300X70
বুধবার , ১২ মে ২০২১ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফাঁকা হচ্ছে রাজধানী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১২, ২০২১ ৩:৫৮ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন : লকডাউন উপেক্ষা করে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে মাইক্রোবাস, প্রাইভেটকার ও পিকআপসহ বিভিন্ন যানবাহনে ঢাকা ছেড়েছেন মানুষ।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকার দূরপাল্লার গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা দিলেও মানুষকে ঘরবন্দি রাখা যায়নি।

দূরপাল্লার বাস বন্ধ থাকায় গুণতে হচ্ছে দ্বিগুণ ভাড়া। তারপরেও স্বজনের সঙ্গে ঈদ করার খুশিতে পথের কষ্ট ভুলে যাচ্ছে মানুষ। গত কয়েকদিন ধরে মানুষ শহর ছেড়ে চলে যাওয়ায় এর প্রভাব পড়তে শুরু করেছে ঢাকায়। মার্কেট ও শপিংমল এলাকা ছাড়া অধিকাংশ রাস্তাঘাট ফাঁকা হতে শুরু করেছে।

মঙ্গলবার (১১ মে) রাতে রাজধানীর উত্তরা, মহাখালী, ধানমন্ডি, রমনা, তেজগাঁও, শাহবাগ ও নিউমার্কেটের বিভিন্ন এলাকায় দেখা গেছে, গত দুই দিন আগেও যেসব রাস্তায় যানবাহনের চাপে ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয়েছে। এদিন রাতে সেই সব রাস্তায় গাড়ির চাপ ছিল কম। এছাড়া মার্কেটগুলোতেও মানুষের ভিড় কমতে শুরু করেছে।

নগরীর ব্যস্ততম এলাকা কারওয়ান বাজার ঘুরে একই চিত্র দেখা মেলে। এই এলাকায় রাত যত গভীর হয়, ততই মানুষের সংখ্যা বাড়তে থাকে। ক্রেতা-বিক্রেতায় জমজমাট হয়ে উঠে। কিন্তু এখন সেখানে মানুষের উপস্থিতি খুবই কম।

বুধবার (১২ মে) সন্ধ্যায় চাঁদ দেখা কমিটির বৈঠক বসবে। এদিন চাঁদ দেখা গেলে বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর পালিত হবে। অন্যথায় শুক্রবার ঈদ হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :