300X70
মঙ্গলবার , ১৯ ডিসেম্বর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবির নতুন ওয়েবসাইট উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৯, ২০২৩ ১:২৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : দেশের একমাত্র উন্মুক্ত ও দূরশিক্ষণ বিশ^বিদ্যালয় বাউবিকে উদীষ্ট জনগোষ্ঠীর কাছে নতুন রূপে নতুন আঙ্গিকে তুলে ধরার প্রত্যয় নিয়ে বাউবির নতুন ওয়েবসাইট উন্মোচন করা হয়েছে। বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বাউবির গাজীপুরস্থ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রে ১৮ ডিসেম্বর ২০২৩ সোমবার সকল শিক্ষক, কর্মকতা ও কর্মচারীদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে নতুন ওয়েবসাইট উদ্বোধন করেন।

নতুন ওয়েবসাইট উদ্বোধন করে উপাচার্য তাঁর বক্তব্যে শিক্ষার মহাসোপানে থাকা শ্রেষ্ট বিশ^বিদ্যালয় গুলোর ওয়েব সাইটের তথ্য তুলে ধরে বাউবির ওয়েবসাইট নতুনভাবে করার প্রাসঙ্গিকতা ব্যক্ত করেন। এলক্ষ্যে তিনি বাউবির ওয়েবসাইটে একাডেমিক প্রোফাইল, একাডেমিক কার্যক্রম ও প্রাতিষ্ঠনিক তথ্য সবসময়ে হালনাগাদ করার বিষয়টিতে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সংযুক্ত থাকার উদাত্ত্ব আহবান জানান। একই সাথে সবাইকে নতুন বছরের শুরুতে নতুন উদ্যমে কাজ করে স্মার্ট বাউবি গড়ে তোলারও আহবান জানান ।

বাউবির নতুন ওয়েবসাইটে নতুন ধারায় তথ্য উপাত্ত সমৃদ্ধ করে আন্তর্জাতিক মানের ও যুগোপযোগী করে তৈরি করা হয়েছে। এই ওয়েবসাইট ব্যবহারের মাধ্যমে বিশে^র যেকোনো প্রান্ত থেকে শিক্ষার্থী এবং স্টেকহোল্ডারগণ সহজে তাদের কাঙ্খিত তথ্য পেতে সক্ষম হবেন। এতে বাউবির যাবতীয় কর্মকাণ্ড প্রতিফলিত হবে। স্মার্ট বাংলাদেশ, রূপকল্প ২০৪১ ও ডেল্টাপ্লান বাস্তবায়নে পরিকল্পনাকে সামনে রেখেই বাউবি কাজ করে যাচ্ছে এবং সরকারের ডিজিটাল শিক্ষা বাস্তবায়ন ও শিক্ষার মানোন্নয়নে বাউবি অনন্য ভূমিকা পালন করে চলেছে।

বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতারের সার্বিক তত্ত্বাবধানে ও নির্দেশনায় কম্পিউটার বিভাগের মাধ্যমে ডাইনামিক এবং থিমেটিক করে এ ওয়েবসাইট তৈরি করা হয়েছে। উন্নতমানের সার্চ ইঞ্জিন ব্যবহার করায় যে কোন ব্যক্তি এই ওয়েবসাইটের হোমপেজ পরিদর্শনের মাধ্যমে এক নজরে স্বল্প সময়ে প্রশাসনিক ও একাডেমিক তথ্যসহ সার্বিক শিক্ষা কার্যক্রমের পরিপূর্ণ তথ্য খুজে পাবেন। বাউবির অনলাইন ভর্তি কার্যক্রমকে এই ওয়েবসাইটের সাথে সরাসরি এপিআই কানেক্টিভিটি এর মাধ্যমে সংযুক্ত করায় শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সহজ ও গতিশীল হবে। এছাড়াও ওয়েবসাইটটিতে নতুনভাবে আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রের আলাদা আলাদা ওয়েবপেজ তৈরি করা হয়েছে। ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে বাউবির উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলমসহ বিভিন্ন স্কুলের ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাউবির আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন। ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কম্পিউটার বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ মাসুম বিল্লাহ্।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে অবসরপ্রাপ্ত স্মার্ট মেধার দরকার : পার্বত্য মন্ত্রী 

রাজধানীতে “কিশোর গ্যাং” লিডার পিচ্চি জালাল বাহিনীর ১৬ সদস্য গ্রেফতার

নারায়নগঞ্জের ফতুল্লায় চোরাই মোটরসাইকেলসহ ২ জন গ্রেফতার

ডিজিটাল বাংলাদেশের পরবর্তী পদক্ষেপ ক্যাশলেস সোসাইটি প্রতিষ্ঠা করা: সজীব ওয়াজেদ জয়

বিকাশ অ্যাড মানিতে মাসজুড়ে দিনে ৮০ জন পাবেন ৫০০ টাকা করে ক্যাশব্যাক

সাফল্যের মধ্য দিয়ে শেষ হলো দারাজের ইলেকট্রনিক্স উইক ক্যাম্পেইন

১৫ বছর ধরে টিভি ব্র্যান্ড স্যামসাং নিয়ে এলো নিও কিউএলইডি ৮কে টিভি

জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায় ফায়ার সার্ভিসের সাফল্য

ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল

পৌরসভা নির্বাচনে ৬১ পৌরসভায় নৌকার মাঝি হলেন যারা

ব্রেকিং নিউজ :