300X70
শনিবার , ৭ জানুয়ারি ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাবিতে কর্মীদের মারধর করলেন ছাত্রলীগ নেত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৭, ২০২৩ ৮:৪৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,বাঙলা প্রতিদিন: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের দিকে মুভ করে নতুন গ্রুপ করায় কয়েকদিন ধরেই উত্তেজনা বিরাজ করছিল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ছাত্রলীগের নেত্রীদের মধ্যে। সৈকতের দিকে মুভ করা গ্রুপটি শুক্রবার আলাদাভাবে প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় অংশগ্রহণ করায় কয়েকজন কর্মীকে মারধরের অভিযোগ উঠেছে হল ছাত্রলীগের সভাপতি কোহিনূর আক্তার রাখি ও সাধারণ সম্পাদক সানজিনা ইয়াসমিনের বিরুদ্ধে। এতে চারজন আহত হয়েছেন।

আহতরা বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী ডা. মোহাম্মদ মোর্তজা মেডিকেল সেন্টার থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। শুক্রবার রাত ৮টায় শুরু হয়ে ১১টা পর্যন্ত কয়েকদফা এই মারধরের ঘটনা ঘটে।

আহতরা হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ ও গবেষণাবিষয়ক উপ-সম্পাদক ও হলের সাবেক সাধারণ সম্পাদক রনক জাহান রাইন, প্রশিক্ষণ উপ-সম্পাদক তানিয়া আক্তার তাপসী, ছাত্রলীগ কর্মী সুলতানা ও শাহিদা আক্তার।

সূত্র জানায়, হল ছাত্রলীগের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের অনুসারী। হলের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক চায় মেয়েরা শুধু সাদ্দামের দিকেই মুভ করুক। অন্যদিকে হলের সাবেক সাধারণ সম্পাদক রনক জাহান রাইনের গ্রুপটি তানিয়া আক্তার তাপসী নামের এক নেত্রী নিয়ন্ত্রণ করতেন। বিগত হল কমিটিতে জায়গা পাননি তাপসী। পরে ঢাবি ছাত্রলীগের নতুন কমিটি হলে তাপসীর গ্রুপের কর্মীরা ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের গ্রুপে ভিড়ে যান। শুক্রবার প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় তাপসী গ্রুপের কর্মীরা আলাদাভাবে আসায় চড়াও হন হল শাখা ছাত্রলীগের সভাপতি কোহিনূর আক্তার রাখি ও সাধারণ সম্পাদক সানজিনা ইয়াসমিন। এ সময় কথা-কাটাকাটির একপর্যায়ে রাখি ও সানজিদা তাদের মারধর করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগ কর্মী বলেন, শোভাযাত্রায় আলাদাভাবে কর্মীদের নিয়ে উপস্থিত হওয়ার তাপসীকে হল থেকে বের করে দেওয়ার হুমকি দেয় বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক। পরে হলে গেলে কথা-কাটাকাটির এক পর্যায়ে তাপসীসহ অন্যদের মারধর করেন তারা। এসময় তারা তাপসীকে বলে ‘তুই কেন সৈকতের অনুসারী হবি, তুই হবি আমাদের অনুসারী’।

এ বিষয়ে প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা ছিল। আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। হল প্রশাসন বিষয়টি দেখছে। আশা করি, সুষ্ঠু একটা সমাধান হবে।

তানিয়া আক্তার তাপসী বলেন, আমাদের মারধর করা হয়েছে। আমি হাসপাতালে আছি এই মূহুর্তে কথা বলতে পারছি না আপনার সাথে।

ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। শিক্ষার্থীদের মধ্যে একটা ভুল বোঝাবুঝি হয়েছে। একটি সুন্দর সমাধানের পথে আমরা যেতে পারব বলে আশা রাখছি।

মারধর করার বিষয়ে জানতে হল ছাত্রলীগের সভাপতি কোহিনূর আক্তার রাখি ও সাধারণ সম্পাদক সানজিনা ইয়াসমিনের ব্যবহৃত নম্বরে একাধিকবার কল করা হলে তাদের মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

জ্ঞান নির্ভর অর্থনীতির মূল কেন্দ্রবিন্দু হবে ‘ভিশন ২০২১ টাওয়ার’ : প্রতিমন্ত্রী পলক

৪১ বছরের মধ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতির কবলে ব্রিটেন

করোনা সংক্রমণ রোধে দুই সপ্তাহের জন্য ১৮ দফা সরকারি নির্দেশনা জারি

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কসংকেত, জলোচ্ছ্বাসের পূর্বাভাস

ছোট ভাইয়ের জানাজার সালাম ফেরানোর পরই মিলল বড় ভাইয়ের মরদেহ

বিশ্ব হাত গুটিয়ে বসে থাকলে আরেকটি রোহিঙ্গা গণহত্যা হবে : জাতিসংঘ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলন্ত মোটরসাইকেলে আগুন

রাশিয়াকে আক্রমণের চিন্তা করছে না পশ্চিমারা: বাইডেন

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর বড় অর্থনৈতিক অঞ্চলে অনিয়মের অভিযোগ

ব্রেকিং নিউজ :