300X70
বুধবার , ২২ জুন ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশের এলপিজি ইন্ডাস্ট্রিতে প্রবেশ করলো এসএইচভি এনার্জি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২২, ২০২২ ৬:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বিশ্ব পর্যায়ের অফ-গ্রিড এনার্জি ডিস্ট্রিবিউটর, এসএইচভি এনার্জি, বাংলাদেশের এলপিজি খাতের সবচেয়ে বড় ডিস্ট্রিবিউটর গুলোর একটি, পেট্রোম্যাক্স এলপিজি এবং পেট্রোম্যাক্স সিলিন্ডারস ক্রয় করে নেয়ার মাধ্যমে আজ বুধবার (২২ জুন) এদেশের এলপিজি ইন্ডাস্ট্রিতে প্রবেশ করলো।

এই ক্রয়ের চুক্তিপত্র স্বাক্ষর ইতিমধ্যেই হয়েছে এবং এ সংক্রান্ত সকল কাজ আগামী কয়েক মাসের মধ্যেই সম্পন্ন হয়ে যাবে বলে আশা করা যাচ্ছে। এই সময়কাল ধরে পেট্রোম্যাক্স আগের মতোই ঢাকা থেকে বর্তমান টিমের সঙ্গে, সর্বোচ্চ কর্মদক্ষতা ও গ্রাহক সেবা নিশ্চিত করে তার কার্যক্রম চালিয়ে যাবে।

এসএইভি এনার্জির সিইও ব্রাম গ্র‍্যাবার বলেন, “বাংলাদেশের বাজারে প্রবেশ করতে পেরে আমরা খুবই উচ্ছসিত। আমরা পেট্রোম্যাক্স ও সার্বিক ভাবে এদেশের এলপিজি ইন্ডাস্ট্রিতে অবদান রাখার ব্যাপারে আশা পোষণ করছি। দ্রুত জনসংখ্যা বৃদ্ধির কারণে বাংলাদেশ আমাদের একটি উল্লেখযোগ্য বাজার হতে পারে৷

এছাড়া বাংলাদেশে যেসকল পরিবেশ দূষণকারী জ্বালানীর ব্যবহার চলছে, সেগুলোর বদলে এলপিজির মতো পরিচ্ছন্ন বিকল্প শক্তির ব্যবহার প্রচলন করার সুযোগ রয়েছে এখানে৷”

পেট্রোম্যাক্সের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুল আলম বলেন,”আমাদের চল্লিশ বছরের পারিবারিক ব্যবসার গৌরব ও সুনাম বজায় রেখে, ব্যবসায়িক দিকগুলো বিবেচনা করে আমরা দেশের এলপিজি খাতে প্রবেশ করেছি । আমরা একেবারে প্রাথমিক পর্যায় থেকে এখানে গড়ে তুলেছি এলপিজি ও সিলিন্ডার তৈরির ব্যবসা।

অত্যন্ত প্রতিযোগিতাপূর্ণ বাজারে এই ব্যবসাটি গড়ে তোলা হয়েছে মাত্র চার বছর সময়কালের মধ্যে। আমি খুবই উচ্ছসিত ও আশাবাদী যে, এসএইচভি এনার্জি আমাদের দৃষ্টিভঙ্গীকে আরও বিকশিত করবে, নিয়ে যাবে নতুন উচ্চতায়।“

কোম্পানির বিবরণ
এসএইচভি এনার্জি হচ্ছে, বিশ্ব পর্যায়ের অফ-গ্রিড এনার্জি যেমন এলপিজি ও এলএনজির প্রধান ডিস্ট্রিবিউটরগুলোর একটি। এটি বায়োফুয়েল ও রিনিউয়েবল এনার্জি নিয়েও কাজ করে। এসএইচভি এনার্জি গ্রাহকদেরকে তেল ও সলিড জ্বালানীর পরিবর্তে পরিচ্ছন্ন জ্বালানী বেছে নেয়ার সুযোগ করে দিচ্ছে।

এর ফলে কার্বন ইম্প্যাক্ট কম হচ্ছে এবং বায়ূর গুণমান বাড়ছে৷ এসএইচভি এনার্জি হচ্ছে পারিবারিক মালিকানার বহুজাতিক কোম্পানি এসএইচভির একটি অংশ। এসএইচভি আসলে কয়েকটি স্পেশালাইজড এনার্জি কোম্পানির সমন্বয়ে গঠিত।

এদের ব্র‍্যান্ডগুলো হচ্ছে, ক্যালর (যুক্তরাজ্য), ইপ্রাগাজ(তুর্কিয়ে), সুপারগ্যাসব্রাস (ব্রাজিল), পিন্যাকল (মার্কিন যুক্তরাষ্ট্র)এবং এসএইচভি এনার্জি চায়না। এই গ্লোবাল ডিস্ট্রিবিউটর চারটি মহাদেশের ৩০ মিলিয়ন বানিজ্যিক ও আবাসিক গ্রাহকদেরকে ডিসেন্ট্রালাইজড, লো-কার্বন ও পরিচ্ছন্ন এনার্জি সল্যুশন দিচ্ছে, যারা এনার্জি গ্রিডের বাইরে আছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গাইবান্ধায় হুইল চেয়ার প্রদান

পোষাকশিল্পে কার্যাদেশ কমছে, বন্ধ হচ্ছে কারখানা

ব্যারিস্টার সুমন ১ লাখ ৫০ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে জয়ী

সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সাথে দেশের জন্য কাজ করতে হবে : বিজিবি মহাপরিচালক

ট্রাকচালকদের বিক্ষোভ : কানাডার রাজধানীতে জরুরি অবস্থা জারি

তুরস্কের মানুষের জন্য সহায়তার হাত: স্পিড-এর চমৎকার মানবিক দৃষ্টান্ত

শাহজালাল বিমানবন্দরে তেলবাহী গাড়িতে আগুন

প্রতারণার অভিযোগে ভুয়া নারী আইনজীবী কারাগারে

রোহিঙ্গা ক্যাম্পে আরো একদিন থাকছেন চীনের রাষ্ট্রদূত লি জিমিং

আফগানিস্তানে মানবিক সংকট মোকাবিলায় সাহায্য সংস্থাগুলোই যথেষ্ট নয় : রেড ক্রস

ব্রেকিং নিউজ :