300X70
রবিবার , ১২ মার্চ ২০২৩ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রশাসন ভবনে তালা লাগিয়ে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ, প্রক্টরের পদত্যাগ দাবি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১২, ২০২৩ ১২:১২ অপরাহ্ণ

সংবাদদাতা, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্থানীয় লোকজনের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করেছেন শিক্ষার্থীরা। ‘স্থানীয় লোকজনের হামলা ও পুলিশের গুলির’ প্রতিবাদে আজ রোববার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে সামনে অবস্থান নেন তারা। পরে প্রশাসন ভবন ঘেরাও কর্মসূচি থেকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হকের পদত্যাগ দাবি করেন শিক্ষার্থীরা। ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ ধরে রাখতে ব্যর্থ হয়েছেন অভিযোগ করে শিক্ষার্থীরা তার পদত্যাগ দাবি করেন।
শিক্ষার্থীরা বলেন, গতকালকের সংঘর্ষের ঘটনায় রাত ১২টা পর্যন্ত তারা প্রক্টরকে দেখতে পাননি। একজন প্রক্টরকে অনেক সাহসী হওয়া উচিত। মেরুদণ্ডহীন কোনো লোককে এসব গুরুত্বপূর্ণ জায়গায় বসা উচিত না। কালকে শিক্ষার্থীরা অভিভাবকহীনতায় ভুগছে। তাদের শরীর থেকে রক্ত ঝরছে, আর প্রক্টরের কোনো খোঁজ নাই।
ক্ষোভ প্রকাশ করে তারা বলেন, ‘‘প্রক্টরের কাজ কী? এমন দায়িত্বহীন প্রক্টরের অবিলম্বে পদত্যাগ চাই।
এদিকে, গতকাল শনিবার রাত থেকে চলা সংঘর্ষের পর বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবার’ নামের ফেসবুকে গ্রুপেও তারা বর্তমান পরিস্থিতিতে প্রক্টরের পদত্যাগ করেন।
এদিকে, গতকাল রাতের সংঘর্ষের পর আজ সকাল থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে শুরু করেছেন। পরে সকালের দিকে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় বিচার দাবি করে প্রশাসন ভবন ঘেরাও করেন শিক্ষার্থীরা। এসময় তারা দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হকেরও পদত্যাগ দাবি করেন।
ঘেরাও কর্মসূচি থেকে রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক সাংবাদিকদের বলেন, গতকাল তাদের শিক্ষার্থীদের ওপর যে হামলার ঘটনা ঘটেছে, সে ঘটনার প্রতিবাদে তারা আজ এখানে একত্রিত হয়েছে। এ ঘেরাও কর্মসূচি থেকে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করবে। এখান থেকে বিক্ষোভ নিয়ে শিক্ষার্থীরা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করবেন। একই দাবিতে বিক্ষোভ শেষে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালিত হবে বলে জানা তারা।
এরআগে, শনিবার বাসের সিটে বসাকে কেন্দ্র করে রাবি শিক্ষার্থীদের সঙ্গে বাস হেলপার ও স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষে উভয় পক্ষের তিন শতাধিক আহতের খবর পাওয়া যায়। তাদের মধ্যে শতাধিক জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :