300X70
বৃহস্পতিবার , ১৫ ডিসেম্বর ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কোথায় গেল তাদের অহংকার, প্রশ্ন কাদেরের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৫, ২০২২ ২:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০০৭ সালে যিনি মুচলেকা দিয়ে রাজনীতি না করার কথা বলে লন্ডনে পাড়ি জমিয়েছেন, তিনি নাকি ১০ ডিসেম্বর থেকে দেশ চালাবেন। খালেদা জিয়া নাকি দেশ চালাবেন।

কোথায় গেল তাদের অহংকার? বাংলার মানুষ তাদের অহংকার চূর্ণ করে দিয়েছে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ যুব মহিলা লীগের সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নাকি রাষ্ট্র মেরামতের রূপরেখা তৈরি করবে। যাদের হাতে ৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা, ২০০৪ সালের ২১ আগস্টের রক্ত, আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মীর রক্তের দাগ লেগে আছে, তারা নাকি রাষ্ট্র মেরামতের রূপরেখা তৈরি করবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিদের দায়মুক্তি দিতে যারা পবিত্র সংবিধান এক কলমের খোঁচায় পরিবর্তন করে পঞ্চম সংশোধনী এনেছিল, এরা করবে রাষ্ট্র মেরামত? যারা পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে, তারা নাকি রাষ্ট্র মেরামত করবে। রাজনীতি না করার মুচলেকা দিয়ে যিনি লন্ডনে পালিয়েছে, সেই তারেক জিয়া নাকি তাদের নেতা হবে।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আল্লাহ যারে রাখে, তাকে সরাবে কে? শেখ হাসিনা আল্লাহ ছাড়া কাউকে ভয় পান না। শেখ হাসিনা ভাগ্যবতী, বারবার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। স্বাধীনতার পর শেখ হাসিনার রাজনৈতিক জীবন‌ই সবচেয়ে ঝুঁকিপূর্ণ রাজনৈতিক জীবন।

তিনি বলেন, বিএনপির মনে আজ বড় জ্বালা। শেখ হাসিনা নিজের টাকায় পদ্মা সেতু করেছেন, এক দিনে একশ সেতু উদ্বোধন করেছেন, চট্টগ্রামে কর্ণফুলী টানেল নির্মাণ হচ্ছে। এসব দেখে বিএনপির মনে জ্বালা ধরেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, এই যুব মহিলা লীগের একটি ইতিহাস রয়েছে। ২০০২ সালে বিএনপি-জামাত জোট তখন ক্ষমতায়। ধানমন্ডির ৯ নম্বরে আমাদের বঙ্গবন্ধুকন্যা আশার বাতিঘর, মানবতার বাতিঘর জননেত্রী দেশরত্ন যুব মহিলাদের সংগঠিত করতে সেদিন যুব মহিলা লীগের গোড়াপত্তন করেছিলেন। যুব মহিলা লীগ শেখ হাসিনার আবিষ্কার। যুব মহিলা লীগ আমাদের রাজনীতিতে দুঃশাসন, স্বৈরাচারের বিরুদ্ধে এক বৈশাখী ঝড়। যুব মহিলা লীগ শেখ হাসিনার বিস্ময়কর আবিষ্কার।

যুব মহিলা লীগের কার্যক্রম নিয়ে তিনি বলেন, রাজপথে পুলিশের নির্যাতন,হামলা, কারাবরণ যুব মহিলা লীগের ইতিহাস। রাজপথে যুব মহিলা লীগের কর্মী কোহিনূরকে নির্যাতন করা হয়েছিল প্রকাশ্য দিবালোকে। নেত্রী যখন কারাগারে ছিলেন, আমরা যখন কারাগারে ছিলাম, তখন আমাদের মুক্তির জন্য গণস্বাক্ষর অভিযানে নাজমা অপুর নেতৃত্বে অসাধারণ নজির সৃষ্টি হয়েছিল

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিশ্বের সবচেয়ে বড় ও শক্তিশালী টেলিস্কোপের মহাকাশ যাত্রা

লংকান প্রিমিয়ার লিগে সাকিবের দল গল টাইটানসের স্পন্সর ক্রিকেক্স

গ্লোবাল ইসলামী ব্যাংকের চকের হাট এজেন্ট আউটলেটের উদ্বোধন

উপকূলীয় এলাকার সম্ভাবনাকে পুরোপুরি কাজে লাগানোর নির্দেশ কৃষিমন্ত্রীর

নাইকো দুর্নীতি মামলার খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১ ফেব্রুয়ারি

এসডিজি প্রোগ্রেস সম্মাননা জনগণকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী

আগের চেয়ে সচিবালয় এলাকায় শব্দদূষণ বেশি

চতুর্থ দিনেও কমলাপুরে টিকিটপ্রত্যাশীদের উপচেপড়া ভিড়

‘শিক্ষার্থীরা যেন উদ্যোক্তা হতে পারেন সে লক্ষ্যে পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে’

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের উন্নয়ন বিস্ময়: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

ব্রেকিং নিউজ :