300X70
বুধবার , ১ সেপ্টেম্বর ২০২১ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিএনপিকে সুস্থ ধারার রাজনীতিতে ফিরে আসার আহ্বান তথ্যমন্ত্রীর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১, ২০২১ ৬:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
১ সেপ্টেম্বর ২০২১ বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীতে তাদেরকে সুস্থ ধারার রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার দুপুরে রাজধানীতে ঢাকা রিপাের্টার্স ইউনিটি-ডিআরইউ মিলনায়তনে ক্রাইম রিপাের্টার্স। এসােসিয়েশন অভ বাংলাদেশ-ক্র্যাব এর অললাইন পাের্টাল ক্র্যাবনিউজবিডিডটকম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বিএনপি’র প্রতি এ আহ্বান আলাল।

ক্র্যাব সভাপতি মিজাল মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফের। সঞ্চালনায় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ বিশেষ অতিথি হিসেবে এবং ডিআরইউ সভাপতি মুরসালিন নােমানী, ক্লাবের প্রধান উপদেষ্টা শংকর কুমার দে জ্যেষ্ঠ সাংবাদিক সাখাওয়াত হােসেন বাদশা, খায়রুজ্জামান কামাল, মােতাহার হােসেন প্রমুখ আমন্ত্রিত অতিথি হিসেবে সভায় বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীভে আমি তাদের অভিনন্দন জানাই। তাদের প্রতিষ্ঠাবার্ষিকীতে আমাদের প্রত্যাশা থাকবে বিএনপি এতদিন আর যে যুদ্ধাপরাধীদের আশ্রয়-প্রশ্রয়। দেয়া জঙ্গি-সন্ত্রাসী, পেট্রোল বােমার রাজনীতি করে আসছিল, সেই অপরাজনীতি থেকে বেরিয়ে সুস্থ। ধারার রাজনীতিতে ফিরে আসবে। তাহলে দেন এবং রাজনীতি উপকৃত হবে।’

এর আগে বক্তৃতায় ড. হাছান বলেল, ‘অপরাধ বিষয়ক সাংবাদিকতার বিট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ। সমাজে অনেক অনেক অপরাধের বিচার হয় আবার বহু অপরাধ ঢাকা পড়ে যায়। বিশেষ করে। বিত্তশালী-ক্ষমতাশালীদের অপরাধ অনেক সময় ঢাকা পড়ে যায়।

আমি মনে করি সেই অপরাধগুলােকে জনসম্মুখে তুলে আনার ক্ষেত্রে ক্রাইম বিটের সাংবাদিকরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শুধুমাত্র ফৌজদারি নয়, অর্থনৈতিক অপরাধও প্রকাশ হওয়া উচিত। পাশাপাশি সমাজের ভাষাহীন মানুষের বেদনা প্রকাশের দায়িত্বও সাংবাদিকদের ওপর বর্তায়।’
সভায় সাংবাদিকদের উত্থাপিত বিভিন্ন বিষয়ে আলােকপাত করেন মন্ত্রী। তিনি বলেন, অনলাইল পত্রিকা এবং আইপি টিভি এখন যুগের বাস্তবতা। অললাইন পত্রিকা থাকবে, আইপি টিভিও থাকবে। কিন্তু অপরিকল্পিতভাবে ব্যাঙের ছাতার মৃভাগজিয়ে ওঠা পাের্টালের প্রযােজন নেই।

ডিজিটাল নিরাপত্তা আইলের বিষয়ে মন্ত্রী বলেন, এ আইল বাংলাদেশের সমস্ত মানুষের ডিজিটাল নিরাপত্তার তল্য। যখন ডিজিটাল বিষয়টা ছিল না তখন এ ধরণের আইনের প্রয়ােজন ছিল না এখল ডিজিটাল যুগে এ ধরণের আইলের প্রয়ােজন এবং প্রায় সব দেশে এ ধরণের আইন রয়েছে।

অন্যান্য দেশের মতাে দাপ্তরিক গােপনীয়র আইন এখানেও কার্যকর আছে কিন্তু পাশাপাশি আমাদের সরকার তথ্য অধিকার আইন প্রণযল করেছে, তথ্য কমিশন গঠন করেছে, বলেন ড. হাছান। ২০১৪ সালে কমিশন গঠন হওয়ার পর ডিসেম্বর ২০২০ পর্যন্ত ১ লাখ ১৯ হাজার ৮শ’ ৩১টি আবেদন নিষ্পতি করা হয়েছে, জানান তিনি।

চট্টগ্রামে এফডিসি’র শাখার জন্য জমি দিলাে বিটিভি

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-বিএফডিসি’র চট্টগ্রাম শাখা স্থাপনের জন্য ১ একর জমি ব্যবহারিক ভিত্তিতে তাদের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ টেলিভিশন কর্তৃপক্ষ। বুধবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে বিটিভি’র মহাপরিচালক সােহরাব হােসেন এবং বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক লুজহাত ইয়াসমিন এ বিষয়ক দলিলে স্বাক্ষর করেন। মন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এবং মাে: মকবুল হােসেন এসময় উপস্থিত ছিলেন।

বিটিভি চট্টগ্রামের ১০ একরের মধ্যে ১ একর জমি এফডিসিকে ব্যবহারিক কাজে দেবার জন্য বিটিভিকে ধন্যবাদ জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী চট্টগ্রামে এফডিসির একটি স্থাপনা সমগ্র দক্ষিণাঞ্চলের মানুষের জন্য আনন্দ ও উৎসাহের। চলচ্চিত্রের শু্যটিং স্পট এবং অন্যান্য স্থাপনা নির্মাণে পরিবেশ ও প্রকৃতি রক্ষা এবং নান্দনিকতার ওপর বিশেষ গুরুত্বারােপ করেল মন্ত্রী।

আর এই অমি হস্তান্তরের উদ্দেশ্য সফল করতে সকলকে আন্তরিকভাবে কাজ করার আল জালাল প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ডেঙ্গুতে মারা গেলেন সহকারী রাজস্ব কর্মকর্তা

বিমানের জাপান ফ্লাইট শুরু হচ্ছে আজ

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন আলী যাক

সারাদেশে অধঃস্তন আদালত ও ট্রাইব্যুনালে ২৬ কার্যদিবসে ৮২,৯৪৩ মামলায় জামিন নিষ্পত্তি

একদিনে করোনায় আরো ৪৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮,৩৫৪ জন

বৃষ্টিতে তলিয়ে গেছে গাজীপুর সিটির বিভিন্ন এলাকা ভোগান্তিতে নগরবাসী

মন্ত্রিসভায় অটোমোবাইল শিল্প উন্নয়নে নীতিমালা অনুমোদন

প্রেসিডেন্ট জো বাইডেনের পরিবেশ বিষয়ক দূত জন কেরি ঢাকায় আসছেন আজ

৯৯৯ নাম্বারে ফোনে রক্ষা পেলেনে দুই বান্ধবী

‍‍‍ভূমিকম্প সহনীয় রাষ্ট্র গঠনে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেয়া হয়েছে : ত্রাণ প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :