300X70
সোমবার , ২৭ জুন ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধু চেয়ার ও শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে: বিএসএমএমইউ উপাচার্য

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৭, ২০২২ ৫:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বিশ্ববিদ্যালয়সমূহের গুণগত মানোন্নয়নে বিরাট ভূমিকা রাখছে

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উদ্যোগে সম্পাদিত ও পরিচালিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বিশ্ববিদ্যালয়সমূহের সার্বিক গুণগত মানোন্নয়নে বিরাট ভূমিকা রাখছে।

এপিএ বাস্তবায়নের লক্ষ্যে গঠিত কমিটিসমূহ যথাযথভাবে দায়িত্বপালন করলে বিশ্ববিদ্যালয়গুলোই সকল দিক থেকে লাভবান হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে এপিএ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আজ সোমবার ২৭ জুন ২০২২ইং তারিখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে অনুষ্ঠিত এপিএ, আইকিউএসিসহ বিভিন্ন কমিটির যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য একথা বলেন।

আইকিউএসি এর পরিচালক ও রিপ্রোডাক্টিভ এন্ডোক্রাইনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. জেসমিন বানুর সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় মাননীয় উপাচার্য আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন শিক্ষা, চিকিৎসাসেবা, প্রশিক্ষণ ও গবেষণা কার্যক্রম জোরদার করেছে। পিএইচডি ডিগ্রী চালু করেছে। ২০০ শিক্ষক চিকিৎসকের পদোন্নতি দেওয়া হয়েছে। ৭০০ নার্স নিয়োগ দেওয়া হয়েছে। ৯০০ কর্মচারী চাকুরী নিয়মিত করা হয়েছে। এলামনাই এসোসিয়েশন চালু করা হয়েছে।

সাধারণ জরুরি বিভাগ চালু করেছে। বিশ্ববিদ্যালয়ের জার্নাল নিয়মিতভাবে প্রকাশ করা হচ্ছে। অটিজম সংক্রান্ত কার্যক্রম জোরদার করা হয়েছে। এই বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু চেয়ার এবং শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক ইনস্টিটিউট অবশ্যই প্রতিষ্ঠা করা হবে।

কার্ডিওলজি, ডার্মাটলজিসহ বিভিন্ন ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে। বিভিন্ন বিষয়ে বিশেষ করে বিভিন্ন সাবস্পেশালিটিতে বিশেষজ্ঞ চিকিৎসক তৈরির লক্ষ্যে ১ বছর মেয়াদী ফেলোশীপ কোর্স চালু করা হবে। মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে শুদ্ধাচারের উপরেও গুরুত্বারোপ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মেয়র হানিফের ১৬তম মৃত্যুবার্ষিকীতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিলো এসএমই ফাউন্ডেশন ও লংকাবাংলা ফাইন্যান্স

১৫ বছরের ইতিহাসে বিরল যে ঘটনার সাক্ষী হল আইপিএল

রেমিটেন্স যোদ্ধাদের সেবা প্রদানে সবাইকে আন্তরিক হতে হবে : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী

মাদককাণ্ডে হন্ডুরাসের সাবেক প্রেসিডেন্ট গ্রেফতার

গৌরীপুরে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ৩

ইসলামী ব্যাংক-ওয়েস্টার্ন ইউনিয়ন রেমিট্যান্স ক্যাম্পেইনের পুরস্কার বিতরণ

বাংলাদেশের বাজারে লঞ্চ হলো টেকনো স্পার্ক ২০ প্রো+

লালমনিরহাটে দুই বিএনপি নেতা গ্রেফতার, জেলা বিএনপির সংবাদ সম্মেলন

কুমিল্লার মাহিনী বাজারে এমটিবির উপ-শাখা উদ্বোধন

ব্রেকিং নিউজ :