300X70
মঙ্গলবার , ২৪ আগস্ট ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুর নিঃস্বার্থ আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের সুফল আমরা ভোগ করছি : ধর্ম প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৪, ২০২১ ৮:৫০ অপরাহ্ণ

জামালপুর প্রতিনিধি : ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বঙ্গবন্ধুর নিঃস্বার্থ আত্মত্যাগের সুফল বাংলাদেশের স্বাধীনতা। স্বাধীন দেশের নাগরিক হিসেবে বর্তমানে আমরা সে সুফল ভোগ করছি।

প্রতিমন্ত্রী আজ সকালে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০২১ উপলক্ষে বেলগাছা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও বি এম কলেজ মাঠে, ইসলাম পুর বেলগাছা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও বি এম কলেজ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাঙ্গালী জাতির জন্য একটি স্বাধীন সার্বভৌম দেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধু সারা জীবন যে সংগ্রাম করেছেন এবং যে আত্মত্যাগ করেছেন- তরুণ প্রজন্মকে তার সঠিক ইতিহাস জানতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা ও তার পরিবারকে নৃশংসভাবে হত্যা করার পর ২১ বছর ধরে স্বাধীনতা বিরোধীশক্তি এদেশের তরুণ প্রজন্মকে জাতির পিতা ও তার পরিবার এবং মহান মুক্তিযুদ্ধের বিকৃত ইতিহাস শিক্ষা দিতে থাকে।

তিনি বলেন, তরুণ প্রজন্মকে প্রকৃত সত্য জানতে বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী”, “আমার দেখা নয়াচীন”, “কারাগারের রোজনামচা” সহ বঙ্গবন্ধুর আত্মজীবনী মূলক, স্মৃতিবিজড়িত এবং তার চিন্তা চেতনা ধারণ করে লিখিত বইগুলো বেশি বেশি পড়তে হবে।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামাত শাসনামলে বাংলাদেশকে পাকিস্তানি ধারায় সন্ত্রাসী -জঙ্গিবাদী রাস্ট্রে পরিণত করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সে অবস্থার উত্তরণ ঘটিয়ে দেশকে উন্নয়ন অগ্রযাত্রায় পরিচালিত করছেন। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে বিদেশে খাদ্য শস্য রপ্তানি করছে। গার্মেন্টস শিল্পের প্রভূত উন্নতি, প্রবাসীদের উপার্জনের মাধ্যমে বাংলাদেশ ঈর্ষণীয় অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে সক্ষম হয়েছে। ডিজিটাল বাংলাদেশের বাস্তবতায় জনগণের অর্থনৈতিক ও সামাজিক জীবনে এসেছে ব্যাপক পরিবর্তন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের এ উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।কোনোভাবেই যাতে সন্ত্রাস-জঙ্গিবাদ মাথাচাড়া দিতে না পারে সে বিষয়ে জনগণ, জনপ্রতিনিধি, প্রশাসন বিশেষ করে তরুন সমাজকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও তার দূরদর্শী সিদ্ধান্তের ফলে করোনার কঠিন সময়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা বন্ধ হয়নি।

দরিদ্র- কর্মহীন মানুষের মাঝে খাদ্য ও ত্রাণসহায়তা বিতরণ করা হয়েছে। অর্থনীতির চাকা সচল রেখে জীবন-জীবিকার মধ্যে সমন্বয় সাধন করে দেশের অগ্রগতি এগিয়ে চলছে। পদ্মাসেতু, মেট্রোরেলের ন্যায় মেঘা প্রজেক্ট বাস্তবায়িত হচ্ছে।

বেলগাছা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও বি এম কলেজের অধ্যক্ষ এ কে এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন
ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট এস এম জামাল আব্দুন নাছের, ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোরশেদ, বীর উত্তম খালেদ মোশাররফ পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ এর অধ্যক্ষ ও ইসলামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল খালেক আখন্দ, ইসলামপুর এম এ সামাদ পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ মোঃ জামাল আব্দুন নাসের চৌধুরী চার্লেস, ২নং বেলগাছা ইউনিয়ন পরিষদ, ইসলামপুর, জামালপুর এর চেয়ারম্যান মোঃ আব্দুল মালেক প্রমুখ।

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তঁার পরিবারের শহীদ সদস্য ও অন্যান্য সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এর আগে আজ সকালে ধর্ম প্রতিমন্ত্রী ইসলামপুর থানার নতুন ভবন নির্মাণের সম্ভাব্য স্থান, এএসপি সার্কেল এর কার্যালয় নির্মাণের সম্ভাব্য স্থান এবং গুঠাইল পুলিশ ফঁাড়ির নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট ও রেভিনিও) ড. শোয়েব আহমেদ, জামালপুর জেলার পুলিশ সুপার মো. নাসিরুদ্দিন, এএসপি সার্কেল ইসলামপুর মো. সুমন মিয়া প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পবিত্র শবে মেরাজ অত্যন্ত তাৎপর্য বহন করে

আনোয়ারুজ্জামান চৌধুরী সিলেটের নতুন মেয়র নির্বাচিত

গোবিন্দগঞ্জে টেকনিশিয়ানের অর্ধগলিত মরদেহ উদ্ধার

ব্যবহারকারীর তথ্যের সুরক্ষা নিশ্চিতে ইমো’র এন্ড-টু-এন্ড এনক্রিপটেড ‘সিক্রেট চ্যাট’ ফিচার

মুজিব শতবর্ষে ৫শ’ স্কুলে ২০ হাজার কপি ‘মুজিব’ গ্রাফিক নভেল বিতরণ করবে বিকাশ

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রাক্তন রেজিষ্ট্রার ফজলুল হক মারা গেছে

প্রথম আলো বন্ধুসভার ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়ন করে এলাকার উন্নয়ন কাজ ত্বরান্বিত করুন : ধর্ম প্রতিমন্ত্রী

সারাদেশে ডেঙ্গুতে একদিনে আরো ১০ মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৯৮৪

বরিশাল বিভাগে এলজিইডি’র “জলবায়ু পরিবর্তন, ক্রিম্প ও ক্রিলিক” শীর্ষক সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :