300X70
বৃহস্পতিবার , ২২ ডিসেম্বর ২০২২ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফের পেলের শারীরিক অবস্থার অবনতি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২২, ২০২২ ১:২৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ফের শারীরিক অবস্থার অবনতি হয়েছে ব্রাজিলের ফুটবল কিংবদন্তী পেলের। জানা গেছে, ক্যান্সারের পাশাপাশি কিডনি ও শ্বাসনালীতেও সংক্রমণ হয়েছে। এছাড়া পেলের ক্যান্সারের অ্যাডভান্সড স্টেজ চলছে, তাই বড়দিনে পেলেকে সাও পাওলোর হাসপাতালেই থাকতে হবে। আপাতত তিনি রয়েছেন এলিভেটেড কেয়ারে।

সোশ্যাল মিডিয়ায় পেলের মেয়ে কেলি নাসিমেন্তো জানিয়েছেন, ‘বাবার অসুস্থতার জন্য তাদের পরিবারের বড়দিনের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। হাসপাতালেই বড়দিন পালন করবেন তারা।’ নাসিমেন্তো ইনস্টাগ্রামে লিখেছেন, ‘ডাক্তারদের সঙ্গে কথা বলে বিভিন্ন কারণকে মাথায় রেখে ঠিক করেছি, বাবাকে হাসপাতালে ভর্তি রাখাই সঠিক সিদ্ধান্ত হবে। বাবার জন্যে কাইপিরিনহাও (ব্রাজিলের এক বিশেষ ধরনের পানীয়) তৈরি করব। মজা করছি। বাবাকে খুব ভালবাসি। পরের সপ্তাহে আবার নতুন খবর জানাব।’

গত সপ্তাহেই পেলের চিকিৎসকরা আশার বাণী শুনিয়েছিলেন। জানিয়েছিলেন, পেলের শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হচ্ছে। বিশেষত তার শ্বাসপ্রশ্বাস সংক্রান্ত সমস্যার। সাধারণ বেডেই ভর্তি ছিলেন তিনি। হঠাৎই শারীরিক অবস্থার অবনতি হওয়ার চিন্তায় পড়েছেন তার সমর্থক এবং অনুরাগীরা।
উল্লেখ্য, কাতারে বিশ্বকাপ চলাকালীনই হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। তখনও হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাখা হয়েছিল প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে। ব্রাজিলের বিশ্বকাপ অভিযান চলাকালীন এই সংবাদ গোটা বিশ্বে ছড়িয়ে থাকা পেলের অনুরাগীদের মন খারাপ করে দেয়। পরে অবস্থার উন্নতি হওয়ায় খুশি হয়েছিলেন প্রত্যেকেই।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর