300X70
মঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি ও শিক্ষা পরিদপ্তরের মধ্যে আনুষ্ঠানিক সমঝোতা স্বারক স্বাক্ষর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৮, ২০২৩ ১:০৪ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গড়তে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘রুপকল্প -২০৪১’ এর সাথে সামঞ্জস্য রেখে শিক্ষা, প্রশিক্ষণ, শিল্পায়ন ও কর্মস্থানের লক্ষ্যে বর্তমান বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) এর সম্মানিত সভানেত্রী তাহমিদা হান্নান অতি অল্প সময়ের মধ্যে বিভিন্ন ধরনের ২৪ টি প্রকল্প বাস্তবায়ন করেছেন।

এরই ধারাবাহিকতায় বিগত ২৬ নভেম্বর ২০২২ তারিখে এই সংগঠনের সভানেত্রী বাফওয়া ইন্ডাস্ট্রিয়াল হোম পাইলট প্রকল্পের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

অল্প কিছুদিনের মধ্যে এই প্রকল্পের শুভ উদ্বোধন হবে বলে আশা করা যাচ্ছে। ইতোমধ্যে ইন্ডাস্ট্রিয়াল হোম হতে বিমান বাহিনীর আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানসমূহের ইউনিফর্ম সরবরাহ করার পরিকল্পনা গ্রহন করা হয়েছে।

সে লক্ষ্যে ৭ আগস্ট সোমবার বাফওয়া ও বিমান বাহিনী শিক্ষা পরিদপ্তরের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনাড়ম্বর এই অনুষ্ঠানে উপস্থিত থেকে বাফওয়ার পক্ষে সমঝোতা স্বারকে স্বাক্ষর করেন এর সভানেত্রী তাহমিদা হান্নান।

অন্যদিকে বিমান বাহিনী শিক্ষা পরিদপ্তরের পরিচালক এয়ার কমডোর আ ন ম আব্দুল হান্নান, বিইউপি এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর শেষে বাফওয়ার সভানেত্রী ও শিক্ষা পরিদপ্তরের পরিচালকের উপস্থিতিতে বাফওয়া ও সাতটি বাংলাদেশ বিমান বাহিনী শাহীন কলেজ এবং একটি শাহীন ইংলিশ মিডিয়াম কলেজের মধ্যে ইউনিফর্ম সরবরাহের চুক্তিপত্র স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে বাফওয়া কেন্দ্রীয় পরিষদের সহ-সভানেত্রীবৃন্দ, শিক্ষা পরিদপ্তরের কর্মকর্তাগণ, সকল শাহীন কলেজের অধ্যক্ষ ও সহকারী অধ্যক্ষগণ এবং বাফওয়া কেন্দ্রীয় পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পেনশনারদের লাইফ ভেরিফিকেশন বিষয়ে অবহিতকরণ : সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রতিরক্ষা সার্ভিসের সামরিক/বেসামরিক সম্মানিত পেনশনারগণকে পেনশন সচল রাখতে বছরে এক বার লাইফ ভেরিফিকেশন করতে হয়।

ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট (ডিএফডি) কর্তৃক সম্মানিত পেনশনারদের মুঠোফোনে ক্ষুদেবার্তা (এসএমএস) পাঠিয়ে লাইফ ভেরিফিকেশন বিষয়ে অবগত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ক্ষুদেবার্তা প্রাপ্তির এক মাসের মধ্যে যেকোন হিসাবরক্ষণ কার্যালয়ে জাতীয় পরিচয়পত্রসহ লাইফ ভেরিফিকেশন সম্পন্ন করতে হবে; অন্যথায় স্বয়ংক্রিয়ভাবে মাসিক পেনশন বন্ধ হয়ে যাবে।

উল্লেখ্য, হিসাবরক্ষণ কার্যালয় বলতে উপজেলা, জেলা, বিভাগীয় হিসাবরক্ষণ কার্যালয় ও সিএএফও কার্যালয় এবং সেনানিবাসে অবস্থিত এফপিও, এরিয়া এফসি, এফসি, এসএফসি ও সিসিডিএফ (পেনশন ও ফান্ড) কার্যালয় বুঝায়। এক্ষেত্রে সম্মানিত পেনশনারগণকে লাইফ ভেরিফিকেশনের জন্য সিসিডিএফ (পেনশন ও ফান্ড) অফিস ঢাকায় আসার কোন প্রয়োজন নেই।

প্রত্যেক সম্মানিত পেনশনার তার এলাকার নিকটস্থ যেকোন হিসাবরক্ষণ অফিস বা এফপিও, এফসি/এসএফসি অফিস হতে লাইফ ভেরিফিকেশন করতে পারবেন।

এছাড়া যেকোন প্রয়োজনে জান্নাতুল ফেরদৌস, সিসিডিএফ (পেনশন ও ফান্ড) ০১৫২১৪৩২৮৪০ ও মো. নাজমুল হাসান, ডেপুটি সিজিডিএফ (প্রশাসন)-০১৭৬৯৫৯০০১৬ নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইসলামী ব্যাংক চট্টগ্রাম নর্থ জোনের উদ্যোগে শরী‘আহ পরিপালন বিষয়ক ওয়েবিনার

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে একক বক্তৃতানুষ্ঠান

খাগড়াছড়িতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি’র শাখার উদ্বোধন

১২০ টাকা মজুরিতেই কাজের সিদ্ধান্ত চা শ্রমিকদের

ঢাকায় অফিস চালু করল ভিসা

গ্লোবাল ইসলামী ব্যাংকের ছয়টি উপশাখার উদ্বোধন

বিশ্ব পর্যটন সংস্থা ( UNWTO)-এর কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ার নির্বাচিত বাংলাদেশ

শত সহকর্মীর প্রার্থনায় বেতারের মহাপরিচালকের অন্তিম যাত্রা

নারায়ণগঞ্জে বিস্ফোরণে দগ্ধ আরও একজনের মৃত্যু

মধ্যপ্রাচ্যে ৬ যুদ্ধজাহাজ মোতায়েন নিয়ে এবার মুখ খুলল চীন

ব্রেকিং নিউজ :