300X70
মঙ্গলবার , ৯ নভেম্বর ২০২১ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা, চতুর্থ দিনের মতো দেশজুড়েই প্রতিবাদ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৯, ২০২১ ৬:৫৫ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন: বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়াচক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদে মঙ্গলবার চতুর্থ দিনের মতো দেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ এবং মানববন্ধন করেছে সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিক নেতাসহ সচেতন নাগরিকরা।

তারা এ ঘটনায় ইন্ধনদাতা হুইপ সামশুল হক চৌধুরী ও তার ছেলে শারুন চৌধুরীকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। পাশাপাশি সায়েম সোবহান আনভীরের নিরাপত্তা নিশ্চিতে সরকারকে পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন তারা। এরআগে গত শনিবার এই ঘটনায় দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠে।

প্রতিনিধিদের পাঠানো খবর:
সিলেট: সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদে সিলেটে মানববন্ধন ও সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘সিলেটে কর্মরত সাংবাদিকদের’ ব্যানারে এই বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে মুখোশধারী একটি মহল নানা অপকর্মের মাধ্যমে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার ষড়যন্ত্র করে আসছে। ওই ষড়যন্ত্রকারীরাই হয়তো বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে হত্যার ষড়যন্ত্র করছে। নিশ্চয় এই হত্যাচেষ্টার পেছনে শক্তিধর কোন চক্র রয়েছে।

সিরাজগঞ্জ: সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদে সিরাজগঞ্জের শাহজাদপুরে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন হয়েছে। মঙ্গলবার সকালে ১০টায় উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ সমাবেশ ও মানবন্ধনে বক্তারা দোষীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার জোর দাবি জানান।

পাবনা: এ হত্যাচেষ্টার প্রতিবাদে পাবনায় ব্যবসায়ী ও সাধারণ জনগণ মানববন্ধন করেছেন। মঙ্গলবার দুপুরে শহরের অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরি ও বীরমুক্তিযোদ্ধা প্রয়াত রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বর মোড়ে আয়োজিত মানববন্ধনে শত শত শ্রমিক ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

কিশোরগঞ্জ: একই ঘটনার প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন ব্যবসায়ীরা। শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে মঙ্গলবার সকালে এ কর্মসূচি পালিত হয়। এসময় বক্তারা হত্যাচেষ্টার পরিকল্পনাকারী হুইপ সামশুল হক চৌধুরী ও তার ছেলে শারুনসহ জড়িতদের দ্রুত গেপ্তারের দাবি জানানোর পাশাপাশি সায়েম সোবহান আনভীরের নিরাপত্তা জোরদারে সরকারের প্রতি আহ্বান জানান।

গোপালগঞ্জ: এ ন্যাক্কারজনক হত্যাচেষ্টার প্রতিবাদে মঙ্গলবার সকালে গোপালগঞ্জেও মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মানবন্ধনে স্থানীয় মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী সংগঠন, সুশীল সমাজের প্রতিনিধি ও শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ একাত্মতা প্রকাশ করেন।

নোয়াখালী: বসুন্ধরা এমডিকে হত্যাচেষ্টার প্রতিবাদে ও জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে নোয়াখালীতে ব্যবসায়ীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে বসুন্ধরা সিমেন্টের ডিস্ট্রিবিউটর ও ব্যবসায়ীদের উদ্যোগে নোয়াখালীর চৌমুহনী প্রধান সড়কে এই কর্মসূচি পালন করা হয়। এতে ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশগ্রহণ করেন।

জয়পুরহাট: একই ঘটনার প্রতিবাদে জয়পুরহাটে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে জয়পুরহাট কালেরকণ্ঠ শুভ সংঘ ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে শহরের প্রেসক্লাব চত্বরে এ কর্মসূচি পালিত হয়। এতে সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার পরিকল্পনাকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

নওগাঁ: বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে একাধিকবার হত্যাচেষ্টার পরিকল্পনাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে ক্ষুব্ধ হয়ে উঠেছে নওগাঁর সাংবাদিক সমাজ। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকালে নওগাঁ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন তারা।

দিনাজপুর: একই ঘটনার প্রতিবাদে দিনাজপুরেও মানববন্ধন কর্মসূচি পালন করেছে সাংবাদিক সমাজ। মঙ্গলবার সকোলে জেলা প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী পালিত এই কর্মসূচিতে বক্তারা বলেন, দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি শিল্পপতি।

সেই যায়গায় একজন শিল্পপতি হত্যার পরিকল্পনা অবিলম্বে দেশের অর্থনীতিকে পঙ্গু করার সামিল। সরকার এ ঘটনার পরিকল্পনাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় নেবে বলে আমরা আশাবাদী।

সাতক্ষীরা: সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার পরিকল্পনাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার সকালে সাতক্ষীরায়ও মানববন্ধন হয়েছে। সিমেন্ট ব্যবসায়ীদের আহ্বানে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন হয়।

সুনামগঞ্জ: বসুন্ধরা গ্রুপের এমডিকে হত্যাচেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সুনামগঞ্জের ব্যবসায়ী নেতারা। বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা দেশের শিল্পখাত ধ্বংসের পাঁয়তারা বলে মন্তব্য করেছেন তারা।

এসময় ব্যবসায়ীরা সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এ ঘটনা যেন বিশেষভাবে গুরুত্ব দিয়ে তদন্ত করা হয়। একইসঙ্গে বসুন্ধরা গ্রুপের এমডিকে যেন যথাযথ নিরাপত্তা দেওয়া হয়।

হবিগঞ্জ: সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার ঘটনায় উৎকণ্ঠায় রয়েছেন হবিগঞ্জের ব্যবসায়ী নেতারাও। তারা এ ঘটনায় জড়িতদের শিগগির আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন।

লক্ষ্মীপুর: বসুন্ধরা গ্রুপের এমডিকে হত্যাচেষ্টার পরিকল্পনাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে লক্ষ্মীপুরে কর্মরত সাংবাদিক ও ব্যবসায়ী সমাজ। মঙ্গলবার সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এই দাবি জানান তারা। একইসঙ্গে বসুন্ধরা গ্রুপের এমডিকে হত্যাচেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন ব্যবসায়ী ও সাংবাদিকরা।

মানিকগঞ্জ: একই ঘটনার প্রতিবাদে মানিকগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলার শিবালয় উপজেলা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতাকর্মী ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

কুমিল্লা: বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালককে হত্যাচেষ্টার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কুমিল্লার ব্যবসায়ী নেতারা। মঙ্গলবার কুমিল্লা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ সভাপতি জামাল আহমেদ বলেন, বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা নিন্দনীয়। তার ওপর হত্যাচেষ্টা ভয়াবহ অপরাধ। একটি বড় শিল্প প্রতিষ্ঠান অনেক কর্মসংস্থান তৈরিতে ভূমিকা পালন করে। তার এমডিকে হত্যাচেষ্টা কখনো কাম্য নয়।

বিক্রমপুর, মুন্সীগঞ্জ: সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার প্রতিবাদে মঙ্গলবার সকালে মানববন্ধন করেছে বিক্রমপুর প্রেসক্লাব। এতে স্থানীয় সাংবাদিক, সুশিল সমাজ, ব্যাবসায়ীসহ সমাজের নানা স্থরের লোকজন অংশগ্রহণ করেন। পরে প্রেসক্লাব মিলনায়তনে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে করোনাকালে ব্যাপক ভূমিকা রেখেছে বসুন্ধরা গ্রুপ। সারা দেশে অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছে। সেই বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টা মেনে নেওয়া যায় না। ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

ভালুকা, ময়মনসিংহ: বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টায় জড়িতদের গ্রেপ্তার দাবিতে ময়মনসিংহের ভালুকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে ভালুকা উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে ভালুকা-গফরগাঁও সড়কে ‘সচেতন নাগরিক সমাজ ভালুকার’ আয়োজনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

তিন বছরে বাংলাদেশে ১.২ মিলিয়ন প্লাস্টিক বর্জ্য আমদানি হয়েছে

সঙ্গীত শিল্পী কবীর সুমনের করোনায় নেগেটিভ, ফুসফুসে রয়েছে সংক্রমণ

উপাচার্যের অপসারণ দাবিতে শাবিপ্রবি’র শিক্ষার্থীদের অনশন চলছে

নারীনির্যাতনবিরোধী সামাজিক আন্দোলনকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহারের অপচেষ্টা চলছে : তথ্যমন্ত্রী

নদী গবেষণা ইনস্টিটিউটের পরিচালককে স্বপদে বহাল রাখার আহবান আইইবি’র

নদী গবেষণা ইনস্টিটিউটের পরিচালককে স্বপদে বহাল রাখার আহবান আইইবি’র

পঞ্চগড়ে জলাতঙ্ক নির্মূলে অবহিতকরণ সভা

শারীরিক প্রতিবন্ধকতা জীবনজয়ের প্রতিবন্ধকতা নয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

আবারও তথ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

দেশি বিজ্ঞাপনে বিদেশি শিল্পীর অংশগ্রহণে ফি কার্যকর হচ্ছে

শেকৃবি ভিসির সঙ্গে ব্রুনাই রাষ্ট্রদূতের সাক্ষাৎ

ব্রেকিং নিউজ :