300X70
বুধবার , ১৭ মার্চ ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাঙ্গালি জাতির হৃদয়ে অনন্তকাল বেচেঁ থাকবে বঙ্গবন্ধু : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৭, ২০২১ ৬:২৭ অপরাহ্ণ

মণিরামপুর (যশোর)প্রতিনিধি: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালি জাতির জন্য যে আদর্শ রেখে গেছেন,সেই আদর্শ সমুন্নত রাখতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব। বঙ্গবন্ধুর দীর্ঘ আন্দোলন সংগ্রাম, দূরদর্শিতা , দীর্ঘদিনের ত্যাগের বিনিময়ে এদেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন। স্বাধীনতার সেই মহানায়কের জন্মশতবার্ষিকীতে বাঙ্গালি জাতি তাঁকে শ্রদ্ধা,কৃতজ্ঞতা ও অকৃত্রিম ভালবাসায় স্মরণ করছে। বাঙ্গালি জাতি যতকাল থাকবে বাংলাদেশ যতকাল থাকবে এদেশের মানুষের কাছে পরম শ্রদ্ধায় তিনি অনন্তকাল বেঁচে থাকবেন।

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপন উপলক্ষ্যে মণিরামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত বঙ্গবন্ধু ম্যুরালের শুভ উদ্বোধন,পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ কোথায় ছিলো, যার কোন অস্তিত্ব ছিলো না। বঙ্গবন্ধু এতো বড় মনের মানুষ ছিলেন যার ভালবাসায় এবং সাংগঠনিক দক্ষতায় দেশের সমস্ত গ্রামে গ্রামে ঘুরে রাজনীতি বিমুখ নিরস্ত্র বাঙ্গালিকে সশস্ত্র রূপ দিয়ে দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়ে পাকহানার বাহিনীকে পরাজিত করে দেশকে স্বাধীন করেছিলো।

স্বপন ভট্টাচার্য্য বলেন, কী অসীম সাহস, অসীম ধৈর্য্য ও একাগ্রতা বঙ্গবন্ধুর ছিলো, তিনি যখন যা সিদ্ধান্ত নিয়েছিলেন তার বাইরে তিনি কোনদিনও যাননি। বহুনেতা, রাজনৈতিক ব্যক্তি,বুদ্ধিজীবি,বহু কবি-সাহিত্যিক তাঁর সিদ্ধান্তের সাথে ভিন্ন অভিমত ব্যক্ত করেছিলো,তাঁর সঙ্গ ত্যাগ করেছিলো। কিন্তু তাঁর অভিষ্ঠ লক্ষ্য থেকে তিনি সামান্যতম বিচ্যুত হননি। তাঁর লক্ষ্য ছিলো বাঙ্গালি জাতিকে স্বাধীনতা এনে দিবেন। তিনি তা সফল করেছিলেন। ক্ষুধা-দারিদ্রমুক্ত, শোষনহীন সমাজব্যবস্থা,অর্থনৈতিক ও শিক্ষা-দিক্ষায় একটি আত্নমর্যাদাশীল ও উন্নত সোনার বাংলা গড়ার স্বপ্নে বঙ্গবন্ধু এ দেশকে স্বাধীন করেছিলেন। তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। বাংলাদেশ আজ বিশ্বে একটি আত্নমর্যদাশীল দেশ হিসেবে পরিচিতি লাভ করতে সক্ষম হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসানের সভাপতিত্বে অন‍্যান‍্যের মধ‍্যে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান ও উপজেলা চেয়ারম্যান নাজমা খানম, সহকারী কমিশনার (ভূমি) পলাশ কুমার দেবনাথ সহ উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :