300X70
রবিবার , ১৭ ডিসেম্বর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, সিডনীর আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৭, ২০২৩ ১২:৫৭ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : সিডনিস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল -এর উদ্যোগে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও দিনব্যাপি কর্মসূচীর মধ্য দিয়ে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। প্রত্যুষে, বাংলাদেশ হাউজের সবুজ প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। এসময় কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বিকেলে, বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্য উপলক্ষ্যে কনস্যুলেট প্রাঙ্গণে আয়োজন করা হয় এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এসময়, উপস্থিত সকলের সামনে দিবসটি উপলক্ষ্যে প্রেরিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। এরপর, মহান বিজয় দিবসের তাৎপর্য নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য পেশ করেন কনসাল জেনারেল মো. সাখাওয়াৎ হোসেন। মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য সিডনি প্রবাসী বীর মুক্তিযোদ্ধাদের হাতে তুলে দেয়া হয় সম্মাননা স্মারক।

কনসাল জেনারেল সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে তার বক্তব্য শুরু করেন। বক্তব্যের শুরুতে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের মহান স্বাধীনতা ও বিজয় অর্জনে অবদান রাখা প্রতিটি বীর বাঙ্গালির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় তিনি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ায় মনোনিবেশ করতে সবাইকে আহবান জানান। এছাড়াও বিগত এক দশকে আর্থ-সামাজিক খাতে বাংলাদেশের অভাবনীয় সাফল্য ও উন্নয়নের চিত্র তিনি তুলে ধরেন। তিনি উপস্থিত সকলকে নিজ নিজ অবস্থান থেকে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখার আহবান জানান। তিনি এসময় সকল অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশীকে বৈধ পথে র‍্যামিটেন্স প্রেরণ এবং সার্বজনীন পেনশন স্কিমে অংশগ্রহণের জন্য অনুরোধ জানান।

আলোচনা পর্ব সমাপনান্তে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিডনী প্রবাসী বাংলাদেশী শিল্পীবৃন্দের পরিবেশনা দিয়ে সাজানো এই সাংস্কৃতিক পর্ব উপস্থিত সকলের মন কেড়েছে। সিডনীর বিভিন্ন শ্রেণিপেশার মানুষ স্বতস্ফুর্তভাবে এই বিজয় আনন্দে অংশগ্রহণ করেন।

একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দৃঢ় অঙ্গীকার ও প্রত্যয় ব্যক্ত করে দিবসটি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রিভলবারসহ সিরাজগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি গ্রেফতার

বুড়িরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি রাখাল নিহত

 আত্রাইয়ে ৫১তম জাতীয় সমবায় দিবস পালিত

১৮ মাস পর সশরীরে ক্লাসে ফিরে উচ্ছ্বসিত নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

ইন্টারন্যাশনাল হায়ার এডুকেশন টিচিং লার্নিং কনফারেন্সে বিডিইউ শিক্ষার্থীদের অংশগ্রহণ

বিপিএলে মিনিস্টার ঢাকার স্পেশাল স্পন্সর হলো ফুডপ্যান্ডা

জার্মানিতে ট্রেনে ছুরি হামলা, নিহত ২

করোনা টিকা নিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও সচিব

ইরাকের পার্লামেন্ট ভবনে ঢুকে পড়েছে বিক্ষোভকারীরা

খ্যাতিমান ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত‍্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

ব্রেকিং নিউজ :