300X70
শুক্রবার , ৬ মে ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফের দাপট দেখাচ্ছে করোনা, ২৪ ঘণ্টায় আরও ২,৩৯৫ জনের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৬, ২০২২ ৯:৫৪ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব চলছেই। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৩৯৫ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৭২ হাজার ১৫৪ জনে। এই সময়ে মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ২০ জন। এতে মহামারীর শুরু থেকে এ পর্যন্ত (শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ কোটি ৫৮ লাখ ৭৭ হাজার ১৫১ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। দেশটি নতুন করে মৃত্যু হয়েছে ৪৩৮ জনের। এই সময়ে দেশটিতে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে সাত হাজার ৪০৬ জনের।

দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছে ২২৫ জন। এই সময়ে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৬৬ হাজার ৬১১ জনের।
এছাড়া গত ২৪ ঘণ্টায় ফিনল্যান্ডে করোনায় মৃত্যু হয়েছে ২১১ জনের। দেশটিতে এই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ২৯ হাজার ৭৫৪ জনের।

গত ২৪ ঘণ্টায় কানাডায় করোনা কেড়ে নিয়েছে ১৮৮ জনের প্রাণ। দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছে১১ হাজার ৬৩১ জনের।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে ১৫৯ জন। এই সময়ে নতুন করোনা শনাক্ত হয়েছে ৮৭ হাজার ২০১ জনের শরীরে।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে ১৫১ জনের প্রাণ। এই সময়ে দেশটিতে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ২১ হাজার ৬৮২ জনের।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় মারা গেছে ১৩৯ জন। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে পাঁচ হাজার ১১ জনের।

ইউরোপের দেশ ইতালিতে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে ১৩৮ জনের প্রাণ। এছাড়া দেশটিতে এই সময়ে ভাইরাসটিতে সংক্রমিত শনাক্ত হয়েছে ৪৮ হাজার ২৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় ইউরোপের আরেক দেশ ফ্রান্সে করোনায় মারা গেছে ১২২ জন। এই সময়ে দেশটিতে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৪৪ হাজার ২২৫ জনের শরীরে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :