ বিজনেস অফিসার মোহাম্মদ মাসুম পারভেজ। আমন্ত্রিত অতিথিরা নদী দূষণ, নৌ পরিবহন এবং নদী সংরক্ষণের গুরুত্বের ওপর তাদের মূল্যবান বক্তব্য তুলে ধরেন, পাশাপাশি, এ বিষয়ে পরামর্শ প্রদান করেন।

এ উপলক্ষে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের এমডি ও সিইও হুমায়ুন রশিদ বলেন, ‘আমরা যদি আমাদের সভ্যতাকে বাঁচাতে চাই, তাহলে আমাদেরকে নদী বাঁচাতে হবে। নদী আমাদের আয়েরও উৎস, অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিতে এর যথেষ্ট সম্ভাবনা রয়েছে। আমাদেরকে এমন দক্ষ মানুষ গড়ে তুলতে হবে, যারা নদীগুলোকে নিরাপদ ও দূষণমুক্ত রাখবে এবং এর মাধ্যমে ভবিষ্যতে আঞ্চলিক ব্যবসারও প্রসার ঘটবে।’

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড:
১৯৯৫ সাল থেকে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড (ইপিজিএল) সব সময় ‘এনার্জি ওয়ার্কস ওয়ান্ডার্সে’ বিশ্বাস করে। তাই, বাজারের সর্বাধুনিক উদ্ভাবনী প্রযুক্তির সাহায্যে মানুষের জীবনে ইতিবাচক ভূমিকা রাখতে প্রতিষ্ঠানটি প্রতিশ্রুতিবদ্ধ। ইপিজিএল বাংলাদেশের বিদ্যুৎ উৎপাদন ব্যবস্থার ঘাটতি দূর করতে

এবং তাদের কর্মীদের জীবনমান উন্নীতকরণের পাশাপাশি এর গ্রাহকদের জীবনযাত্রার মান উন্নত করার লক্ষ্যে কাজ করে। এ প্রতিষ্ঠানটি কেবলমাত্র গুণগতমানের পণ্যগুলোর মাধ্যমেই নয় বরং এর পরিষেবাগুলোর সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে নিজেদের লক্ষ্য অর্জনে সচেষ্ট।

দুই দশকেরও বেশি সময় ধরে, ইপিজিএল তার গ্রাহক এবং অংশীদার উভয়কেই পুরোপুরি পাওয়ার ইঞ্জিনিয়ারিং সমাধান সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ। যাত্রা শুরুর পর থেকেই, ইপিজিএল বাংলাদেশের বৃহত্তম পাওয়ার ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠান হিসাবে পরিচিতি লাভ করেছে এবং স্থানীয় ও বৈশ্বিকভাবে সুপরিচিত উভয় প্রতিষ্ঠানের কাছ থেকে সম্মান ও আস্থা অর্জন করেছে। বর্তমানে, ইপিজিএল ইজি উইলসন, পারকিনস, জেসিবি, জ্যাক, গ্ল্যাড, স্টিলপ্যাক, জি-গ্যাস, জন ডিয়ার, সিমেন্স এবং আরও অনেক প্রতিষ্ঠানের সাথে যুক্ত রয়েছে। ইপিজিএলের দুটি সাবসিডিয়ারি প্রতিষ্ঠান রয়েছে – এনার্জিপ্যাক পাওয়ার ভেঞ্চার লিমিটেড এবং ইপিভি চট্টগ্রাম লিমিটেড।

আরো জানতে ভিজিট করুন-
ওয়েবসাইট: www.energypac.com
ফেসবুক: https://www.facebook.com/EnergypacZone/

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ময়মনসিংহে ইয়াবা ট্যাবলেটসহ ৩ জন গ্রেফতার

ব্র্যাক ব্যাংক যেভাবে শক্তিশালী করে চলেছে বিশ্বব্যাপী রেমিট্যান্স নেটওয়ার্ক

আগুনে ঝড়ল নারী প্রভাষকের প্রাণ

জ্ঞান-বিজ্ঞান শিল্প-সংস্কৃতিতে বাঙালিরা অনেক এগিয়ে : তথ্যমন্ত্রী

শ্যামপুরে বাস চাপায় পিকআপের চালক ও হেলপার নিহত : ঘাতক বাস চালক গ্রেফতার

নান্দাইলে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

মার্কিন সেনাদের ওপর হামলার জবাব দেওয়া হবে: বাইডেন

৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জাসদের আলোচনা সভা অনুষ্ঠিত

প্রেসিডেন্সি ইউনিভার্সিটি এবং ফ্যাকশন হোল্ডিংস কর্পোরেশনের মধ্যে চুক্তি সই

চলতি সংসদেই সংশোধিত তামাক নিয়ন্ত্রণ আইন পাশের তাগিদ

ব্রেকিং নিউজ :