300X70
মঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহতের ঘটনায় ঘাতক বাস চালক গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৩, ২০২৪ ১২:৪১ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব অদ্যাবধি জঙ্গি, মাদক, অস্ত্রধারী সন্ত্রাসী, অপহরণকারী, ছিনতাইকারী, চাঁদাবাজ ও প্রতারক চক্রসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে সদা তৎপর রয়েছে। এছাড়াও সাম্পপ্রতিক সময়ে বেশ কয়েকটি চাঞ্চল্যকর ও মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় সাধারণ যাত্রী নিহতের ঘটনার ঘাতক বাস ও ট্রাক চালকদের দ্রুততম সময়ের মধ্যে আটক করে আইনের আওতায় এনে সাধারণ জনমনে স্বস্তি ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে র‌্যাব।

গত ১৬ এপ্রিল ২০২৪ খ্রিঃ তারিখ সকালে একটি পিকআপযোগে নারী ও শিশুসহ ১৬ জন আলফাডাংগা থেকে ফরিদপুর যাওয়ার উদ্দেশ্যে রওনা করে। অতঃপর আনুমানিক সকাল ৭:৪০ ঘটিকায় উক্ত পিকআপটি যাত্রী নিয়ে ফরিদপুর জেলার কোতয়ালী থানাধীন কানাইপুর দিকনগর এলাকায় ফরিদপুর-মাগুড়াসড়কে পৌঁছালে মাগুড়াগামী একটি উত্তরা ইউনিক পরিবহনের বাসের অজ্ঞাতনামা চালক দ্রুত ও বেপরোয়া গতীতে বাসটি চালিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উক্ত যাত্রীবাহী পিকআপটিকে চাপা দেয়। এতে পিকআপে থাকা ১১ জন যাত্রী ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। অতঃপর আশপাশের লোকজন অন্যান্য যাত্রীদের গুরুতর আহত অবস্থায় চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

পরবর্তীতে আরো ৪ জন চিবিৎসাধীন অবস্থায় উক্ত হাসপাতালে মৃত্যুবরণ করেন। এছাড়া পিকআপে থাকা অপর যাত্রীরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে এসে গাড়ি দুটি জব্দ করতঃ তাদের হেফাজতে নেয় এবং মৃত সকল লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে মানবিক কারণে লাশের ময়না তদন্ত ব্যতীত লাশের আত্মীয় স্বজনদের নিকট হস্তান্তর করেন।এই ঘটনার পর পর অজ্ঞাতনামা বাস চালক আত্মগোপনে চলে যায়।

উক্ত ঘটনায় নিহত ইকবালের বড় ভাই ইমামুল শেখ (২৮) বাদী হয়ে উত্তরা ইউনিক পরিবহনের অজ্ঞাতনামা চালকের বিরুদ্ধে ফরিদপুর জেলার কোতয়ালী থানায় সড়ক পরিবহন আইনে দ্রুত ও বেপরোয়া গতিতে বাস চালিয়ে দূর্ঘটনা ঘটিয়ে প্রাণহানি ঘটানোর অপরাধে একটি মামলা দায়ের করেন।

ইতোমধ্যে মর্মান্তিক এই দুর্ঘটনাটি সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। মর্মান্তিক এই দুর্ঘটনা সংঘটনকারী বাস চালকের পরিচয় সনাক্ত এবং উক্ত চালককে গ্রেফতার করতে র‌্যাব-১০, সিপিসি-৩ ফরিদপুর ক্যাম্পের একটি আভিযানিক দল গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে।

ছায়া তদন্তের এক পর্যায়ে র‌্যাব-১০, ফরিদপুর ক্যাম্পের উক্ত আভিযানিক দলঘাতক উত্তরা ইউনিক পরিবহনের চালকের পরিচয় সনাক্ত করতে সক্ষম হয়। উক্ত ড্রাইভারের নাম- মোঃ খোকন মিয়া (৫৪), পিতা-মোঃ দেলোয়ার হোসেন, সাং-বাজে বামনদাহ, থানা-কোটচাঁদপুর, জেলা-ঝিনাইদহ। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১০ সিপিসি-৩ ফরিদপুরের উক্ত আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় গতকাল ২১ এপ্রিল দুপুরে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ক্লুলেস পলাতক উত্তরা ইউনিক পরিবহন বাসের ঘাতক চালককে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি উক্ত উত্তরা ইউনিক পরিবহনের ঘাতক চালক বলে স্বীকার করেছে।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মহেশপুরে মটরসাইকেল দূর্ঘটনায় ৩ জন নিহত

নির্মল বাংলাদেশ গড়ার প্রত্যয় ওয়ালটনের

ইসি নিয়োগ বিলের গেজেট প্রকাশ

প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকীর প্রতিবাদে বীর মুক্তিযোদ্ধাদের মানববন্ধন অনুষ্ঠিত

হত্যা-সন্ত্রাসের রাজনীতি চিরতরে নির্মূল করাই ২১শে আগস্টের প্রত্যয় : তথ্যমন্ত্রী

চার পথ নিরাপদের দাবিতে সুনামগঞ্জে সেভ দ্য রোড-এর সমাবেশ

যুবরাজ সালমানই এখন অঘোষিত বাদশাহ

ডিএনসিসিতে বিদ্যুৎ সাশ্রয়ের নির্দেশ মেয়র আতিকুল ইসলামের

পরাজিত প্রার্থীর গুলিতে নবনির্বাচিত চেয়ারম্যান গুলিবিদ্ধ

এনার্জিপ্যাক ও গ্লোকাল লার্নিং ম্যানেজমেন্ট লিমিটেডের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

ব্রেকিং নিউজ :