300X70
বৃহস্পতিবার , ১৭ আগস্ট ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : গণপূর্ত প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৭, ২০২৩ ৯:০৬ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন খালেদা জিয়া ও তারেক রহমান অংশগ্রহন করতে পারবেনা বলেই বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে।
বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর/সংস্থার উদ্যোগে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি বলেন দেশের আদালতের বিচারে তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দার শাস্তি হয়েছে। অন্যদিকে এতিমের টাকা আত্মসাৎ করে জিয়ার স্ত্রী খালেদা শাস্তি ভোগ করছেন। দেশের প্রচলিত আইন অনুযায়ী এরা কেউই আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে পারবে না। একারনে তারা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের কথা বলছে। কিন্তু সংবিধান অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকার ফিরে আসার আর কোন সুযোগ নেই। এই অসার দাবী উত্থাপন এবং বিভিন্ন দুতাবাসে নালিশ করে তারা প্রকারান্তরে আগামী নির্বাচনকে বানচালের পায়তারা করছে। তারা বিদেশে দেশের ভাবমুর্তি নষ্ট করছে।
১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকান্ডে জিয়াউর রহমানের ভুমিকার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, পাকিস্তানী হানাদার গোষ্ঠী বঙ্গবন্ধুকে জেল, জুলুম, অত্যাচার, নির্যাতন করলেও তাকে হত্যা করার মত দুঃসাহস দেখায়নি। অথচ স্বাধীন সার্বভৌম বাংলাদেশের কতিপয় কুলাঙ্গার বঙ্গবন্ধুকে পরিবারের ২৬ জন সদস্যসহ নির্মমভাবে হত্যা করে। এই হত্যাকান্ডে পেছন থেকে মেজর জিয়া কলকাঠি নেড়েছে। জাতির পিতা হত্যার বিচার হয়েছে এবং বিচারের রায় কার্যকর হয়েছে। এখন সময় এসেছে বিদেশে পলাতক সাজাপ্রাপ্ত আসামীদের ফিরিয়ে এনে রায়ের পুর্ণাঙ্গ বাস্তবায়ন এবং একটি কমিশন গঠন করে এই হত্যাকান্ডের পরিকল্পনাকারীদের বিচার করা।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সরকারের সাবেক সচিব ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি যাদুঘরের কিউরেটর জনাব মোঃ নজরুল ইসলাম খান। তিনি তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরেন। অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজউক চেয়ারম্যান ও সরকারের সচিব জনাব আনিসুর রহমান মিয়া পিএএ ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী জনাব মোঃ শামীম আখতার। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং এর অধীন বিভিন্ন দপ্তরন/সংস্থার কর্মকর্তা কর্মচারীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নির্বাচন প্রতিরোধ করতে এলে আ.লীগ দাঁতভাঙা জবাব দেবে : নানক

বাড়তি দামে বিক্রি হচ্ছে সবজি ও ভােজ্য তেল

৩০ রকম ওষুধ বিনামূল্যে দিচ্ছি: প্রধানমন্ত্রী

ঢাকা বারে আওয়ামী সমর্থকদের নিরঙ্কুশ বিজয়

ইউক্রেন যুদ্ধে বাস্তুচ্যুত মানুষের সংখ্যা ১০ কোটি ছাড়িয়েছে: জাতিসংঘ

কখনো শৃঙ্খলার ব্যাঘাত ঘটাবেন না, বিজিবিকে প্রধানমন্ত্রী

প্রাথমিকের শতভাগ, মাধ্যমিকের বই পৌঁছেছে ৯৫ শতাংশ

ইন্টারনেট বিল আগের সিদ্ধান্ত থেকে সরে এলো বিটিআরসি

আইসিসিবিতে ৬ মার্চ শুরু হচ্ছে চার দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী

নতুন শিক্ষামন্ত্রীকে অভিনন্দন ও বিদায়ীকে ধন্যবাদ জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের

ব্রেকিং নিউজ :