300X70
রবিবার , ১৫ জানুয়ারি ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধু ডিজিটাল ভার্সিটিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের ক্লাস শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৫, ২০২৩ ৩:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের প্রথম ক্লাস শুরু হয়েছে।

ক্লাস শুরুর প্রথম দিন আজ রবিবার (১৫ জানুয়ারি) সকালে ইন্টারনেট অব থিংস (আইওটি)এবং আইসিটি ইন এডুকেশন (আইসিটিই) প্রোগ্রামের নবীন শিক্ষার্থীদের বরণ ফুল দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, মাননীয় উপ- উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ মাহবুবুল আলম জোয়ার্দার এবং মাননীয় ট্রেজারার অধ্যাপক ড.মো.আনোয়ার হোসেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, আগামী চার বছরের মধ্যে বিডিইউ’কে বাংলাদেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে পরিণত করতে চাই। তার জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত সেরা বিশ্ববিদ্যালয়গুলো যে পদ্ধতিতে পরিচালিত হয় তা শীঘ্রই বিডিইউতে অন্তর্ভুক্ত করা হবে।

মাননীয় উপাচার্য বলেন,বিডিইউ এর শিক্ষার্থীরা তাদের গ্রাজুয়েশন শেষ করার পর যেন গর্ব করে বলতে পারে আমি বিডিইউ এর গ্রাজুয়েট সেই লক্ষ্যেই আমরা কাজ করছি।তার জন্য আমি সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি।

মাননীয় মাননীয় উপাচার্য অধ্যাপক ড.মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন,আমরা আমাদের শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রি ওরিয়েন্টেড শিক্ষা প্রদানের চেষ্টা করছি।আমাদের এখানকার প্রত্যেকটি বিষয় বর্তমান বিশ্বে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার উপযোগী। খুব শীঘ্রই আমাদের বিশ্ববিদ্যালয়ে আমরা সাইবার সিকিউরিটি,গেম ডেভেলপমেন্ট,মেশিন ইন্টেলিজেন্স,ডাটা সাইন্স, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং এর মতো বিষয়গুলোতে শিক্ষার্থীদের ডিগ্রি প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

এ সময় শিক্ষক এবং নবীন শিক্ষার্থীদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য অধ্যাপক ড.মোহাম্মদ মাহবুবুল আলম জোয়ার্দার, ট্রেজারার অধ্যাপক ড.মো.আনোয়ার হোসেন, শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) ও সহকারী অধ্যাপক মো: আশরাফুজ্জামান,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ বক্তব্য রাখেন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ নির্ধারিত সময়ের মধ্যেই হবে : টেলিযোগাযোগ মন্ত্রী

কক্সবাজারে এডি আর্টিলারি গান ফায়ারিং পরিদর্শন করলেন সেনাবাহিনী প্রধান

পুলিশের ওপর হামলা: সিরাজগঞ্জে কারাগারে গেল ৫ জন

মারা গেছেন বহুল আলোচিত উকিল আব্দুস সাত্তার ভূঞা

সাঁজোয়া কোরের ৪২তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২২ অনুষ্ঠিত

শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগে শিক্ষক অবরুদ্ধ, ৫ ঘন্টা পর উদ্ধার

বাংলাদেশই বাংলার রাজধানী : মোস্তাফা জব্বার

ভুমিকম্পজনিত জরুরি অবস্থা মোকাবেলায় এক্সারসাইজ এন্ড ড্রিল অনুষ্ঠিত

মেহেরপুরে উৎপাদিত নিরাপদ বাঁধাকপি রপ্তানী হচ্ছে বিদেশে

তামাকজনিত মৃত্যু কমাতে দ্রুত আইন সংশোধনের তাগিদ

ব্রেকিং নিউজ :