300X70
শুক্রবার , ১০ ডিসেম্বর ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বসুন্ধরা গ্রুপ বিসিটি ২০২১ শিরোপা জিতেছে সিটি ব্যাংক লিমিটেড

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১০, ২০২১ ৮:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম: ব্যাংকিং পেশায় সম্পৃক্ত ক্রিকেটারদের নিয়ে অনুষ্ঠিত ব্যাংকার্স চ্যাম্পিয়ন্স ট্রফি-বিসিটির দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন হয়েছে সিটি ব্যাংক লিমিটেড। শুক্রবার ফাইনালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংককে ৩ উইকেটে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে সিটি ব্যাংক। ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও টি স্পোর্টসের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার, ওয়াল্টন গ্রুপের চেয়ারম্যান নুরুল আলম রিজভি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান, এইস ও টি স্পোর্টসের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক-সহ বিভিন্ন ব্যাংকের শীর্ষকর্তাবৃন্দ।

বসুন্ধারা স্পোর্টস কমপ্লেক্সে প্রথম ব্যাট করে ৮ উইকেটে ১৩৮ রান করে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন দেবাশীষ আর ইমরানের ব্যাট থেকে আসে ৩৫ রান। সিটি ব্যাংকের পক্ষে প্রিয়ম নিয়েছেন ৩ উইকেট। ১ ওভার আর ৩ উইকেট হাতে রেখে শিরোপা নিশ্চিত করে সিটি ব্যাংক। ৩২ রানে অপরাজিত থেকে ফাইনাল সেরার পুরষ্কার জেতেন আল আমিন। মামুন ২৬ আর হাদিয়া জামান করেন ২৪ রান। চ্যাম্পিয়ন দল ৫ লাখ ও রানার্স আপ দল পেয়েছে ৩ লাখ টাকা অর্থ পুরষ্কার।

এদিকে বোল পর্যায়ে শিরোপা জিতেছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড। ফাইনালে তারা স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংককে হারিয়েছে। আর প্লেট পর্যায়ে চ্যাম্পিয়ন ইসলামী ব্যাংক লিমিটেড, রানার্স আপ ট্রফি পেয়েছে ন্যাশনাল ব্যাংক।

ব্যাংকার্স চ্যাম্পিয়ন্স ট্রফি: ২০১৯ সালে স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানী এইসের উদ্যোগে পথচলা শুরু হয় ব্যাংকার্স চ্যাম্পিয়ন্স ট্রফি-বিসিটির। অংশ নেয় দেশের ১৬ বাণিজ্যিক ব্যাংক। কর্মস্থলে আলাদা করে কদর আসে সাবেক ক্রিকেটারদের। অনেকের জন্যই উন্মোচিত হয় নতুন ক্যারিয়ার শুরুর। প্রথম আসরেই বাজিমাত করে স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক আর ইস্টার্ন ব্যাংকের। ক্রিকেটে ২ ব্যাংকেরই আছে আলাদা ঐতিহ্য। কর্পোরেট টুর্নামেন্টের সুবাদে ব্যাট-বলের চর্চা হারাতে দেননি দল দুটির জাতীয় দল কিংবা ক্লাব ক্রিকেট খেলে আসা সাবেকরা।

স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক আর ইস্টার্ন ব্যাংক লিমিটেডের সাফল্যের রহস্য ততোদিন জেনে গেছে অন্য ব্যাংকগুলো। বিসিটির দ্বিতীয় আসরের জন্য তাই আলাদা করে প্রস্তুতি ছিলো সবার। পেশাদার কিংবা অপেশাদার ক্রিকেটে যাদের পথচলা ছিলো, নিয়োগের বেলায় তাদের জন্য ছিলো আলাদা গুরুত্ব। করোনা পরিস্থিতির মধ্যেও প্রায় ৪৫ সাবেক ক্রিকেটার নিয়োগ পেয়েছেন বিভিন্ন ব্যাংকে। সাফল্যও এসেছে। জায়ান্টদের হটিয়ে বিসিটির দ্বিতীয় আসরের কাপ ফাইনাল নিশ্চিত করেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক আর সিটি ব্যাংক। সমান তালে পাল্লা দিয়েছে ব্র্যাক ব্যাংক, ফার্স্ট সিকিউরিটিজ কিংবা ইসলামী ব্যাংক।

