300X70
মঙ্গলবার , ১৭ আগস্ট ২০২১ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করে তাদের দেশের নাগরিকত্ব বাতিল করা উচিত:মহসিন হোসেন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৭, ২০২১ ৫:১৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট ,বাঙলা প্রতিদিন: বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করে তাদের দেশের নাগরিকত্ব বাতিল করা উচিত।যারা দেশকে ভালোবাসে না, দেশের স্বাধীনতাকে বিশ্বাস করতে চায় না,যারা বঙ্গবন্ধুকে ভালোবাসে না তারা বাংলাদেশ নয় বরং অন্য দেশে চলে যাওয়া উচিত।

জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বিডি সমাচার ২৪ ডটকম এর উদ্যোগে সোমবার (১৬ আগস্ট) রাত ১০ টায় ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বিডি সমাচার এর সম্পাদক মোঃ মহসিন হোসেন এ মন্তব্য করেন।

এ সময় বিডি সমাচার সম্পাদক মোঃ মহসিন হোসেন বলেন, আগস্ট বাঙালি জাতির নিকট বেদনাদায়ক একটি মাস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ইতিহাসে নির্মমতার এক কালো অধ্যায় হিসেবে চিহ্নিত। ১৯৭৫ সালের এই দিনে মানবসভ্যতার ইতিহাসে সবেচেয়ে নিকৃষ্ট ও ঘৃণ্যতম হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। বুলেটের আঘাতে স্তব্ধ করে দেওয়া হয় বাঙালির অধিকার প্রতিষ্ঠা ও মুক্তি সংগ্রামের দ্ব্যর্থহীন বজ্রকণ্ঠ। দেশের ইতিহাসের এই কলঙ্কজনক অধ্যায় মুছতে বঙ্গবন্ধুর খুনিদের বিচার করতে হবে।

মহসিন হোসেন বলেন, ঘাতকেরা এদিন শুধু জাতির পিতা বঙ্গবন্ধুকেই সপরিবারে হত্যা করেনি, হত্যা করেছিল বাঙালি জাতির মহান মুক্তিযুদ্ধের চেতনা, অগ্রযাত্রা, সমৃদ্ধি ও সুন্দর আগামীর স্বপ্ন।

বিডি সমাচার সম্পাদক বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমান কোনো দলের নয়, তিনি বাঙালি জাতির সম্পদ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একটি নাম নয়। বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠান, একটি সত্তা,একটি ইতিহাস। জীবিত বঙ্গবন্ধুর মতোই অন্তরালের বঙ্গবন্ধু শক্তিশালী।

তিনি বলেন,বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করে তাদের বাংলাদেশে রাজনীতি করার অধিকার নেই। বঙ্গবন্ধু জন্ম না হলে বাঙালি স্বাধীন দেশ পেতো না। বঙ্গবন্ধু মানেই একটি স্বাধীন দেশ, একটি পতাকা। মুজিব স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা।

‘যত দিন বাংলাদেশ থাকবে, বাঙালি থাকবে, এ দেশের জনগণ থাকবে, তত দিনই বঙ্গবন্ধু সবার অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।

বিডি সমাচার এর সহ-সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিডি সমাচার এর সহকারী সম্পাদক মোঃ মিজানুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজিবি ড. কামরুল ইসলাম হীরা।

এ ছাড়াও আরো বক্তব্য রাখেন, বিডি সমাচার এর সহ-সম্পাদক মোঃ সাইফুদ্দিন, স্টাফ রিপোর্টার মিঠু চন্দ্র শীল, পাবরুল হোসেন পাভেল, আনিসুল ইসলাম নাঈম,রাজশাহী জেলা প্রতিনিধি ইউসুফ আলী চৌধুরী,কক্সবাজার জেলা প্রতিনিধি অন্তর দে বিশাল, কুমিল্লা জেলা প্রতিনিধি সোহাইবুল ইসলাম সোহাগ, সুন্দরগঞ্জ উপজেলা প্রতিনিধি এনামুল হক, চট্টগ্রাম মিরসরাই প্রতিনিধি কমল পাটওয়ারী,বশেমুরবিপ্রবি প্রতিনিধি রাকিবুল হাসান,তানোর প্রতিনিধি অনুপ চক্রবতী,বাঁশখালী প্রতিনিধি চন্দন দেবনাথ,সিলেট চুনারুঘাট প্রতিনিধি লিটন মুন্ডা প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নরসিংদীতে কিশোরীকে গণধর্ষণ ও ভিডিও ধারণ, একজন গ্রেপ্তার

লালমনিরহাটে বেড়েছে শিশুদের নিউমোনিয়া ও ডায়রীয়াসহ নানা রোগের প্রাদুর্ভাব

২০২৫ সালের মধ্যে ৩০০ বিলিয়ন ডলারের বাজার হবে অগমেন্টেড রিয়েলিটি

প্রাথমিকের শিক্ষকদের বদলি বন্ধে বিভাগীয় উপ-পরিচালকদের চিঠি

৪৬তম আইপিএএমএস ২০২২ সমাপ্ত: আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করবে ২৪টি দেশের সেনারা

আমিশার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আগামী ১৫ জুন গুইমারা উপজেলা নির্বাচন

সাউথইস্ট ব্যাংকের ৪টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের আনুষ্ঠানিক উদ্বোধন

মতিঝিলে প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানীর ৩৬তম শাখার উদ্বোধন

মহাকাশে বঙ্গবন্ধু স‌্যাটেলাইট-২ উৎক্ষেপণে সহযোগিতা প্রদানে ফ্রান্সের আগ্রহ প্রকাশ

ব্রেকিং নিউজ :