300X70
বৃহস্পতিবার , ২৩ মার্চ ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবি’র কিশোরগঞ্জ উপ-আঞ্চলিক কেন্দ্রের জমি অধিগ্রহন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৩, ২০২৩ ১২:৪৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কিশোরগঞ্জ উপ-আঞ্চলিক কেন্দ্রের নিজস্ব ভবন স্থাপনের জন্য অধিগ্রহনকৃত ভূমির দখল ও হস্তান্তর নামার বুধবার (২২ মার্চ) কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোঃ আবুল কালাম আজাদ সার্কিট হাউজ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বাউবি’ উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার এর কাছে হস্তান্তর করেছেন।

কিশোরগঞ্জ সদর উপজেলায় লতিফাবাদ মৌজায় বাউবি’র জন্য ০.৪০ একর ভূমি অধিগ্রহন করা হয়। ভূমির হুকুম দখল ও হস্তান্তর নামার কাগজপত্র গ্রহনের মাধ্যমে বাউবি’র কিশোরগঞ্জ উপ-আঞ্চলিক কেন্দ্রের জন্য নিজস্ব ভবন স্থাপনের দীর্ঘদিনের প্রচেষ্টা সফল হওয়ায় উপাচার্য স্থানীয় প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি এসময় স্থানীয় প্রশাসনের সাথে এক মত বিনিময় সভায় মিলিত হন। উপাচার্য বলেন বাউবি প্রান্তিক পর্যায়ের মানুষের কাছে শিক্ষাসেবা পৌছে দিতে বদ্ধপরিকর। সে লক্ষ্যেই জনগণের দোড় গোড়ায় বাউবি’র সেবা পৌঁছে দিয়ে শিক্ষার মহাসোপানে ফিরিয়ে এনে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কাজ করে যাচ্ছে। বাউবি সবার জন্য উম্মুক্ত কর্মমুখী, গণমুখী ও জীবনব্যাপী শিক্ষার মাধ্যমে দক্ষ জনশক্তি সৃজনে শিক্ষা সুবিধা বিস্তরণ করে চলেছে।

সার্কিট হাউসে মতবিনিময় শেষে উপাচার্য বাউবি’র কিশোরগঞ্জ উপ-আঞ্চলিক কেন্দ্র পরিদর্শন করেন এবং কর্মকর্তা, কমর্চারী সমন্বয়কারী ও টিউটরদেরদের সাথে মতবিনিময় করেন। তিনি মাঠ পর্যায়ের বিভিন্ন বিষয় ধৈর্য সহকারে শুনেন এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় প্রত্যয় ও অঙ্গীকার নিয়ে সকলকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান।

এ সময়ে বাউবি’র পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ শহিদুল ইসলাম, ময়মনসিংহ আঞ্চলিক কেন্দ্রের আঞ্চলিক পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ মঞ্জুরুল হক, কিশোরগঞ্জ উপ-আঞ্চলিক কেন্দ্র্র প্রধান মোঃ আশরাফুল হাসান, ইঞ্জিনিয়ারিং এন্ড এস্টেট বিভাগের উপ-পরিচালক মোঃ হারুনুর রশীদ, ইঞ্জিনিয়ারিং এন্ড এস্টেট বিভাগের নির্বাহী প্রকেীশলী মোঃ শহীদুল্লাহ কায়সার, উপাচার্যের সহকারী একান্ত সচিব মো: আবু কায়সার উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঢাবি ‘গ’ ইউনিটে ভর্তির ফল প্রকাশ

যুক্তরাজ্যে ফেরার অনুমতি পেলেন না ব্রিটিশ নাগরিক শামীমা

লটারিতে বিধায়কের স্ত্রীর কোটি টাকা জেতা নিয়ে বিতর্ক

পশ্চিমবঙ্গের বর্ধমান ও মুর্শিদাবাদে মঞ্চায়িত হচ্ছে ’নীলাখ্যান’

করোনায় আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত ১৪৪২

চীন দূতাবাসের উদ্যোগে চাঁদপুরে প্রথম স্মার্ট ক্লাসরুম

জাল ভোট দিতে গিয়ে ধরা, ৬ মাসের জেল

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের মিডিয়া নেটওয়ার্কিং অনুষ্ঠিত

ঢাকাস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ও নয়াদিল্লী জাদুঘরের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

পদ্মা সেতুর ৩৯তম স্প্যান বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান হলো ৫৮৫০ মিটার

ব্রেকিং নিউজ :