এইসের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক বলেন, “বিসিটি আয়োজনের সবচেয়ে বড় সাফল্য হলো ক্রিকেটারদের সুরক্ষিত ভবিষ্যত নিশ্চিত হয়েছে। যারা পেশাদার ক্রিকেট খেলেন তাদের অনেকেই নিজেদের ভবিষ্যত নিয়ে শঙ্কায় থাকেন। কিন্তু, বিসিটি আয়োজনের মধ্য দিয়ে অনেকেরই কর্মসংস্থান হয়েছে, ভবিষ্যতে সংখ্যাটা আরও বাড়বে। ক্রিকেটারদের স্বার্থেই আমরা এই উদ্যোগ চালিয়ে যেতে চাই।“

নিয়ামুর রশিদ রাহুল, তারেক আজিজ, মাহমুদুল হাসান রানারা এক সময় মাঠ মাতিয়েছেন জাতীয় দলের জার্সিতে। ব্যাংকার হিসেবেও দারুণ সুনাম পেয়েছেন। কিন্তু, সেই পালকে ভিন্ন মাত্রা দিয়েছে বিসিটির মতো টুর্নামেন্ট। ক্রিকেটার পরিচয় মিলিয়ে যাবার পরও যেখানে হাতছানি দিচ্ছে নতুন পেশা ব্যাংকিং। ভবিষ্যতের ক্রিকেটারদের অবশ্য মাথায় রাখতে হবে ক্রিকেট চর্চার পাশাপাশি পড়াশোনাও চালিয়ে যাওয়া জরুরি।

এক নজরে ব্যাংকার্স চ্যাম্পিয়ন্স ট্রফি-বিসিটি

শুধুমাত্র পেশাদার ব্যাংকারদের অংশগ্রহণে দেশের একমাত্র ক্রিকেট টুর্নামেন্ট।

দ্বিতীয়বারের মতো টুর্নামেন্টের আয়োজন করছে এইস।

চ্যাম্পিয়ন: সিটি ব্যাংক।

রানার্স আপ : মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড।

সেরা ব্যাটসম্যান: ফাহিমুল হক (ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, ১৮৪ রান)

সেরা বোলার: হাবিব তালুকদার (মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ৮ উইকেট)

টুর্নামেন্ট সেরা : রানা কুমার রায় (মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক)

সেরা ফিল্ডার : রনি মাহমুদ (ন্যাশনাল ব্যাংক)

সবচেয়ে দামি খেলোয়াড়: হাদিয়া জামান (সিটি ব্যাংক)

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আদমজী ইপিজেডের বন্ধ কোম্পানির শ্রমিকদের বকেয়া পরিশোধ শুরু করল বেপজা

রাজধানীতে ধর্ষণবিরোধী মিছিলে পুলিশের বাধা, লাঠিচার্জ, আহত ৫

করোনা সংক্রমণে রেড জোনে ঢাকা ও রাঙামাটি : স্বাস্থ্য অধিদফতর

দ্যা ওয়েস্টিন ঢাকা এবং দ্যা শেরাটন ঢাকা’র সাথে এমপ্লয়ি ব্যাংকিং চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক

দেশে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ২৫০ ছাড়াল

কুমিল্লা ময়নামতিতে বাস চাপায় গর্ভের সন্তানসহ নারীর মৃত্যু, আহত-২

দক্ষিণ সিটি গৃহীত প্রকল্পে সহযোগিতায় দক্ষিণ কোরিয়ার আগ্রহ প্রকাশ

মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত

চতুর্থ শিল্প বিপ্লবের যুগেও বাংলাদেশ পিছিয়ে থাকবে না : মোস্তাফা জব্বার

‘রামায়ণ’ এ রাম নয় রাবণ হৃতিক

ব্রেকিং নিউজ :