300X70
শনিবার , ৬ মার্চ ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃত : স্বপন ভট্টাচার্য্য

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৬, ২০২১ ১২:৪০ পূর্বাহ্ণ

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃত বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

শুক্রবার ( ৫ মার্চ) সন্ধ্যায় মণিরামপুর উপজেলার কেএইচএন (কাটাখালী) মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত চারতলা ভবনের শুভ উদ্বোধন ও বিদ্যালয়ের রজতজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ’কথা বলেন।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতিকে একটি ক্ষুধা-দারিদ্রমুক্ত,সুখী সমৃদ্ধ ও আত্নমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য এদেশকে সশস্ত্র মুক্তিসংগ্রামের মাধ্যমে স্বাধীন করেছিলো। যুদ্ধবিদ্ধস্থ স্বাধীন এদেশকে আধুনিক রাষ্ট্রে পরিনত করার জন্য এক বিশাল উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়ে যখন রাষ্ট্র পরিচালনা করছিলেন,ঠিক তখনি স্বাধীনতা বিরোধী সেই পরাজিত অপশক্তি তথা কুচক্রী ষড়যন্ত্রকারীরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে ক্ষমতা দখল করেছিলো। তারা আবার বাঙ্গালী জাতিকে পরাধীন জাতিতে পরিনত করেছিলো।

স্বপন ভট্টাচার্য্য বলেন, জনবান্ধব জননেত্রী শেখ হাসিনা সরকারের যুগান্তকারী উন্নয়ন পদক্ষেপে দেশে শিক্ষা, কৃষি, বিদ্যুৎ,যোগাযোগসহ প্রতিটি সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। শিক্ষা ক্ষেত্রে ভৌত অবকাঠামোগত যে উন্নয়ন হয়েছে তার বাস্তব উদাহরণ মণিরামপুরের প্রত্যন্ত এই নিভৃত পল্লী কাটাখালীতে বঙ্গবন্ধু কন্যার উপহার বহুতল ভবন নির্মান। এই উন্নয়ন অগ্রযাত্রা বজায় রাখতে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের সকল মানুষ ভেদাভেদ ভুলে গিয়ে দেশের উন্নয়নের স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দেশে শিক্ষার পাশাপাশি বিভিন্ন খাতে উন্নয়ন পরিকল্পনায় ব্যাপক সক্ষমতার মাধ্যমে বাংলাদেশ দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। তাই বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে আমাদের সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ বির্নিমাণে সবাই সজাগ ও সোচ্চার ভূমিকা পালন করতে হবে।

কেএইচএন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মান্নানের পরিচালনায় ও সাধন কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্জ্ব অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান প্রমুখ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :