300X70
শুক্রবার , ১৭ মার্চ ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৭, ২০২৩ ৪:১৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) যথাযোগ্য মর্যাদায় ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়।

দিবসটি উপলক্ষ্যে আজ শুক্রবার (১৭ই মার্চ) সকালে বাউবি’র গাজীপুরস্থ ক্যাম্পাসের ‘স্বাধীনতার চিরন্তন’ মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার-এর নেতৃত্বে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলম, ডিন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ এবং বাউবি’র শিক্ষক সমিতি, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরাম, ডিরেক্টরস কাউন্সিল, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী কর্মকর্তা পরিষদ-এর নেতৃবৃন্দ পুস্পার্ঘ অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

সূর্যোদয়ের সাথে সাথে গাজীপুর মূল ক্যাম্পাসে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতারের নেতৃত্বে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করে দিবসের কর্মসূচির সূচনা করা হয়। একই সাথে দেশ জুড়ে অবস্থিত আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রসমূহে একযোগে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়।

এ ছাড়াও ধানমন্ডি ৩২ নম্বরে উপাচার্যের পক্ষে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু ও প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় ঢাকা আঞ্চলিক কেন্দ্রের পরিচালক রানা হামিদুর রহমান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে মাননীয় উপাচার্য শেখ রাসেল চত্বরে একটি স্মারক বৃক্ষরোপন করেন। এ উপলক্ষ্যে বাউবি’র ল্যাবরেটরি স্কুলের তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণের শিশু সন্তান এবং ল্যাবরেটরি স্কুলের শিশুদের নিয়ে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কুমিল্লায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বাঙালির সকল বিজয়ের প্রাণপুরুষ বঙ্গবন্ধু : শ ম রেজাউল করিম

গুলশান শপিং সেন্টারের একটি পোশাক কারখানা অগ্নিকাণ্ড

আজ শোকাবহ জেল হত্যা দিবস

মাস্টার প্লান করে প্রযুক্তি সম্পন্ন আধুনিক মিল্কভিটা প্রতিষ্ঠা করা হবে : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

এভিয়েশন শিল্পে কারিগরি সহযোগিতা প্রদান করতে চায় জার্মানি

পঞ্চগড় জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি নোমান সম্পাদক প্লাবন

এভারকেয়ার হসপিটাল ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে এমআরসিপি পরীক্ষা

উন্নয়ন সহযোগীদের ঋণ যাচাই-বাছাই করে নেয়া হব : স্থানীয় সরকার মন্ত্রী

জাতীয় নাগরিক সচেতনতা সেমিনার সফলভাবে সমাপ্ত

ব্রেকিং নিউজ :