300X70
সোমবার , ১৩ নভেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিএনপি-জামাতের অবরোধের নামে আগুনসন্ত্রাসের প্রতিবাদে জাসদের সমাবেশ ও বিক্ষোভ মিছিল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৩, ২০২৩ ২:৩৫ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বিএনপি-জামাতের অবরোধের নামে আগুনসন্ত্রাসের প্রতিবাদে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ ঢাকা মহানগর কমিটির উদ্যোগে আজ সোমবার (১৩ অক্টোবর) সকাল ১১ টায়, বঙ্গবন্ধু এভিনিউয়ে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে।

জাসদ ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আফরোজা হক রীনা এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, রোকনুজ্জামান রোকন, মোহাম্মদ মোহসীন, শ্রমিক জোটের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, যুব জোটের সভাপতি শরিফুল কবির স্বপন, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল, জাসদ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, যুব জোটের কার্যকরী সভাপতি আমিনুল আজিম বনি ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সুজন, জাতীয় আইনজীবী পরিষদ নেতা এড. মোঃ সেলিম, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী প্রমূখ। সমাবেশ পরিচালনা করেন জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মুহাম্মদ সামছুল ইসলাম সুমন।

সভায় বক্তারা বলেন, বিএনপি-জামাত স্বাভাবিক গণতান্ত্রিক রাজনীতির পথ পরিহার করে একটি সন্ত্রাসবাদী শক্তিতে পরিণত হয়েছে। সমাবেশ থেকে ‘বিএনপি-জামাত সন্ত্রাসী, রুখে দাঁড়াও দেশবাসী’ শ্লোগান দিয়ে বিএনপি-জামাতের সন্ত্রাসবাদী রাজনীতি রুখে দেয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

বক্তারা বলেন, বিএনপি-জামাত তত্ত্বাবধায়ক সরকারের দাবি করে নির্বাচনের আগেই তাদের ক্ষমতায় যাবার গ্যারান্টি চায়। বিএনপি-জামাতের আন্দোলন তাদের ক্ষমতা দখলের আন্দোলন। বিএনপি-জামাতের ক্ষমতা দখলের আন্দোলনের মধ্যে জনগণের কোন স্বার্থ ও লাভ নাই।

তাই বিএনপি-জামাতের আন্দোলনের নামে আগুনসন্ত্রাসের প্রতি জনগণের কোন সমর্থন নাই। তারা সকল ষড়যন্ত্র-চক্রান্ত মোকাবেলা করে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন করা এবং নির্বাচনের তফছিল ঘোষণা করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান। তারা বলেন, ‘বাংলাদেশের মালিকানা আর কখনই কোন অস্বাভাবিক সরকার বা রাজাকারদের হাতে দেয়া হবে না।

সমাবেশ শেষে জাসদের বিক্ষোভ মিছিল বঙ্গবন্ধু এভিনিউ, পল্টন, তোপখানা, প্রেসক্লাব, বাইতুল মোকাররম, বঙ্গবন্ধু এভিনিউয়ের সড়কসমূহ প্রদক্ষিণ করে। এ সময় জাসদের মিছিলকারী নেতা-কর্মীরা ‘বিএনপি-জামাত সন্ত্রাসী, রুখে দাঁড়াও দেশবাসী’, ‘আগুনসন্ত্রাসী রুখে দাঁড়াও দেশবাসী’, ‘বাংলাদেশের মালিকানা, অস্বাভাবিক সরাকরকে দিবো না’, ‘বাংলাদেশের মালিকানা, রাজাকারদের দিবো না’ শ্লোগান দেয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত