300X70
শুক্রবার , ২৫ আগস্ট ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফাহিম প্লাস্টিকসহ ১০টি প্রতিষ্ঠানকে সাড়ে ৩১ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাব

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৫, ২০২৩ ১:০১ অপরাহ্ণ

রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরা এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ ও বিক্রির অভিযোগ


নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় ১৭ ঘন্টাব্যাপী বৃহস্পতিবার (২৪ আগস্ট) র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ী, কদমতলী ও ডেমরা এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

যার মধ্যে কোয়ালিটি মেটাল’কে নগদ- ১ লক্ষ টাকা, অন্নেশা কর্পোরেশন’কে নগদ- ১০ লক্ষ টাকা, ন্যাং-ফ্যাং ক্যাবলস’কে নগদ- ২ লক্ষ টাকা, ফাহিম প্লাস্টিক’কে নগদ- ২ লাখ ৫০ হাজার টাকা, সাবিয়া এন্ড সামিয়া পাইপ’কে নগদ- ২ লাখ ৫০ হাজার টাকা, শাফায়াত কনজিউমার প্রোডাক্টস’কে নগদ- ২ লক্ষ টাকা, রেনটা ফুড এন্ড কনজিউমার’কে নগদ- ২ লক্ষ তৃশা ইলেকট্রো প্রোডাক্টস’কে নগদ- ৫ লক্ষ টাকা, হুদা ইন্ডাস্ট্রিজ লিমিটেড’কে নগদ- ২ লক্ষ ও রিয়াল পলিমার এন্ড পাইপ’কে নগদ- ২ লাখ ৫০ হাজার টাকা করে জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত আনুমানিক ৫০ হাজার টাকা মূল্যের নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি ও ভেজাল ভোজ্যতেল জব্দ ও ধ্বংশ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি, প্লাস্টিকের পাইপ ও ভেজাল ভোজ্যতেল উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গত ১৪ বছরে সমগ্র রাঙ্গুনিয়া বদলে গেছে: তথ্য ও সম্প্রচার মন্ত্রী

শিগগিরই নিজস্ব ক্যাম্পাসে ফিরতে চায় বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটি

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আরো তৎপর টঙ্গী পশ্চিম থানা পুলিশ

গ্লোবাল ইসলামী ব্যাংকের মহাখালী শাখা নতুন ঠিকানায় স্থানান্তর

আগামীকাল থেকে গণপরিবহনে ভাড়া ৬০ শতাংশ কার্যকর

নিজ উদ্যোগে ৪ বছরে নওগাঁ ও রাজশাহী সড়কে এক লাখ তাল গাছ রোপণ করেছেন বেলাল

বাংলাদেশ নিয়ে টিআই দুর্নীতি রিপোর্ট পক্ষপাতদুষ্ট, উদ্দেশ্যপ্রণোদিত : তথ্যমন্ত্রী

ইনফিনিক্সের তিন স্মার্টফোন সিরিজ থেকে বেছে নিন আপনারটি

কারাগারে জাতীয় চার নেতা হত্যা ইতিহাসের নিষ্ঠুরতম জেল হত্যাকাণ্ড : উপাচার্য ড. মশিউর রহমান

দক্ষতা ও সততার সাথে কাজ করে সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে : বাণিজ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :